বিশ্ব রেকর্ড গড়েই জিততে হবে ভারতকে

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

walton

এজবাস্টনে ভারতকে ৩৩৮ লক্ষ্য ছুড়ে দিয়েছে স্বাগতিক ইংল্যান্ড। আর এই টার্গেটে জিতলে হলে ভারতকে বিশ্বকাপের রেকর্ডই গড়তে হবে। এর আগে ২০১১ বিশ্বকাপে ইংল্যান্ডের দেওয়া ৩২৭ রান তাড়া করে রেকর্ডটি নিজেদের দখলে নেয় আয়ারল্যান্ড।

রোববার (জুন ৩০) প্রথমে ব্যাট করা ইংল্যান্ড ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩৩৭ রান তোলে। 

টস জিতে ব্যাট করতে নেমে ইংলিশদের দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার জেসন রয় ও জনি বেয়ারস্টো। ১৬০ রানের জুটি গড়েন তারা। রান তোলার গতিও ছিল ভালো। জেসন রয় ৫৭ বলে ৬৬ রান করে কুলদীপ যাদবের বলে আউট হন। তার ইনিংসটি ৭টি চার ও ২টি ছয়ে সাজানো ছিল। এই তার ওয়ানডে ক্যারিয়ারে ১৬তম হাফসেঞ্চুরি।

তবে অন্যপ্রান্তে ঠিকই রানের চাকা সচল রাখেন বেয়ারস্টো। তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি। দ্বিতীয় উইকেট জুটিতে আসে ৪৫ রান। দলীয় ২০৫ রানে বেয়ারস্টো ১১১ রান করে মোহাম্মদ শামির বলে রিশভ পান্তের হাতে ধরা পড়েন। দুর্দান্ত সেঞ্চুরির পথে হাঁকিয়েছেন ১০টি চার ও ৬টি ছক্কা।

অধিনায়ক ইয়ন মরগান অবশ্য ব্যক্তিগত এক রান করে শামির দ্বিতীয় শিকারে পরিণত হন। চতুর্থ উইকেটে ভালো জুটি গড়েন বেন স্টেকস ও জো রুট। ৭০ রান আসে তাদের ব্যাট থেকে। রুট ৪৪ রান করে দলীয় ২৭৭ রানে হার্দিক পান্ডিয়ার হাতে ক্যাচ দিলে নিজের তৃতীয় উইকেট তুলে নেন শামি।

অর্ধশতক তুলে নেন স্টোকস। জশ বাটলারের ইনিংটাকে বড় করতে দেননি শামি। ২০ রান করা বাটলারের উইকেটও তুলে নেন তিনি। স্কোরবোর্ডে রান ততক্ষণে তিন’শ ছাড়িয়েছে।

এরপর ক্রিস ওকসের (১) উইকেট তুলে নিয়ে পাঁচ উইকেটের কোটা পূরণ করেন শামি। স্টোকস ব্যাট চালিয়ে দ্রুত রান তুলতে থাকেন। ৫৪ বলে ৭৯ রানের ইনিংস খেলে জসপ্রিত বুমরাহ’র বলে আউট হন এই বাঁহাতি।

ভারতীয় বোলারদের মধ্যে শামি ৫টি, যাদব ও বুমরাহ ১টি করে উইকেট নেন।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, জুন ৩০, ২০১৯
আরএআর/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
চট্টগ্রামে প্রথমবারের মতো করোনা রোগীর শরীরে প্লাজমা থেরাপি
অধ্যক্ষ নিলুফার মঞ্জুরের মৃত্যুতে বসুন্ধরা পরিবারের শোক
ইবনে খালদুনের জন্ম, নেহরুর প্রয়াণ
খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করলেন মান্না
রংপুরে মদপানে পাঁচজনের মৃত্যু


করোনায় ঢাকায় আইনজীবীর মৃত্যু
রাজধানীতে বেড়েই চলেছে করোনার সংক্রমণ
ডা. জাফরুল্লাহর জন্য ফল পাঠালেন খালেদা জিয়া
করোনায় আক্রান্ত হয়ে কাউন্সিলর মাজহারের মৃত্যু
শিবগঞ্জে বজ্রপাতে গৃহিণীর মৃত্যু