ঢাকা, শুক্রবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

ফার্নান্দোর ‘অভিষেক’ সেঞ্চুরি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৮ ঘণ্টা, জুলাই ২, ২০১৯
ফার্নান্দোর ‘অভিষেক’ সেঞ্চুরি প্রথমবারের মতো সেঞ্চুরি উদযাপন করছেন ফার্নান্দো: ছবি-সংগৃহীত

ইনিংসের ৪৬.৪ ওভারে কার্লোস ব্রাথওয়েটের বলে দৌড়ে দুই রান নিলেন আভিশকা ফার্নান্দো। আর তাতেই ১০০ বলে নিজের ওয়ানডে ক্যারিয়ারে এবং বিশ্বকাপে প্রথম সেঞ্চুরি পেলেন ২১ বছর বয়সী এই লঙ্কান ব্যাটসম্যান। 

২০১৯ বিশ্বকাপে শ্রীলঙ্কার হয়ে প্রথম সেঞ্চুরিটি এসেছে ফার্নান্দোর ব্যাট থেকে। এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বোচ্চ ৯৭ রান করেন অধিনায়ক দিমুথ করুনারত্নে।

 

শেষ পযর্ন্ত ১০৩ বলে ১০৪ রান করে ফার্নান্দো সাজঘরে ফিরেন শেলডন কটরেলের বলে ফাবিয়ান অ্যালেনকে ক্যাচ দিয়ে। তার ইনিংসটি সাজানো ছিল ৯ চার ও ২ ছক্কায়। অভিষেকের ‘অভিষেক’ সেঞ্চুরিতে আসরে নিজেদের সর্বোচ্চ ৩৩৮ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা।  

ফার্নান্দোর ওয়ানডেতে অভিষেক হয় ২০১৬ সালে, মাত্র ১৮ বছর বয়সে। কিন্তু অভিষেক ম্যাচেই অস্ট্রেলিয়ার বিপক্ষে ‘ডাক’ উপহার পান তিনি। সেই ম্যাচের পর তিনি দলের বাইরে ছিলেন টানা তিন বছর। এই নিয়ে নিজের ৯ম ওয়ানডে খেলছেন ফার্নান্দো।  

বিশ্বকাপে জায়গা পেলেও প্রথমদিকে একাদশে সুযোগ পাননি ফার্নান্দো। সুযোগটা আসে ইংল্যান্ডের বিপক্ষে। সেই ম্যাচে এক রানের জন্য ফিফটি বঞ্চিত হোন তিনি। পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে করেন ৩০ রান। এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজের ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটিকে বানালেন নিজের প্রথম সেঞ্চুরি।  

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, জুলাই ০১, ২০১৯
ইউবি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa