লঙ্কানদের দুই ওপেনারকে তুলে ম্যাচে ফিরেছে উইন্ডিজ 

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি-সংগৃহীত

walton

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিয়মরক্ষার ম্যাচে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে শ্রীলঙ্কা। দিমুথ করুনারত্নে এবং কুশল পেরেরার ৯৩ রানের ওপেনিং জুটি ভাঙেন ক্যারিবিয়ান অধিনায়ক জেসন হোল্ডার। লঙ্কান অধিনায়ক করুনারত্নে ফিরেন ৩২ রানে।

এরপর দলীয় ১০৪ রানে আরেক ওপেনার কুশল পেরেরা শিকার হোন রান আউটের। সাজঘরে ফেরার আগে ৫১ বলে ৬৪ রান করেছেন তিনি। তার ইনিংসটি সাজানো ছিল ৮ চারে। 

এই রিপোর্ট লেখা পযর্ন্ত ২২ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ১৩৩ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। ব্যাটিংয়ে আছেন অভিষেক ফার্নান্দো (১৫) এবং কুশল মেন্ডিস (১২)।

এর আগে বিশ্বকাপের ৩৯তম ম্যাচে রিভারসাইড গ্রাউন্ডে টস জিতে শ্রীলঙ্কার বিপক্ষে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। 

দুই সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের লড়াইটি শুরু হয় ০১ জুলাই, বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। অবশ্য শেষ চারে যাওয়ার রেস থেকে ছিটকে যাওয়ায় দু’দলের জন্য ম্যাচটি নিয়মরক্ষার হয়ে দাঁড়িয়েছে। 

রবিবার (৩০ জুন) ভারত বনাম ইংল্যান্ডের ম্যাচের আগ পযর্ন্ত ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালে খেলার স্বপ্ন বাঁচিয়ে রেখেছিল লঙ্কানরা। কিন্তু ইংলিশরা জিতে যাওয়ায় সেই স্বপ্ন আর পূরণ হচ্ছে না চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যদের। 

রাউন্ড রবিনে বাকি দুই ম্যাচে জিতলে শ্রীলঙ্কার পয়েন্ট হবে ১০। কিন্তু তাতেও তারা শেষ চারে ওঠতে পারবে না। কারণ এরই মধ্যে ৮ ম্যাচে ১০ পয়েন্ট আদায় করে তালিকার চারে ওঠে এসেছে ইংল্যান্ড। সমান পয়েন্ট হলেও নেট রান রেটে এগিয়ে থাকবে স্বাগতিকরা। 

ভারতের বিপক্ষে ইংলিশরা জেতার পর এক টুইটে আইসিসি নিশ্চিত করেছে, শ্রীলঙ্কা সেমিফাইনালের লড়াইয়ে আর নেই। 

অন্যদিকে সেমিফাইনালের দৌড়ে আগেই ছিটকে গেছে ওয়েস্ট ইন্ডিজ। ৭ ম্যাচে ১ জয় ৫ হার ও ১ ড্রয়ে তিন পয়েন্ট নিয়ে দশ দলের তালিকায় ৯ম স্থানে ক্যারিবিয়ানরা। 

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশল পেরেরা, কুশল মেন্ডিস (উইকেটরক্ষক), লাহিরু থিরিমান্নে, অভিষেক ফার্নান্দো, ধনাঞ্জয়া ডি সিলভা, জেফরি ভান্ডারসে, লাসিথ মালিঙ্গা, কাসুন রাজিথা, অ্যাঞ্জেলো ম্যাথিউস এবং ইসুরু উদানা।
 
ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রিস গেইল, সুনীল আমব্রিস, শাই হোপ (উইকেটরক্ষক), শিমরন হেটমায়ার, কার্লোস ব্রাথওয়েট, জেসন হোল্ডার (অধিনায়ক), নিকোলাস পুরান, ওশানে টমাস, শ্যানন গাব্রিয়েল, শেলডন কটরেল এবং ফাবিয়ান অ্যালেন।
 
বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, জুলাই ০১, ২০১৯ 
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
সাস্ট ক্লাবে প্রাণবন্ত পিঠা উৎসব
মানিকগঞ্জে শুরু হয়েছে বিজয় মেলা
১৪ ডিসেম্বর বান্দরবান মুক্ত দিবস
ব্রহ্মপুত্র নদ থেকে বৃদ্ধার মরদেহ উদ্ধার
বিক্ষোভের মুখে শিলং যাত্রা বাতিল অমিতের


বুদ্ধিজীবী হত্যাকাণ্ড
ইতিহাসের এই দিনে

বুদ্ধিজীবী হত্যাকাণ্ড

শহীদ বুদ্ধিজীবী দিবস শনিবার
পর্দা নামলো ১৫তম স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসবের
ধর্ষণে অন্তঃসত্ত্বা চতুর্থ শ্রেণির ছাত্রী হাসপাতালে
তামিম-পেরেরা জেতালেন মাশরাফির ঢাকাকে