বাংলাদেশ এখন ক্রিকেটের ব্র্যান্ড: শচীন

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শচীন টেন্ডুলকার-ছবি:সংগৃহীত

walton

বাঁচা-মরার ম্যাচে ভারতের কাছে ২৮ রানে হেরে বিশ্বকাপের সেমিফাইনাল স্বপ্ন শেষ হয়েছে বাংলাদেশের। তবে পুরো টুর্নামেন্ট জুড়েই লড়াকু পারফরম্যান্সের জন্য প্রশংসার জোয়ারে ভাসছেন টাইগাররা।

এমনকি টাইগারদের খেলায় মুগ্ধ হয়েছেন ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকার। তার মতে, মিডল অর্ডারে ব্যাটসম্যানরা আরো একটু বড় জুটি গড়লেই ভারতের ৩১৫ রানের টার্গেট ছুঁতে খুব বেশি কষ্ট হতো না তাদের।

এ বিষয়ে গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে শচীন বলেন, ‘এই টুর্নামেন্টে বাংলাদেশ অনেক ভালো খেলেছে। এটা শুধুমাত্র একটা ভালো পারফরম্যান্স নয়, তারা এখন ধারাবাহিকভাবেই ভালো খেলছে। আর তা অবশ্যই স্বীকার করতে হবে এবং তার ক্রেডিট দিতে হবে। এমনকি ভারতের বিপক্ষে তারা যেভাবে খেলছিল, তাতে জুটিগুলো আরো একটু ভালো করলেই তারা খেলার আরো কাছে পৌঁছে যেতে পারতো।’

বাংলাদেশ এখন ক্রিকেটের ব্র্যান্ড উল্লেখ করে তিনি বলেন, ‘বাংলাদেশকে এখন ক্রিকেটের ব্র্যান্ড বলা যায়। আর বাংলাদেশের যতগুলো খেলা আমি দেখেছি, তার সবগুলোর মধ্যে এটাই ছিল সবথেকে ভালো।’

মঙ্গলবার (২ জুলাই) এজবাস্টনে বাংলাদেশের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ব্যাটিংয়ে নেমে ৯ উইকেট হারিয়ে ৩১৪ রান তোলে ভারত। জবাবে ৪৮ ওভারে অলআউট হওয়ার আগে ২৮৬ রান করে টিম টাইগার।

এই ম্যাচে হারের ফলে সেমিফাইনালের স্বপ্ন ভঙ্গ হয় বাংলাদেশের। তবে বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে আগামী ৫ জুলাই টাইগাররা মুখোমুখি হবে পাকিস্তানের। সেখানেই এখন ভালো করার প্রত্যাশা মাশরাফিদের।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৯
এইচএমএস/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
শীতের খাবার চিকেন মোমোর রেসিপি
সিলেটকে উড়িয়ে টানা দ্বিতীয় জয় রাজশাহীর
মাছ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ হবে ত্রিপুরা: বিপ্লব
হাসু-কাসু বাহিনীর মূলহোতা আটক
দুর্নীতির দায়ে কারাভোগী ব্যক্তিকে সরকার সহযোগিতা করবে না


শীতের শুরুতেই ‘সুবাস’ ছড়াচ্ছে গোলাপ গ্রাম
ব্রিটিশ নির্বাচনে রুশনারার পর আফসানার চমক
ডাউকি সীমান্ত দিয়ে যাতায়াত-পণ্য রফতানি বন্ধ
লাল-সবুজের পতাকা তৈরিতে ব্যস্ত কারিগরেরা
এবার শিলংয়ে কারফিউ, ইন্টারনেট সেবা বন্ধ