মাশরাফি-সাকিবদের জন্য ইংল্যান্ডে গেলো ৫০০০ চিঠি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ম্যাচ শেষে রস টেইলর বলেই ফেলেন, ‘মনে হচ্ছিলো ইংল্যান্ড নয় যেনো ঢাকা বা চট্টগ্রামে খেলছি।’ বাংলাদেশ ক্রিকেট ও ক্রিকেটারদের প্রতি ভালোবাসাটা এমনই সমর্থকদের।

ইংল্যান্ডে চলা বিশ্বকাপের ১২তম আসরে বাংলাদেশের সমর্থকরা বেশ নজর কেড়েছেন। প্রতি ম্যাচের পরই বাংলাদেশ অধিনায়ক ও অন্যান্য ক্রিকেটাররা সমর্থকদের ধন্যবাদ জানাচ্ছেন। শুধু ইংল্যান্ডে বসবাস করা বাংলাদেশি সমর্থকই নয়, দেশ থেকেও অনেকেই সেখানে পৌঁছেছেন দেশকে সমর্থন দিতে। এবার এক কাণ্ড ছাড়িয়ে গেলো যেনো সব সমর্থন।

যারা ইংল্যান্ডে যেতে পারেননি, তাদের পক্ষ হতে মাশরাফি-সাকিবদের কাছে ভালোবাসা পৌঁছে দেওয়ার গুরুদায়িত্ব নিয়েছিলেন রাবেত খান নামে এক ক্রিকেট সমর্থক। বিভিন্ন স্কুল, অফিস, বন্ধু-বান্ধবের কাছ থেকে হাতে লেখা প্রায় ৫০০০ শুভকামনা জানানো চিঠি যোগাড় করে ডিএইচএলের মাধ্যমে ইংল্যান্ডে পাঠিয়ে দেন বাংলাদেশি এই ক্রিকেট ভক্ত।

প্রায় ২০ কেজি ওজনের একটি বাক্স ইংল্যান্ড পৌঁছানোর পর সেটি হয়ে পরে বাংলাদেশ শিবিরের আলোচনার বিষয়। বাক্সটি বাংলাদেশ দলের কাছে পৌঁছে দেন বিশিষ্ট ক্রিকেট সংগঠক ও কোচ শহিদুল আলম রতন। 

চিঠিগুলো পাওয়ার পর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন, মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম, বিসিবির অপারেশনস কমিটির পরিচালক আকরাম খান নিজেদের উচ্ছ্বাস ও আগ্রহ দমিয়ে রাখতে না পেরে কিছু চিঠি পড়ে দেখেন। 

এই ৫০০০ চিঠির মধ্যে উল্লেখযোগ্য কিছু চিঠি ড্রেসিংরুমে লাগিয়ে রাখা হবে। দলের মিটিংয়ে পড়ে শোনানো হবে বেশ কিছু চিঠি, জানিয়েছেন শহিদুল আলম রতন।

এই পুরো ঘটনার নিজেই প্রকাশ করেন শহীদুল আলম রতন। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে নিজের আইডি থেকে পুরো ঘটনার বর্ণনা দেন রতন। 

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, জুন ৩০, ২০১৯
এমকেএম 

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
ঈদে প্রকাশ হলো ইকরিমিকরির গান
লকডাউন: মৃত্যুপথযাত্রী মাকেও দেখতে যাননি ডাচ প্রধানমন্ত্রী
নারগিস ফাখরির সঙ্গে তাপসের গান ‘নিত দিন জিয়া মারা’
কোটচাঁদপুরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত
ধরা পড়ে আবারও বিয়ের পিঁড়িতে নারী ভাইস চেয়ারম্যান


নারায়ণগঞ্জে সর্বোচ্চ করোনা শনাক্তের দিন শহর ফাঁকা!
বোলারদের মাস্ক ব্যবহারের পরামর্শ মিসবাহ’র
শিরোইল পুলিশ ফাঁড়ির ১৮ সদস্য কোয়ারেন্টিনে
লালা ব্যবহার নিষিদ্ধ হলে মানুষ আর ক্রিকেট দেখবে না: স্টার্ক
মুকসুদপুরে পৃথক সংঘর্ষের ঘটনায় ওসিসহ আহত ৪৫