মাশরাফির ফর্ম নিয়ে চিন্তিত নন ওয়ালশ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:বাংলানিউজ-ফাইল ফটো

walton

বাংলাদেশের হয়ে ওয়ানডেতে সর্বোচ্চ উইকেট শিকারি অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। দেশের হয়ে তার নামের পাশে আছে ২৬৫টি উইকেট। অথচ সেই মাশরাফিকেই যেনো খুঁজে পাওয়া যাচ্ছে না চলতি বিশ্বকাপে। ৬ ম্যাচ খেলে এখন পর্যন্ত নিতে পেরেছেন কেবল একটি উইকেট। তবে তার এই ফর্ম নিয়ে মোটেই চিন্তিত নন পেস বলিং কোচ ক্যারিবিয়ান কিংবদন্তি কোর্টনি ওয়ালশ।

দলের বোলিং কোচ মনে করেন, রান আটকানোর কাজটা বেশ ভালোভাবেই করছেন মাশরাফি। ভারতের বিপক্ষে মাঠে নামার আগে সাংবাদিকদের সামনে অধিনায়কের পক্ষে বোলিং কোচ বলেন, ‘সব সময় উইকেট সংখ্যা খুব গুরুত্বপূর্ণ নয়। রান রেটের ব্যাপারটিও আমাদের মাথায় রাখতে হবে। সবাই জানি সে খুব বেশি উইকেট পায়নি। তবে এই ধরনের টুর্নামেন্টে অনেকেই উইকেট পায় না। তবে ওর ইকোনোমি রেট বেশ ভালো। বোলিংটা ভালোই করছে। আমি নিশ্চিত, সামনেই উইকেট ধরা দেবে।’

তবে উইকেট কম পাওয়া যে শুধুই মাশরাফির ব্যর্থতা তাও বলা যায় না। একাধিকবার মাশরাফির বলে ক্যাচ মিস করেছেন ফিল্ডাররা। সেক্ষেত্রে আরও কয়েকটি উইকেট মাশরাফির নামের পাশে থাকতেই পারতো।

তবে অধিনায়কের উইকেট না পাওয়া নিয়ে বোলিং কোচ মোটেই চিন্তিত নন, নির্ভার ওয়ালশ বলেন, ‘তার উইকেট পাওয়া, না পাওয়া নিয়ে আমার খুব একটা দুর্ভাবনা নেই। আমার মূল ভাবনা সে নিয়ন্ত্রিত বোলিং করতে পারে, যেটি সে করে দেখাচ্ছে। আরও দুটি ম্যাচ বাকি আছে, আশা করি সে পারবে।’

বিশ্বকাপে এখনও পর্যন্ত ওভারপ্রতি ৬.৩৪ রান দিয়েছেন মাশরাফি। চলতি বিশ্বকাপে বাংলাদেশের হয়ে বোলিং করা পাঁচ পেসারের মধ্যে যা সবচেয়ে ওভার প্রতি কম রান।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, জুলাই ০১, ২০১৯
এমকেএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
মোবারক হোসেন খান’র ছেলে রাজিতের সুরে গাইলেন ডলি
টিপুর দ্রুত ফাঁসি চান সাক্ষী ও শহীদ পরিবারের সদস্যরা
সু চির অধঃপতনে দুঃখ পেয়েছি: ড. মোমেন
কুষ্ঠরোগীদের সমাজ-চাকরিচ্যুতি নয়, চিকিৎসা করাতে হবে
বনানী থেকে চীনা নাগরিকের মরদেহ উদ্ধার


স্বর্ণ জয়ের পথটা সহজ ছিল না: আফিফ
চলে গেলেন রক্সিট তারকা মেরি ফ্রেড্রিকসন
সিআইইউতে ‘আউটকাম বেসড অ্যাডুকেশন’ শীর্ষক কর্মশালা
বিজয়ের মাসে দৃশ্যমান হলো পদ্মাসেতুর ২৭০০ মিটার
বিশ্বমঞ্চে ধুতি-শাড়ি পরে নোবেল গ্রহণ অভিজিৎ-এস্থার দম্পতির