সেঞ্চুরির পর রোহিতের বিদায়

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

এজবাস্টনে ইংল্যান্ডের দেওয়া ৩৩৮ রারে টার্গেটে ব্যাট করতে নেমে রোহিত শর্মার সেঞ্চুরিতে এগোচ্ছে ভারত। এবারে বিশ্বকাপে এটি রোহিতের তৃতীয় সেঞ্চুরি। ফলে চলতি আসরে সেঞ্চুরি সংখ্যায় রোহিত ছাড়িয়ে গেলেন সাকিব, উলিয়ামসন, রুট, ফিঞ্চ ও ওয়ার্নারকে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৩৭ ওভার শেষে ৩ উইকেটে ২০৪ রান। বিরাট কোহলি ৬৬, লোকেশ রাহুল শূন্য ও ১০২ করে রানে বিদায় নেন রোহিত শর্মা।

এরআগে টস জিতে ব্যাট করতে নেমে ইংলিশদের দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার জেসন রয় ও জনি বেয়ারস্টো। ১৬০ রানের জুটি গড়েন তারা। রান তোলার গতিও ছিল ভালো। জেসন রয় ৫৭ বলে ৬৬ রান করে কুলদীপ যাদবের বলে আউট হন। তার ইনিংসটি ৭টি চার ও দু’টি ছয়ে সাজানো ছিল। এটি তার ওয়ানডে ক্যারিয়ারে ১৬তম হাফসেঞ্চুরি।

তবে অন্যপ্রান্তে ঠিকই রানের চাকা সচল রাখেন বেয়ারস্টো। তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি। দ্বিতীয় উইকেট জুটিতে আসে ৪৫ রান। দলীয় ২০৫ রানে বেয়ারস্টো ১১১ রান করে মোহাম্মদ শামির বলে রিশভ পান্তের হাতে ধরা পড়েন। দুর্দান্ত সেঞ্চুরির পথে হাঁকিয়েছেন ১০টি চার ও ছয়টি ছক্কা।

অধিনায়ক ইয়ন মরগান অবশ্য ব্যক্তিগত ১ রান করে শামির দ্বিতীয় শিকারে পরিণত হন। চতুর্থ উইকেটে ভালো জুটি গড়েন বেন স্টেকস ও জো রুট। ৭০ রান আসে তাদের ব্যাট থেকে। রুট ৪৪ রান করে দলীয় ২৭৭ রানে হার্দিক পান্ডিয়ার হাতে ক্যাচ দিলে নিজের তৃতীয় উইকেট তুলে নেন শামি।

অর্ধশতক তুলে নেন স্টোকস। জশ বাটলারের ইনিংটাকে বড় করতে দেননি শামি। ২০ রান করা বাটলারের উইকেটও তুলে নেন তিনি। স্কোরবোর্ডে রান ততক্ষণে তিন’শ ছাড়িয়েছে।

এরপর ক্রিস ওকসের (১) উইকেট তুলে নিয়ে পাঁচ উইকেটের কোটা পূরণ করেন শামি। স্টোকস ব্যাট চালিয়ে দ্রুত রান তুলতে থাকেন। ৫৪ বলে ৭৯ রানের ইনিংস খেলে জসপ্রিত বুমরাহ’র বলে আউট হন এই বাঁহাতি।

ভারতীয় বোলারদের মধ্যে শামি ৫টি, যাদব ও বুমরাহ ১টি করে উইকেট নেন।
 
বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, জুন ৩০, ২০১৯
আরএআর/জিপি

ক্লিক করুন, আরো পড়ুন: CWC19
নজরুলজয়ন্তীতে ছায়ানটের নিবেদন
মঈনুল আহসান সাবেরের জন্ম
ইতিহাসের এই দিনে

মঈনুল আহসান সাবেরের জন্ম

চট্টগ্রামে ঈদের দিন করোনায় আক্রান্ত ১৭৯ জন
গান-আড্ডায় করোনা রোগীদের ঈদ উদযাপন ফিল্ড হাসপাতালে
প্লেন চালুর শুরুতেই ধাক্কা ভারতে, একের পর এক ফ্লাইট বাতিল


দেশবাসীকে ঘরে থাকার আহবান খালেদা জিয়ার
নারায়ণগঞ্জে মৃদু ভূমিকম্প অনুভূত
আড়াইহাজারে মাজার খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার
গণস্বাস্থ্যের কিটের ট্রায়াল স্থগিত
৫ হাজার মানুষকে ঈদ উপহার দিলেন সালমান খান