কোহলির রেকর্ডে শতরানের গণ্ডি পেরুলো ভারত

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

walton

এজবাস্টনে ইংল্যান্ডের দেওয়া ৩৩৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ধীরগতিতেই এগোচ্ছে ভারত। লোকেশ রাহুলের উইকেটে হারিয়ে শতরানের গণ্ডি পার করেছে টিম ইন্ডিয়া। এই ম্যাচে অর্ধশতক তুলে নিয়ে বিশ্বকাপে রেকর্ড করেছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। টানা পাঁচ ম্যাচে অর্ধশতক করে বিশ্বকাপে স্টিভেন স্মিথের রেকর্ডে ভাগ বসিয়েছেন এই ডানহাতি ব্যাটসম্যান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ২৫ ওভার শেষে এক উইকেটে ১২০ রান। রোহিত শর্মা ৫৭ ও কোহলি ৬৩ রানে অপরাজিত আছেন। রাহুল ব্যক্তিগত শূন্য রানে ক্রিস ওকসের বলে আউট হন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ইংলিশদের দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার জেসন রয় ও জনি বেয়ারস্টো। ১৬০ রানের জুটি গড়েন তারা। রান তোলার গতিও ছিল ভালো। জেসন রয় ৫৭ বলে ৬৬ রান করে কুলদীপ যাদবের বলে আউট হন। তার ইনিংসটি ৭টি চার ও ২টি ছয়ে সাজানো ছিল। এই তার ওয়ানডে ক্যারিয়ারে ১৬তম হাফসেঞ্চুরি।

তবে অন্যপ্রান্তে ঠিকই রানের চাকা সচল রাখেন বেয়ারস্টো। তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি। দ্বিতীয় উইকেট জুটিতে আসে ৪৫ রান। দলীয় ২০৫ রানে বেয়ারস্টো ১১১ রান করে মোহাম্মদ শামির বলে রিশভ পান্তের হাতে ধরা পড়েন। দুর্দান্ত সেঞ্চুরির পথে হাঁকিয়েছেন ১০টি চার ও ৬টি ছক্কা।

অধিনায়ক ইয়ন মরগান অবশ্য ব্যক্তিগত এক রান করে শামির দ্বিতীয় শিকারে পরিণত হন। চতুর্থ উইকেটে ভালো জুটি গড়েন বেন স্টেকস ও জো রুট। ৭০ রান আসে তাদের ব্যাট থেকে। রুট ৪৪ রান করে দলীয় ২৭৭ রানে হার্দিক পান্ডিয়ার হাতে ক্যাচ দিলে নিজের তৃতীয় উইকেট তুলে নেন শামি।

অর্ধশতক তুলে নেন স্টোকস। জশ বাটলারের ইনিংটাকে বড় করতে দেননি শামি। ২০ রান করা বাটলারের উইকেটও তুলে নেন তিনি। স্কোরবোর্ডে রান ততক্ষণে তিন’শ ছাড়িয়েছে।

এরপর ক্রিস ওকসের (১) উইকেট তুলে নিয়ে পাঁচ উইকেটের কোটা পূরণ করেন শামি। স্টোকস ব্যাট চালিয়ে দ্রুত রান তুলতে থাকেন। ৫৪ বলে ৭৯ রানের ইনিংস খেলে জসপ্রিত বুমরাহ’র বলে আউট হন এই বাঁহাতি।

ভারতীয় বোলারদের মধ্যে শামি ৫টি, যাদব ও বুমরাহ ১টি করে উইকেট নেন।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, জুন ৩০, ২০১৯
আরএআর/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
ঈদে প্রকাশ হলো ইকরিমিকরির গান
লকডাউন: মৃত্যুপথযাত্রী মাকেও দেখতে যাননি ডাচ প্রধানমন্ত্রী
নারগিস ফাখরির সঙ্গে তাপসের গান ‘নিত দিন জিয়া মারা’
কোটচাঁদপুরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত
ধরা পড়ে আবারও বিয়ের পিঁড়িতে নারী ভাইস চেয়ারম্যান


নারায়ণগঞ্জে সর্বোচ্চ করোনা শনাক্তের দিন শহর ফাঁকা!
বোলারদের মাস্ক ব্যবহারের পরামর্শ মিসবাহ’র
শিরোইল পুলিশ ফাঁড়ির ১৮ সদস্য কোয়ারেন্টিনে
লালা ব্যবহার নিষিদ্ধ হলে মানুষ আর ক্রিকেট দেখবে না: স্টার্ক
মুকসুদপুরে পৃথক সংঘর্ষের ঘটনায় ওসিসহ আহত ৪৫