কিউইদের বোলিং তোপে ৫ উইকেট হারালো অস্ট্রেলিয়া

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টানা উইকেটের পতনে চাপে পড়ে গেছে অস্ট্রেলিয়া-ছবি: সংগৃহীত

walton

চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত মাত্র ১টি করে ম্যাচ হেরেছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। জয়ের ধারা বজায় রেখে সেমিফাইনালও নিশ্চিত অজিদের। কিন্তু কিউইদের বিপক্ষে এসে তাদের দুর্দান্ত ব্যাটিং লাইনআপকে কঠিন পরীক্ষায় পড়তে হচ্ছে। তিন কিউই পেসার লোকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট ও জিমি নিশামের বোলিং তোপে অজিদের টপ ও মিডল অর্ডার প্রায় বিধ্বস্ত হয়ে গেছে। তবে আশা হয়ে আছেন উসমান খাজা ও অ্যালেক্স ক্যারি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়ার সংগ্রহ ১৩৬ রান। ৪৫ রান নিয়ে ব্যাট করছেন উসমান খাজা ও ৩১ রান নিয়ে অপরাজিত অ্যালেক্স ক্যারি।

শনিবার (২৯ জুন) লর্ডসে নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। কিন্তু তার এই সিদ্ধান্ত বুমেরাং হয়ে আসে। ব্যাটিংয়ে নেমে দলীয় ১৫ রানেই ওপেনার অ্যারন ফিঞ্চ লেগ বিফোরের ফাঁদে পড়ে বিদায় নেন। তুমুল ফর্মে থাকা আরেক ওপেনার ডেভিড ওয়ার্নারও মাত্র ১৬ রান করে ড্রেসিং রুমের পথে ধরেন।

দুই ওপেনারকে হারানো অস্ট্রেলিয়া ম্যাচে ফিরবে কি, একে একে বিদায় নেন স্টিভেন স্মিথ (৫), মার্কাস স্টোইনিস (২১) ও গ্ল্যান ম্যাক্সওয়েল (০)। মাত্র ৯২ রানেই ৫ উইকেট হারায় অস্ট্রেলিয়া।

বল হাতে ফার্গুসন ও নিশাম ২টি আর বোল্ট নিয়েছেন ১টি উইকেট।

৭ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ইতিমধ্যে সেমিফাইনাল নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। তাই কোনো চাপ ছাড়াই কিউইদের বিপক্ষে মাঠে নামবেন স্মিথ-ওয়ার্নাররা। তবে তা সত্ত্বেও অস্ট্রেলিয়া অবশ্য একাদশে কোনো পরিবর্তন আনেনি।

অন্যদিকে সেমিফাইনাল নিশ্চিত করতেই মাঠে নামবে কিউইরা। অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় পেলেই নিশ্চিত হবে সেমিফাইনালের টিকিট। এ লক্ষ্যে একাদশে দুটি পরিবর্তন এনেছে নিউজিল্যান্ড। ম্যাট হেনরির পরিবর্তে খেলবেন স্পিনার ইশ সোদি আর কলিন মুনরোর পরিবর্তে খেলবেন হেনরি নিকোলস। 

অস্ট্রেলিয়ার একাদশ: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, উসমান খাজা, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোইনিস, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নাথান কোল্টার-নাইল এবং জেসন বেহরেনডর্ফ।   

নিউজিল্যান্ডের একাদশ: কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, লোকি ফার্গুসন, হেনরি নিকোলস, রস টেইলর, কলিন ডি গ্রান্ডহোম, মার্টিন গাপটিল, টম ল্যাথাম (উইকেটরক্ষক), জেমস নিশাম, মিচেল স্যান্টনার, এবং ইশ সোদি।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, জুন ২৯, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
ঈদে তেঁতুলিয়ায় সব বিনোদন কেন্দ্র বন্ধ, কড়া অবস্থানে পুলিশ
নগরবাসীকে মেয়র আরিফের ঈদ শুভেচ্ছা
করোনা আতঙ্ক নিয়েই ঘরে ফিরছে মানুষ
সড়কে দায়িত্ব পালনে গর্বিত, আফসোস নেই ট্রাফিক সদস্যদের
দেশবাসীকে ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা সাজেদা চৌধুরীর


‘চির উন্নত শির...’
আজ ১২১তম নজরুলজয়ন্তী

‘চির উন্নত শির...’

সাবেক এমপি মকবুলের মৃত্যুতে তাপসের শোক
হাসপাতাল কর্মচারীদের জন্য আতিকের ঈদ উপহার
সিলেট আওয়ামী পরিবারে করোনার হানা
হাজি মকবুলের মৃত্যুতে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রীর শোক