টপ অর্ডার হারিয়ে বিপাকে আফগানিস্তান

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

শুরুটা দারুণ করলেও পরপর টপ অর্ডারের তিন ব্যাটসম্যান হারিয়ে বিপাকে আফগানিস্তান। বিনা উইকেটে ২৭ রান করলেও পরপর দুই বলে দুই উইকেট হারিয়ে বসে আফগানরা।

শাহেন শাহ আফ্রিদির পর পর দুই বলে গুলবাদিন নাঈব (১৫) ও হাশমতুল্লাহ শহীদি (০) ফিরে যাওয়ায় হ্যাটট্রিকের সম্ভাবনা জাগে। এর পর বড় রানের দিকে এগোতে থাকলেও ৩৫ রানে ফিরতে হয় রহমত শাহকে। তাকে তুলে নেন ইমাদ ওয়াসিম। 

এর আগে, বিশ্বকাপের ৩৬তম ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হয় পাকিস্তান। টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক গুলবাদিন নাঈব।

শনিবার (২৯ জুন) হেডেংলিতে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় ম্যাচটি শুরু হয়। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ১৩ ওভার শেষে ৬৯ রান করেছে আফগানিস্তান।

টানা কয়েকটি হারের পর এবং বিশেষ করে ভারতের সাথে পরাজয়ের পর মানসিকভাবে বেশ দুর্বল হয়ে পড়ে পাকিস্তান। তবে দক্ষিণ আফ্রিকা এবং নিউজিল্যান্ডের বিপক্ষে জয় তাদের একটু হলেও শান্তি দিয়েছে। সামনে এগোনোর প্রত্যাশা জাগিয়েছে। সেই প্রত্যাশা নিয়ে আবারও লড়াইয়ে নামতে চায় সরফরাজ বাহিনী। জায়গা করে নিতে চায় শেষ চারে।

অন্যদিকে চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত কোনো জয়ের দেখা পায়নি আফগানিস্তান। ফলে প্রথম জয়ের সন্ধানে থাকা আফগানদের পরের প্রতিপক্ষ পাকিস্তান। এই ম্যাচে আফগানদের লক্ষ্য থাকবে ম্যাচ জেতার। কেননা বিশ্বকাপের আসরে অন্তত একটি ম্যাচে হলেও জয়ের মুখ দেখতে চায় তারা।

আফগানিস্তান একাদশ: গুলবাদিন নাঈব (অধিনায়ক), রহমত শাহ, হাশমতাউল্লাহ শহিদী, আসগর আফগান, মোহাম্মদ নবী, সামিউল্লাহ শিনওয়ারি, নাজিবুল্লাহ জাদরান, ইকরাম আলী খিল (উইকেটরক্ষক), রশিদ খান, হামিদ হাসান, মুজিব উর রহমান।

পাকিস্তান একাদশ: ইমাম-উল-হক, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, হরিস সোহেল, সরফরাজ আহমেদ (অধিনায়ক-উইকেটরক্ষক), ইমাদ ওয়াসিম, শাদাব খান, ওহাব রিয়াজ, মোহাম্মদ আমির, শাহীন আফ্রিদি।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, জুন ২৯, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
হেরোইনসহ গ্রেপ্তারের পর ক্রিকেট থেকে নিষিদ্ধ লঙ্কান পেসার
নদীর পাড়ে ঈদ বিনোদন
হবিগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১, আটক ৪
জেনারেল হাসপাতালে করোনায় আক্রান্ত রোগীর মৃত্যু
শুধু সাধারণ জীবাণু নয়, করোনা রুখতেও মাউথওয়াশ!


আনোয়ারা রাব্বীর মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক
পালানোর চেষ্টা করোনা রোগীর, ধরে হাসপাতালে পাঠালো পুলিশ
মঠবাড়িয়ায় তরুণীকে অপহরণ ও ধর্ষণ মামলায় যুবক গ্রেফতার
ঈদের দিনেও বিষোদগারের রাজনীতি থেকে বের হয়নি বিএনপি
ঈদেও থেমে নেই সিএমপির সদস্যরা