‘প্রথম’ সেঞ্চুরিতে ম্যাচ সেরা ফার্নান্দো

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আভিশকা ফার্নান্দো-ছবি: টুইটার

walton

ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাঁকিয়ে শ্রীলঙ্কাকে পাহাড়সম সংগ্রহ এনে দেন আভিশকা ফার্নান্দো। পরে উইন্ডিজের নিকোলাস পুরানও পান প্রথম ওয়ানডে সেঞ্চুরির দেখা। কিন্তু ক্যারিবীয় ব্যাটসম্যানের সেঞ্চুরিটি শেষ পর্যন্ত বৃথা যায়। ২৩ রানে জিতে যায় শ্রীলঙ্কা। আর ম্যাচ জেতানো সেঞ্চুরি হাঁকিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হন ফার্নান্দো।

চেস্টার-লি-স্ট্রিটে সোমবার (১ জুলাই) টসে হেরে ব্যাটিং করতে নেমে ৬ উইকেট হারিয়ে ৩৩৮ রানের বিশাল সংগ্রহ পায় শ্রীলঙ্কা। দিমুথ করুনারত্নে এবং কুশল পেরেরার ৯৩ রানের ওপেনিং জুটি ভাঙেন উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। লঙ্কন অধিনায়ক করুনারত্নে ফিরেন ৩২ রানে। 

এরপর দলীয় ১০৪ রানে আরেক ওপেনার কুশল পেরেরা শিকার হোন রান আউটের। সাজঘরে ফেরার আগে ৫১ বলে ৬৪ রান করেছেন তিনি। দুর্দান্ত খেলতে থাকা কুশল মেন্ডিসকে (৩৯) ফেরান ফাবিয়ান অ্যালেন। 

সেখান থেকে কুশল মেন্ডিসকে নিয়ে ৮৫ রানের জুটি বাঁধেন ফার্নান্দো। দুর্দান্ত খেলতে থাকা মেন্ডিস ফিরেছেন ফাবিয়ান অ্যালেনের বলে। ফার্নান্দো পরের জুটিটা বাঁধেন অভিজ্ঞ অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউসকে নিয়ে। ম্যাথিউসকে (২৬) নিজের দ্বিতীয় শিকার বানান হোল্ডার। 

ততক্ষণে অবশ্য বড় সংগ্রহের পথে লঙ্কানরা। লাহিরু থিরিমান্নে ও ফার্নান্দো মিলে নিয়ে দলকে পৌঁছে দেন তিনশ রানের ঘরে। এরপর ৯৮ রানে দাঁড়িয়ে থাকা ফার্নান্দো কার্লোস ব্রাথওয়েটের বলে দুই রান নিয়ে নিজের ওয়ানডে ক্যারিয়ারে এবং বিশ্বকাপে প্রথম সেঞ্চুরি উদযাপন করেন। এই বিশ্বকাপে শ্রীলঙ্কারও এটি প্রথম সেঞ্চুরি। এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বোচ্চ ৯৭ রান করেছিলেন করুনারত্নে। 

১০৩ বলে ১০৪ রান করে ফার্নান্দো ফিরেন শেলডন কটরেলের বলে অ্যালেনকে ক্যাচ দিয়ে। তার অনবদ্য ইনিংসটি সাজানো ছিল ৯ চার ও ২ ছক্কায়।

ম্যাচ সেরা নির্বাচিত হওয়ার পর ফার্নান্দো বলেন, 'আমার কাছে দলের যা যাওয়া তা করতে পেরে আমি আনন্দিত। তারা (উইন্ডিজ) ভালো বোলিং করেছে। আমি খুবই খুশি যে সেঞ্চুরিটা দলের জয়ে কাজে লেগেছে। এমন সুযোগ পেয়ে আমি খুশি। আমি দেশের জন্য ভালো খেলার দিকে মনোযোগ দিতে চাই।'

বাংলাদেশ সময়: ০১৩৫ ঘণ্টা, জুলাই ০২, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
ফুটবল খেলা বাঙালির রক্তের সঙ্গে মিশে আছে
নানা আয়োজনে যশোরে হানাদারমুক্ত দিবস পালন
বিএনপি আইন-আদালত মানে না: নাসিম
ডিসি হিল সংস্কৃতিচর্চার জন্য উন্মুক্ত করার দাবি
বিশ্বকাপ নয়, আপাতত বিপিএল নিয়েই ভাবছেন সানি


ধরে নিয়ে যাওয়া ২ জেলেকে ফেরত দিলো বিএসএফ
মৌসুমের শুরুতেই ভোলায় জেঁকে বসেছে শীত
মঞ্চ প্রস্তুত, উদ্বোধনের অপেক্ষা
চিরনিদ্রায় শায়িত হলেন মাহফুজুর রহমান খান
ঢাকায় তেল-গ্যাস রক্ষা কমিটির মহাসমাবেশ ৩ এপ্রিল