কিউইদের সামনে ৩০৬ রানের লক্ষ্য দিল ইংল্যান্ড

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়েছেন জনি বেয়ারস্টো-ছবি: সংগৃহীত

walton

জনি বেয়ারস্টোর টানা দ্বিতীয় সেঞ্চুরি ও জেসন রয়’র ফিফটিতে ভর করে কিউইদের সামনে ৩০৬ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে ইংল্যান্ড।



বুধবার (৩ জুলাই) চেস্টার-লি-স্ট্রিটে বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় শুরু হওয়া ম্যাচে কিউইদের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান।

ব্যাটিংয়ে নেমেই স্বভাবসুলভ আগ্রাসী ব্যাটিং করতে থাকেন দুই ইংলিশ ওপেনার জেসন রয় ও জনি বেয়ারস্টো। দুর্দান্ত ফিফটি তুলে নেন রয়। কিউই পেসার জিমি নিশামের বলে স্যান্টনারের হাতে ক্যাচ দেওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৬১ বলে ৬১ রান।

রয় বিদায় নিলেও ব্যাট হাতে ঝড় তুলেন বেয়ারস্টো। প্রথম ইংলিশ ব্যাটসম্যান হিসেবে এক বিশ্বকাপে টানা দ্বিতীয় সেঞ্চুরির দেখাও পেয়ে গেছেন এই ডানহাতি। এটি তার ওয়ানডে ক্যারিয়ারের নবম সেঞ্চুরি। ৯৫ বলে ১৪টি চার ও ১টি ছক্কায় সাজানো তার এই সেঞ্চুরির ইনিংস। যদিও সেঞ্চুরি পাওয়ার পর ইনিংস আর লম্বা করতে পারেননি তিনি। ৯৯ বলে ১০৬ রান করে কিউই পেসার ম্যাট হেনরির বলে বোল্ড হয়ে ফিরেছেন। 

অন্যদিকে ২৫ বলে ২৪ রান করে কিউই ফাস্ট বোলার ট্রেন্ট বোল্টের শিকার হয়েছেন মাইলফলক গড়া জো রুট। বোল্টের দ্বিতীয় শিকার হয়েছেন জস বাটলার। এরপর অধিনায়ক ইয়ন মরগানের ৪০ বলে ৪২ রানের ইনিংসটি ছাড়া বলার মতো রান করতে পারেননি আর কোনো ইংলিশ ব্যাটসম্যান। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ৩০৫ রান সংগ্রহ করে ইংল্যান্ড।

বল হাতে ২টি করে উইকেট তুলে নিয়েছেন ট্রেন্ট বোল্ট, হেনরি ও নিশাম। ১টি করে উইকেট ঝুলিতে পুরেছেন স্যান্টনার ও সাউদি।

এই ম্যাচে দারুণ এক কীর্তি গড়েছেন জো রুট। প্রথম ইংলিশ ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপের এক আসরে ৫০০ রানের মাইলফলক গড়েছেন এই ইংলিশ টপ অর্ডার ব্যাটসম্যান। এর আগে ১৯৮৭ বিশ্বকাপে সাবেক ইংলিশ অলরাউন্ডার গ্রাহাম গুচ ৪৭১ রান করেছিলেন।

এই বিশ্বকাপে এখন পর্যন্ত ৫০০-এর বেশি রান করেছেন ৫ জন। ৫৪৪ রান নিয়ে তালিকার শীর্ষে আছেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা। দ্বিতীয় স্থানে থাকা টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের রান ৫৪২। ৫১৬ রান নিয়ে তৃতীয় স্থানে অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। চতুর্থ স্থানে আছেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ (৫০৪)। পঞ্চম স্থানে আছেন রুট।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
প্রকাশিত হয়েছে ‘ফেনী জেলার ইতিহাস ও ঐতিহ্য’
টাঙ্গাইল মহাসড়কে দুই শিক্ষার্থী নিহত, প্রতিবাদে সড়ক অবরোধ
প্রকাশ পেলো আঁখি আলমগীরের নতুন গানচিত্র ‘তোমার কারণে’
কাজী আরেফ রাজনীতির আকাশে ধ্রুবতারা: ইনু
শিগগিরই সমন্বিত শিক্ষা আইন আসছে: শিক্ষামন্ত্রী


ঢামেকের মেধাবীছাত্র সজীব লাইফ সাপোর্টে
ফেনী শিল্পকলায় সেলিম আল দীনের ‘বাসন’ মঞ্চস্থ
রাজশাহীতে ট্রেনে কাটা পড়ে প্রাণ গেল কলেজ ছাত্রের
রিফাত হত্যা: সাক্ষ্য দিলেন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ ২ জন
বেনাপোল সীমান্তে হেরোইন ও গাঁজাসহ আটক ২