স্টেডিয়ামের ভেতরে-বাইরে পাক-আফগান সমর্থকদের মারামারি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্টেডিয়ামের বাইরে মারামারির দৃশ্য

walton

হেডিংলিতে পাকিস্তান ও আফগানিস্তানের মধ্যকার ম্যাচ চলাকালে স্টেডিয়ামের ভেতরে-বাইরে মারামারিতে জড়িয়েছেন দু’দলের সমর্থকরা। পরিস্থিতি সামলাতে এক পর্যায়ে দুই সমর্থককে দর্শক সারি থেকেই বের করে দিতে হয়েছে নিরাপত্তা বাহিনীকে।

শনিবার (২৭ জুন) বিশ্বকাপের এ ম্যাচ শুরুর আগে স্টেডিয়ামের বাইরে মারামারি হওয়ার পর গ্যালারিতেও হাতাহাতিতে জড়ান প্রতিবেশী দেশ দু’টির সমর্থকরা। পাকিস্তানি সংবাদমাধ্যমে এজন্য আফগান সমর্থকদের দোষারোপ করা হচ্ছে। 

ক্রীড়া সংবাদমাধ্যম ক্রিকইনফোর এক প্রতিবেদনে বলা হয়, ম্যাচ শুরুর আগেই স্টেডিয়ামে আফগানিস্তান ও পাকিস্তানের সমর্থকরা তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন। এক পর্যায়ে তাদের মধ্যে মারামারি হয়। 

সেখানে পরিস্থিতি নিরাপত্তা বাহিনী সামাল দিলেও খেলা শুরুর এক ঘণ্টার মধ্যে স্টেডিয়ামের কার্নেগি প্যাভিলিয়ন স্ট্যান্ডে দু’পক্ষ আবার সংঘর্ষে জড়ায়। পরিস্থিতি সামলাতে নিরাপত্তা বাহিনীকে হস্তক্ষেপ করতে হয়। এমনকি দু’জন সমর্থককে স্টেডিয়াম থেকে বের পর্যন্ত করে দেওয়া হয়। এ দু’জন কোন দলের সমর্থক, তা জানা যায়নি।

ক্রিকইনফো জানায়, স্টেডিয়াম থেকে বের করে দেওয়ার পরও ওই সমর্থকরা বাইরে মারামারি করেন। ঘটনার ভিডিও ও ছবি তুলতে গিয়ে আক্রমণের শিকার হন সাংবাদিকরাও। 

সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, ম্যাচ শুরু হওয়ার আগে বেশ ক’জন সমর্থককে টিকিট ছাড়াই স্টেডিয়ামের সীমানাপ্রাচীর টপকে অবৈধভাবে ভেতরে প্রবেশ করতে দেখা যায়। তখন থেকেই মারামারির সূত্রপাত হয় বলে মনে করা হচ্ছে। সে মুহূর্তের ভিডিও এরইমধ্যে অনলাইনে ছড়িয়ে পড়েছে

পাকিস্তানি সংবাদমাধ্যমে বলা হচ্ছে, আফগান সমর্থকরাই স্টেডিয়ামে ঢুকতে চাইছিলেন অবৈধভাবে। এ নিয়ে তর্কাতর্কির এক পর্যায়ে তারা পাকিস্তানের সমর্থক, এমনকি নিরাপত্তা বাহিনীকেও আক্রমণ করে বসেন।

সেমিফাইনালের আশা জিইয়ে রাখতে শনিবারের ম্যাচটি জিততেই হবে পাকিস্তানকে। অন্যদিকে আফগানিস্তান এবারের বিশ্বকাপে একটি ম্যাচও জিততে পারেনি। তারাও পাকিস্তানকে হারিয়ে বিশ্ব আসরে প্রথম জয়ের স্বাদ পেতে চাইছে।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, জুন ২৯, ২০১৯
এইচএ/

ক্লিক করুন, আরো পড়ুন: CWC19
নীলফামারীতে নতুন করোনা পজেটিভ ১৭ জন
মালিঙ্গাকে পাশে পেলেন নিষিদ্ধ লঙ্কান পেসার মাদুশঙ্কা
সূচকের নিম্নমুখী প্রবণতায় পুঁজিবাজারে লেনদেন চলছে
ওয়ালটন এসিতে বিদ্যুৎ খরচ ঘণ্টায় মাত্র ৩.৭৪ টাকা
করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে একজনের মৃত্যু


কোভিড-১৯ থেকে বাঁচতে নিকোটিন!
লিফট-সিড়ি থেকেও হতে পারে করোনা ভাইরাসের সংক্রমণ!
করোনায় চলচ্চিত্র প্রযোজক মোজাম্মেল হক সরকারের মৃত্যু
বরিশাল বিভাগে ৬৭৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১৪
যুক্তরাষ্ট্রের হয়ে খেলতে চান বিশ্বকাপজয়ী ইংলিশ পেসার