সর্বোচ্চ রানে শীর্ষে উঠলেন রোহিত

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রোহিত শর্মা-ছবি:সংগৃহীত

walton

বিশ্বকাপ ক্রিকেটে এবারের আসরে সর্বোচ্চ রান সংগ্রহের তালিকায় শীর্ষে উঠে এসেছেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা। বাংলাদেশের বিপক্ষে খেলতে নেমে রান সংগ্রহের শীর্ষ স্থানটা দখল করেন তিনি। এর আগে ৫১৬ রান নিয়ে শীর্ষে ছিলেন অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওযার্নার।

রুবেল হোসেনের করা ২৩তম ওভারের দ্বিতীয় বলে চার হাঁকিয়ে ওয়ার্নারকে ছাড়িয়ে যান এই ডানহাতি ব্যাটসম্যান। এবারে বিশ্বকাপে ইতিমধ্যে চারটি সেঞ্চুরির দেখাও পেয়েছেন রোহিত। ইংল্যান্ড, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার পর সবশেষ বাংলাদেশের বিপক্ষেও রোহিত সেঞ্চুরির দেখা পান। ১০৪ রানে করে বিদায় নেন রোহিত। বর্তমানে ৫৪৪ রান নিয়ে শীর্ষে রয়েছেন তিনি।

৫১৬ রান নিয়ে দ্বিতীয় স্থানটা অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওযার্নারের। ৫০৪ নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার আরেক ওপেনার অ্যারন ফিঞ্চ। যৌথভাবে ৪৭৬ রান নিয়ে গড়ে এগিয়ে থেকে চতুর্ত স্থানে ইংল্যান্ডের জো রুট ও পঞ্চম স্থানে বাংলাদেশের সাকিব আল হাসান। তবে এই ম্যাচেই রান সংগ্রহের শীর্ষ স্থানটা দখলের সুযোগ রয়েছে সাকিবের।

পাশাপাশি চলতি বছরে একহাজার রানের মাইলফলকও স্পর্শ করেন রোহিত শর্মা। চার রান দূরে ছিলেন যা ইনিংসের শুরুতেই পূরণ করেন দুর্দান্ত ছন্দে থাকা এ ওপেনার।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জুলাই ০২, ২০১৯
আরএআর/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
পটিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে ২ জন হাসপাতালে ভর্তি
পুলিশের অনুমতি না পাওয়ায় হচ্ছে না বিএনপির র‌্যালি
রাজশাহীর ‘টিপু রাজাকারে’র রায় বুধবার
গাজীপুরে পুলিশ পরিচয়ে ডাকাতি, ৪০ লাখ টাকার স্বর্ণ লুট
বাকলিয়ায় ওষুধের দোকানে আগুন


শীতে পুরুষের ত্বকেরও যত্ন প্রয়োজন
শেষবারের মতো নিজ বাসায় অজয় রায়
জেনে নিন বিপিএলের টিকিটের মূল্য
তদারকির অভাবে পশ্চিম রেলে বেহাল দশা, ঘটছে দুর্ঘটনা
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত