সংবাদ সম্মেলনে কোনো প্রতিনিধি পাঠায়নি ভারত

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলনে মাশরাফি এলেও আসেননি ভারতের কোনো প্রতিনিধি-ছবি: সংগৃহীত

walton

প্রথা অনুযায়ী প্রতিটি ম্যাচের আগে দু’দলের একজন করে প্রতিনিধি (অধিকাংশ ক্ষেত্রে অধিনায়ক) সংবাদ সম্মেলনে উপস্থিত হন। সংবাদ মাধ্যমের সঙ্গে ম্যাচ নিয়ে নিজেদের ভাবনা ও প্রস্তুতি নিয়ে কথা বলেন তারা। সেই রীতি মেনে বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা হাজির হলেন। সাংবাদিকদের নানান প্রশ্নের সাবলীল জবাব দিলেন। কিন্তু অনেকটা সময় কেটে গেলেও ভারতীয় দলের কোনো প্রতিনিধির দেখা নেই।

বার্মিংহামের এজবাস্টনে মঙ্গলবার (২ জুলাই) মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত। ম্যাচটি ঘিরে টাইগারভক্তদের প্রত্যাশা অনেক। এই ম্যাচটি হেরে গেলেই সেমির স্বপ্ন নিভে যাবে। অন্যদিকে এখন পর্যন্ত ১ ম্যাচে হেরে যাওয়া ভারত এই ম্যাচ জিতলেই সেমিতে জায়গা পাবে। ফলে দু’দলের জন্যই ম্যাচটি অতি গুরুত্বপূর্ণ। যদিও ভারতের সামনে সুযোগ থাকবে আরও এক ম্যাচ। 

৭ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে পয়েন্ট টেবিলের দুইয়ে অবস্থান ভারতের। বাংলাদেশের পর শ্রীলঙ্কার বিপক্ষে এক ম্যাচ বাকি আছে। ফলে যেকোনো এক ম্যাচ জিতলেই সেমিফাইনলা নিশ্চিত ভারতের। কিন্তু ৭ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের সাতে থাকা বাংলাদেশের বিপক্ষে জিতলে পরের ম্যাচ নিয়ে তাদের দুশ্চিন্তা থাকবে না। 

এমন এক ম্যাচের আগে কিনা ভারত দলকে অনুশীলন করতেই দেখা গেল না। পরে সংবাদ সম্মেলনেও এলো না কেউ। ফলে ম্যাচ নিয়ে কোহলিদের পরিকল্পনা কিংবা প্রস্তুতি সম্পর্কে কিছুই জানা গেল না।

সংবাদ সম্মেলনে কোহলিদের পক্ষ থেকে কেউ না আসায় ভারতীয় সাংবাদিকরা বাংলাদেশের অধিনায়ক মাশরাফির সংবাদ সম্মেলন কাভার করলেন। সেখানেই ভারতীয় এক সাংবাদিকের প্রশ্ন ছিল, ভবিষ্যতে মাশরাফি প্রধানমন্ত্রী হতে চান কি-না? উত্তরে টাইগার দলপতি সরাসরি জানিয়ে দিলেন, ‘মোটেই না।‘

ভারতের বিপক্ষে চ্যালেঞ্জ নিয়ে খেলাটা বাংলাদেশের জন্য ইতিবাচক মনে করেন টাইগার অধিরায়ক। তিনি জানান, ‘ভারতের বিপক্ষে আমরা আত্মবিশ্বাসী। তারা অনেক শক্তিশালী দল। এ ধরনের বিগ ম্যাচে জিততে হলে তিন বিভাগেই ভালো করতে হবে। আমরা যে ম্যাচগুলো হেরেছি সেসব ম্যাচে সব বিভাগে ভালো করতে পারিনি। তবে আমরা আমাদের সেরাটা দিয়েই চেষ্টা করবো।’

ভারতের সংবাদ সম্মেলনে না আসার কোনো কারণ জানা যায়নি। এটা হতে পারে তাদের কৌশলগত অবস্থান। তবে গত তিনদিনে এজবাস্টনে দুই ম্যাচ খেলতে হচ্ছে কোহলিদের। রোববার (৩০ জুন) ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের পর সংবাদ সম্লেলনে বাংলাদেশের ম্যাচ নিয়েও উত্তর দিতে হয়েছে তাদের। ভারতের ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার সাংবাদিকদের প্রশ্নের উত্তরও দিয়েছেন সেদিন।

টাইগারদের মুখোমুখি হওয়ার আগে সংবাদ সম্মেলনে ভারতের না আসার কারণ হিসেবে সেটিই জানালেন আইসিসির মিডিয়া ম্যানেজার রাজশেখর রায়, ‘বাঙ্গারের সংবাদ সম্মেলন গতকাল এখানে হয়েছে। সেটিই আজ প্রকাশ করা হলো।’ 

বাংলাদেশ সময়: ০২১৮ ঘণ্টা, জুলাই ০২, ২০১৯
এমএইচএম

নানা আয়োজনে যশোরে হানাদারমুক্ত দিবস পালন
বিএনপি আইন-আদালত মানে না: নাসিম
ডিসি হিল সংস্কৃতিচর্চার জন্য উন্মুক্ত করার দাবি
বিশ্বকাপ নয়, আপাতত বিপিএল নিয়েই ভাবছেন সানি
ধরে নিয়ে যাওয়া ২ জেলেকে ফেরত দিলো বিএসএফ


মৌসুমের শুরুতেই ভোলায় জেঁকে বসেছে শীত
মঞ্চ প্রস্তুত, উদ্বোধনের অপেক্ষা
চিরনিদ্রায় শায়িত হলেন মাহফুজুর রহমান খান
ঢাকায় তেল-গ্যাস রক্ষা কমিটির মহাসমাবেশ ৩ এপ্রিল
সন্তানকে বাঁচাতে পারলেও মারা গেলেন বাবা