প্রায় হেরে যাওয়া ম্যাচ জিতিয়ে ম্যাচ সেরা ইমাদ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ম্যাচ জেতার পর রিয়াজকে জড়িয়ে ধরেন ইমাদ-ছবি: সংগৃহীত

walton

হেডিংলিতে আফগানদের বিপক্ষে প্রায় হেরে যাওয়া ম্যাচ জিতিয়ে দিয়েছেন ইমাদ ওয়াসিম। মাত্র ২ বল হাতে রেখে পাওয়া এই জয়ের ভিত্তি ছিল অত্যন্ত দুর্বল। তবে অপরাজিত ৪৯ রানের এক দুর্দান্ত ইনিংস খেলে পাকিস্তানকে ৩ উইকেটের জয় এনে দিয়েছেন এই স্পিন-অলরাউন্ডার। আর এমন পারফরম্যান্স তাকে ম্যাচ সেরার পুরস্কারও এনে দিয়েছে।

লিডসে ২২৮ রানের মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে, আফগানদের চাপে প্রায় পিষ্ট হয়ে গিয়েছিল পাকিস্তান। কিন্তু শেষ পর্যন্ত আফগানদের হাত থেকে জয় ছিনিয়ে এনে পাকিস্তান সবার মনে প্রশ্ন জাগিয়েছে, প্রতিবার তারা কেমন করে এমন জয় পায়?

পাকিস্তান ইনিংসের ২৬তম ওভার পর্যন্ত ম্যাচটা দুই দলের জন্য ছিল সমান-সমান। কিন্তু ৪৬তম ওভারে ম্যাচের চিত্র পাল্টে যেতে থাকে। ওই ওভারে ১৮ রান দিয়ে কার্যত ম্যাচটা পাকিস্তানের হাতে তুলে দেন আফগান অধিনায়ক গুলবাদিন নাঈব। এরপর ২৪ বলে পাকিস্তানের দরকার ছিল ২৮ রান। বাকি সময়টা নিজ দায়িত্বে পালন করেন ইমাদ। তাকে সঙ্গ দেন ওয়াহাব রিয়াজ।

ম্যাচ সেরার পুরস্কার হাতে ইমাদ বলেন, ‘আমি যখন ক্রিজে যাই, রশিদ খান দারুণ বোলিং করছিল। আমি তাকে খেলতে পারছিলাম নাম। কিন্তু আমরা জানতাম যদি ৫০ ওভার পর্যন্ত খেলতে পারি তাহলে আমরা জিতব।'

‘একমাত্র গুলবাদিনকেই লক্ষ্য বানানোর সুযোগ ছিল। উইকেট টার্ন করছিল। বাকিদের ক্ষেত্রে রিস্ক নিলে বিপদ হতে পারত। আমরা যদি পরের ম্যাচ জিততে পারি, আপনি জানেন না কি হতে পারে। এই জয়টা আমাদের আত্মবিশ্বাস বাড়াবে।'

এই জয়ে ১৯৯২ সালের ভূতে সওয়ার হওয়ার পথে আরও একটু এগিয়ে গেল পাকিস্তান। পয়েন্ট টেবিলের চারে উঠে এখন সেমির স্বপ্নও দেখছে সরফরাজবাহিনী।

বাংলাদেশ সময়: ০০৪৮ ঘণ্টা, জুন ৩০, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
মঈনুল আহসান সাবেরের জন্ম
ইতিহাসের এই দিনে

মঈনুল আহসান সাবেরের জন্ম

চট্টগ্রামে ঈদের দিন করোনায় আক্রান্ত ১৭৯ জন
গান-আড্ডায় করোনা রোগীদের ঈদ উদযাপন ফিল্ড হাসপাতালে
প্লেন চালুর শুরুতেই ধাক্কা ভারতে, একের পর এক ফ্লাইট বাতিল
দেশবাসীকে ঘরে থাকার আহবান খালেদা জিয়ার


নারায়ণগঞ্জে মৃদু ভূমিকম্প অনুভূত
আড়াইহাজারে মাজার খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার
গণস্বাস্থ্যের কিটের ট্রায়াল স্থগিত
৫ হাজার মানুষকে ঈদ উপহার দিলেন সালমান খান
মাগুরায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইটভাটার মালিক-কর্মচারীর মৃত্যু