ইংল্যান্ডের জন্য ‘মায়া’ হচ্ছে কোহলির

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিরাট কোহলি। ছবি: সংগৃহীত

walton

কী দুর্দান্ত শুরুটাই না করেছিলো ইংল্যান্ড! স্বাগতিক হিসেবে হট ফেবারিট হিসেবে শুরু করা সেই ইংল্যান্ডই এখন সেমি ফাইনালে খেলার অনিশ্চয়তা নিয়ে সময় পার করছে। মরগানদের এমন পারফরম্যান্স একদিকে যেমন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে অবাক করছে অপরদিকে কিছুটা মায়াই লাগছে তার।

রোববার (৩০ জুন) ম্যাচে মুখোমুখি হবে ভারত ও ইংল্যান্ড। প্রতিপক্ষ হলেও ইংল্যান্ডের এমন বেহাল অবস্থায় কোহলির কন্ঠে কিছুটা সমবেদনাই শোনা গেল।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে ভারতীয় অধিনায়ক বলেন, ‘ইংল্যান্ডের এমন পারফরম্যান্স সবাইকেই অবাক করেছে। আমরা ভেবেছিলাম, ওদের কন্ডিশনে দাপট দেখাবে। কিন্তু এমন কিছু দেখতে হবে ভাবিনি। বিশ্বকাপ শুরু হওয়ার আগেই বলেছি, চাপ অনেক বড় ব্যাপার। ছোট স্কোরও রক্ষা করতে জানতে হবে। কারণ, আমি আগে দুই বিশ্বকাপ খেলেছি, যে কেউই যে কাউকে হারাতে পারে। আফগানিস্তানের বিপক্ষেই কঠিন সময় পার করেছি আমরা। আপনি কোনো ম্যাচকেই হালকাভাবে নিতে পারেন না।’

গত তিন বছর দুর্দান্ত ওয়ানডে খেলেছে ইংল্যান্ড। র‍্যাংকিংয়ে শীর্ষে উঠে নিজেদের প্রমানে কোনো কমতি রাখেনি। কিন্তু সেই ইংল্যান্ডকেই এখন সেমিতে পৌঁছাতে হিসেব করে করে পা ফেলতে হচ্ছে।

কোহলি কিছুটা পরামর্শ দিয়ে বলেন, ‘অন্য দলগুলো ইংল্যান্ডের চেয়ে ভালো খেলেছে, এটা হতেই পারে। নিজেদের সমস্যার সমাধান ইংল্যান্ডকেই করতে হবে। বিশ্বকাপের মতো প্রতিযোগিতায় খেলা যতটা স্বাভাবিক রাখা যায় ততই ভালো। এসব ক্ষেত্রে আবেগী বা উত্তেজিত হলে নিজেদের ওপরই চাপ সৃষ্টি হয়।’

বাংলাদেশ সময়: ১১৫৩ ঘণ্টা, জুন ৩০, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
শ্রীমঙ্গলে ৬৭ মামলায় ৭৫ হাজার টাকা জরিমানা
আড়াইহাজারে দগ্ধ আরও একজনের মৃত্যু
সিলেটে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৪৮ জন
নালিতাবাড়ীতে বজ্রপাতে যুবকের মৃত্যু
বগুড়ায় একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত


সাবেক মেয়র কামরানের স্ত্রী করোনা আক্রান্ত
বাগেরহাটে আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১
নিহত ৫ জনের পরিচয় শনাক্ত করেছে ইউনাইটেড কর্তৃপক্ষ
ইউনাইটেড হাসপাতালে আগুন: মৃতদের মধ্যে ৩ জন করোনা পজিটিভ
ঢামেকে সংগ্রহ করা প্লাজমা রোগীদের শরীরে প্রয়োগ