স্বপ্ন ছোঁয়ার পথে ব্যথা কোনো বাধা নয়

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ দলের কোচ ও ম্যানেজারের সঙ্গে মাশরাফি-ছবি: সংগৃহীত

walton

বাংলাদেশ ক্রিকেট দলের ফিজিও থিহান চন্দ্রমোহন মাশরাফি বিন মর্তুজার হ্যামস্ট্রিংয়ের অবস্থা দেখে শুধু একটা কথাই বলেছিলেন, ‘তোমার হ্যামস্ট্রিং...... যাচ্ছেতাই!’ মাশরাফি নিজেও জানেন তার অবস্থা। কিন্তু একজন স্বপ্নসারথিকে কী আর এসব বলে আটকানো যায়? 

মূলত মাশরাফি ‘গ্রেড টু’ সমস্যায় ভুগছেন। ব্যথার পুরো জায়গা গাঢ় গোলাপী হয়ে ফুলে আছে। তবে এই ব্যথার অভিজ্ঞতা মাশরাফির জন্য নতুন নয়। বছরের পর বছর ধরে বয়ে বেড়াচ্ছেন এমন ব্যথা। এমনকি আয়ারল্যান্ড সিরিজ থেকে তীব্র ব্যথা নিয়েই খেলে যাচ্ছেন তিনি।

সাউদাম্পটনের সবশেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে তার সপ্তম ওভারটি করেন একেবারেই কম রান আপে। ফিল্ডিংয়েও ঠিকভাবে বলের পেছনে দৌড়ানো সম্ভব হচ্ছে না। ফলে নিয়মিতই মাঠে কেউ না কেউ বদলি ফিল্ডার হিসেবে তার জায়গায় আসেন। 

ইনজুরিতে আছেন তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদও। কিন্তু তাই নিয়েই চলছে দলের হয়ে তাদের খেলে যাওয়া। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচে মাঠে নামার আগে বাঁহাতে ব্যথা পান তামিম। সাময়িকভাবে সে ব্যথা কমে গেলেও তাই নিয়ে চালিয়ে যাচ্ছেন ম্যাচের পর ম্যাচ।

মাহমুদউল্লাহ ডান কাঁধে ‘গ্রেড ওয়ান’ ইনজুরি নিয়েই বিশ্বকাপ চালিয়ে যাচ্ছেন। এরই মাঝে হ্যামস্ট্রিংয়ের সমস্যায়ও পড়েছেন আফগানিস্তানের বিপক্ষে। এত কিছু নিয়েও আশা করা হচ্ছে ভারতের বিপক্ষে মাঠে দেখা যাবে তাকে। মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজসহ অনেকেই আছেন অল্পস্বল্প চোটের তালিকায় কিন্তু কেউই দলের বাইরে কিছুই ভাবছেন না।

দলের বর্তমান অবস্থা নিয়ে মুশফিক ক্রিকইনফোকে বলেন, ‘চার বছর আমরা এমন একটি আসরের জন্য অপেক্ষা করি। কেউই এই অবস্থায় এসে হার মানতে চায় না। অন্য কোনো টুর্নামেন্ট হলে কেউ কেউ হয়তো বিশ্রামে চলে যেতো। কিন্তু আমরা মনে করি আমাদের এখানে লেগে থাকা উচিত। আমরা সবাই জানি কার ইনজুরির কী অবস্থা কিন্তু আমরা কেউই তা নিয়ে কথা বলি না।’

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, জুলাই ০১, ২০১৯
এমকেএম/এমএইচএম

আবারও শাবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মুর্শেদ
ঢাকার ভোটে পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যবস্থা নেবে সেনা
অচিন্ত্যকুমার সেনগুপ্তের প্রয়াণ
প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক হলেন মুনীরা সুলতানা
ফের বাংলা একাডেমির সভাপতি আনিসুজ্জামান


ঢাকার পিতা নির্বাচনে প্রভাব ফেলবে নারী-তরুণ ভোটার
শুরু হলো ৪৪তম কলকাতা আন্তর্জাতিক বইমেলা
আড়ং‌য়ের চেঞ্জরুমের ভি‌ডিও: সাবেক কর্মীর স্বীকারোক্তি
কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সকে বিএসইসি’র সতর্ক
পদ্মায় ৯৫ লাখ টাকার কারেন্ট জাল জব্দ নৌ পুলিশের