ম্যাচ শেষেও পাকিস্তান-আফগানিস্তান সমর্থকদের মারামারি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ম্যাচ শেষে মারামারিতে জড়ান পাকিস্তান-আফগানিস্তান দলের সমর্থকরা

walton

‘ডু অর ডাই’ ম্যাচে আফগানিস্তানকে ৩ উইকেটে হারিয়েছে পাকিস্তান। কিন্তু ম্যাচের ফলাফলের চেয়ে বেশি আলোচিত হয়েছে দুই দলের সমর্থকদের অস্বাভাবিক আচরণ। ম্যাচের মাঝেও দুই দলের সমর্থকদের মারামারি নিয়ে সমালোচনার ঝড় বয়ে গেছে। ম্যাচ শেষে তার চেয়েও খারাপ চিত্র দেখা গেল।

ম্যাচ শেষ হওয়ার সঙ্গে সঙ্গে হাতাহাতিতে জড়ান পাকিস্তান ও আফগানিস্তানের এক দল সমর্থক। কয়েকজন পাকিস্তানি সমর্থক নিরাপত্তা বেষ্টনীকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে মাঠে নেমে পড়েন। এই ভিড়ের মাঝে আফগানিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ নবীকে ট্যাকল করে বসেন এক নিরাপত্তারক্ষী। পরে অবশ্য নিরাপত্তারক্ষী নবীকে চিনতে পেরে তার কাছে ক্ষমা চেয়ে নেন। এর মধ্যে দর্শকদের ধাক্কায় আহত হয়েছেন আফগান খেলোয়াড় হামিদ হাসান।

এর আগে হেডিংলিতে ম্যাচ শুরু পরও স্টেডিয়ামের ভেতরে-বাইরে মারামারিতে জড়িয়েছেন দু’দলের সমর্থকরা। পরিস্থিতি সামলাতে এক পর্যায়ে দুই সমর্থককে দর্শক সারি থেকেই বের করে দিতে হয়েছে নিরাপত্তা বাহিনীকে।

ম্যাচ শুরুর আগে স্টেডিয়ামের বাইরে মারামারি হওয়ার পর গ্যালারিতেও হাতাহাতিতে জড়ান প্রতিবেশী দেশ দু’টির সমর্থকরা। পাকিস্তানি সংবাদমাধ্যমে এজন্য আফগান সমর্থকদের দোষারোপ করা হচ্ছে। 

ক্রীড়া সংবাদমাধ্যম ক্রিকইনফোর এক প্রতিবেদনে বলা হয়, ম্যাচ শুরুর আগেই স্টেডিয়ামে আফগানিস্তান ও পাকিস্তানের সমর্থকরা তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন। এক পর্যায়ে তাদের মধ্যে মারামারি হয়। 

সেখানে পরিস্থিতি নিরাপত্তা বাহিনী সামাল দিলেও খেলা শুরুর এক ঘণ্টার মধ্যে স্টেডিয়ামের কার্নেগি প্যাভিলিয়ন স্ট্যান্ডে দু’পক্ষ আবার সংঘর্ষে জড়ায়। পরিস্থিতি সামলাতে নিরাপত্তা বাহিনীকে হস্তক্ষেপ করতে হয়। এমনকি দু’জন সমর্থককে স্টেডিয়াম থেকে বের পর্যন্ত করে দেওয়া হয়। এ দু’জন কোন দলের সমর্থক, তা জানা যায়নি।

ক্রিকইনফো জানায়, স্টেডিয়াম থেকে বের করে দেওয়ার পরও ওই সমর্থকরা বাইরে মারামারি করেন। ঘটনার ভিডিও ও ছবি তুলতে গিয়ে আক্রমণের শিকার হন সাংবাদিকরাও। 

সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, ম্যাচ শুরু হওয়ার আগে বেশ ক’জন সমর্থককে টিকিট ছাড়াই স্টেডিয়ামের সীমানাপ্রাচীর টপকে অবৈধভাবে ভেতরে প্রবেশ করতে দেখা যায়। তখন থেকেই মারামারির সূত্রপাত হয় বলে মনে করা হচ্ছে। 

ম্যাচ শেষের মারামারির ভিডিও দেখুন এখানে

বাংলাদেশ সময়: ০০০৪ ঘণ্টা, জুন ২৯, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
চট্টগ্রামে প্রথমবারের মতো করোনা রোগীর শরীরে প্লাজমা থেরাপি
অধ্যক্ষ নিলুফার মঞ্জুরের মৃত্যুতে বসুন্ধরা পরিবারের শোক
ইবনে খালদুনের জন্ম, নেহরুর প্রয়াণ
খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করলেন মান্না
রংপুরে মদপানে পাঁচজনের মৃত্যু


করোনায় ঢাকায় আইনজীবীর মৃত্যু
রাজধানীতে বেড়েই চলেছে করোনার সংক্রমণ
ডা. জাফরুল্লাহর জন্য ফল পাঠালেন খালেদা জিয়া
করোনায় আক্রান্ত হয়ে কাউন্সিলর মাজহারের মৃত্যু
শিবগঞ্জে বজ্রপাতে গৃহিণীর মৃত্যু