স্টেডিয়ামের ভেতরে-বাইরে পাক-আফগান সমর্থকদের মারামারি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্টেডিয়ামের বাইরে মারামারির দৃশ্য

walton

হেডিংলিতে পাকিস্তান ও আফগানিস্তানের মধ্যকার ম্যাচ চলাকালে স্টেডিয়ামের ভেতরে-বাইরে মারামারিতে জড়িয়েছেন দু’দলের সমর্থকরা। পরিস্থিতি সামলাতে এক পর্যায়ে দুই সমর্থককে দর্শক সারি থেকেই বের করে দিতে হয়েছে নিরাপত্তা বাহিনীকে।

শনিবার (২৭ জুন) বিশ্বকাপের এ ম্যাচ শুরুর আগে স্টেডিয়ামের বাইরে মারামারি হওয়ার পর গ্যালারিতেও হাতাহাতিতে জড়ান প্রতিবেশী দেশ দু’টির সমর্থকরা। পাকিস্তানি সংবাদমাধ্যমে এজন্য আফগান সমর্থকদের দোষারোপ করা হচ্ছে। 

ক্রীড়া সংবাদমাধ্যম ক্রিকইনফোর এক প্রতিবেদনে বলা হয়, ম্যাচ শুরুর আগেই স্টেডিয়ামে আফগানিস্তান ও পাকিস্তানের সমর্থকরা তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন। এক পর্যায়ে তাদের মধ্যে মারামারি হয়। 

সেখানে পরিস্থিতি নিরাপত্তা বাহিনী সামাল দিলেও খেলা শুরুর এক ঘণ্টার মধ্যে স্টেডিয়ামের কার্নেগি প্যাভিলিয়ন স্ট্যান্ডে দু’পক্ষ আবার সংঘর্ষে জড়ায়। পরিস্থিতি সামলাতে নিরাপত্তা বাহিনীকে হস্তক্ষেপ করতে হয়। এমনকি দু’জন সমর্থককে স্টেডিয়াম থেকে বের পর্যন্ত করে দেওয়া হয়। এ দু’জন কোন দলের সমর্থক, তা জানা যায়নি।

ক্রিকইনফো জানায়, স্টেডিয়াম থেকে বের করে দেওয়ার পরও ওই সমর্থকরা বাইরে মারামারি করেন। ঘটনার ভিডিও ও ছবি তুলতে গিয়ে আক্রমণের শিকার হন সাংবাদিকরাও। 

সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, ম্যাচ শুরু হওয়ার আগে বেশ ক’জন সমর্থককে টিকিট ছাড়াই স্টেডিয়ামের সীমানাপ্রাচীর টপকে অবৈধভাবে ভেতরে প্রবেশ করতে দেখা যায়। তখন থেকেই মারামারির সূত্রপাত হয় বলে মনে করা হচ্ছে। সে মুহূর্তের ভিডিও এরইমধ্যে অনলাইনে ছড়িয়ে পড়েছে

পাকিস্তানি সংবাদমাধ্যমে বলা হচ্ছে, আফগান সমর্থকরাই স্টেডিয়ামে ঢুকতে চাইছিলেন অবৈধভাবে। এ নিয়ে তর্কাতর্কির এক পর্যায়ে তারা পাকিস্তানের সমর্থক, এমনকি নিরাপত্তা বাহিনীকেও আক্রমণ করে বসেন।

সেমিফাইনালের আশা জিইয়ে রাখতে শনিবারের ম্যাচটি জিততেই হবে পাকিস্তানকে। অন্যদিকে আফগানিস্তান এবারের বিশ্বকাপে একটি ম্যাচও জিততে পারেনি। তারাও পাকিস্তানকে হারিয়ে বিশ্ব আসরে প্রথম জয়ের স্বাদ পেতে চাইছে।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, জুন ২৯, ২০১৯
এইচএ/

ক্লিক করুন, আরো পড়ুন: CWC19
Nagad
বিনামূল্যে ইন্টারনেট পাওয়া শিক্ষার্থীদের অধিকার
করোনা আক্রান্তের ঝুঁকির মধ্যেই স্বাভাবিক হচ্ছে নগরজীবন!
ভিয়েতনামে আটকে পড়া ২৭ বাংলাদেশি নিয়ে মন্ত্রণালয়ের ব্যাখ্যা
ক্ষেতলালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
এবার ফ্লোরিডায় মানুষের মগজখেকো অ্যামিবার হানা! 


পিরোজপুরে মতানৈক্যের কারণে উন্নয়নে বরাদ্দকৃত টাকা ফেরত   
হাতিয়ায় ৩ হাজার মানুষ পানিবন্দি
সারা দেশে একটি ‘সাইবার পুলিশ স্টেশন’ করবে সিআইডি
স্ত্রীসহ ক্রেস্ট সিকিউরিটির চেয়ারম্যান আটক
যশোরে ছাত্র নির্যাতনের অভিযোগ: বিচারিক তদন্তের নির্দেশ