‘ভারতের হারের জন্য কমলা জার্সি দায়ী’

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিশ্বকাপে ভারতের দ্বিতীয় জার্সি ও মেহবুবা মুফতি-ছবি:সংগৃহীত

walton

রোববারের (৩০ জুন) আগ পর্যন্ত ভারত ছিলো চলতি বিশ্বকাপের অপরাজিত দল। ৬ ম্যাচে ৫ জয় ও একটি পরিত্যক্ত ম্যাচ নিয়ে টেবিলের দুইয়ে থাকা সেই দলই ৩১ রানে ইংল্যান্ডের বিপক্ষে হেরে যাওযার পর সমালোচনার শিকার হচ্ছে।

এমনকি ফিক্সিংয়ের সন্দেহও করে বসছেন অনেকে। অবশ্য জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি মনে করছেন, কমলা জার্সিই বিরাট কোহলিদের জয়ের ধারা ব্যাহত করেছে।

আইসিসির নিয়ম অনুযায়ী একমাত্র স্বাগতিকরা ছাড়া বাকি সব দলের দুটি করে জার্সি থাকতে হবে। ম্যাচের দুই দলের একই রঙের জার্সি হলে সেক্ষেত্রে একটি দলকে ভিন্ন রঙের জার্সি পরতে হবে। সেই নিয়ম অনুযায়ী রোববার ভারত নেভি-ব্লু ও কমলা মিশেলে জার্সি পরে খেলতে নামে। কারণ ইংল্যান্ড ও ভারত উভয় দলের প্রধান জার্সির রঙ-ই নীল। কিন্তু মুফতি মনে করেন ভারতের এই জার্সিই তাদের হারের কারণ।

ইংলিশদের বিপক্ষে হারের পর মুফতি হতাশা নিয়ে টুইট করেন। লেখেন, ‘আমাকে কুসংস্কারবাদী বলতে পারেন কিন্তু আমার বলতেই হবে এই জার্সিই বিশ্বকাপ ২০১৯ এর জয়ের ধারা ভেঙেছে।’

ম্যাচের আগেও মুফতি মজা করে লেখেন, ‘এই ম্যাচ ভারত-পাকিস্তানকে এক করেছে। তাও ক্রিকেটের জন্য হলেও কমপক্ষে একই কাতারে এসেছে সবাই।’

ইংল্যান্ডের বিপক্ষে ভারত জিতে গেলে পয়েন্ট টেবিলে পিছিয়ে পড়তো ইংলিশরা। সেক্ষেত্রে পাকিস্তান ও বাংলাদেশের এগিয়ে যাওয়ার বেশ সম্ভাবনা ছিলো।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, জুলাই ০১, ২০১৯
এমকেএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
পাকিস্তান-শ্রীলঙ্কাকে নিয়ে খেলছে বৃষ্টি
আসামে বিক্ষোভের জেরে ভারত সফর বাতিল করলেন শিনজো আবে 
নূরকে পেয়ে আপ্লুত প্রতিমন্ত্রী এনাম, সালাম করলেন পা ছুঁয়ে
চূড়ান্ত তালিকায় মুশফিকসহ পাঁচ বাংলাদেশি!
৭১ একটি চেতনা, তার প্রকাশ মুক্তিযুদ্ধ জাদুঘর


অনশনরত পাটকল শ্রমিকের মৃত্যুর প্রতিবাদে বাসদের মানববন্ধন
৫ দিন পর নিখোঁজ অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার
শীতের খাবার চিকেন মোমোর রেসিপি
সিলেটকে উড়িয়ে টানা দ্বিতীয় জয় রাজশাহীর
মাছ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ হবে ত্রিপুরা: বিপ্লব