স্পিনারদের বিপক্ষে বেশি রক্ষণাত্মক কোহলিরা: শেবাগ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভারত বনাম উইন্ডিজের ম্যাচের একটি দৃশ্য: ছবি-সংগৃহীত

walton

এবারের বিশ্বকাপে অন্যতম পরাশক্তি কোহলি-ধোনির ভারত। তবে ব্যাট হাতে সরব থাকলেও তাদের স্পিন খেলা হচ্ছে খুবই রক্ষণাত্মক ভঙ্গিতে। আর এই বিষয় নিয়ে ক্ষুব্ধ দেশটির সাবেক ক্রিকেট তারকা বীরেন্দ্র শেবাগ।

ম্যানচেস্টারে বৃহস্পতিবার (২৭ জুন) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৬৮ রান তুলতে সক্ষম হয় ভারত। ম্যাচটিতে ওয়েস্ট ইন্ডিজের স্পিনার ফ্যাবিয়ান অ্যালেনের বিপক্ষে ভারতীয় ব্যাটসম্যানদের রক্ষণাত্মক ভূমিকা খটকা জাগিয়েছে ভারতের সাবেক এই মারকুটে ওপেনারের মনে।

আফগানিস্তানের বিপক্ষেও ব্যাট হাতে স্পিন খেলার সময় রক্ষণাত্মক ছিল ভারতীয় দল। আফগানিস্তানের রশিদ খান, মুজিব-উর রহমান ও মোহাম্মদ নবির বলে ধোনিরা যে বেশ রক্ষণাত্মক খেলেছেন, সে প্রসঙ্গও তুলে ধরেছেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজ বিপক্ষে ম্যাচ শেষে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেবাগ লেখেন, আফগানিস্তানের রশিদ খান প্রথম ৪ ওভারে ২৫ রান দিয়েছিলেন। শেষ চার ওভারে মাত্র ১৩ রান দেন। ওয়েস্ট ইন্ডিজের ফ্যাবিয়ান অ্যালেন প্রথম ৫ ওভারে ৩৪ রান দেন, আর শেষের পাঁচ ওভারে দেন ১৮ রান। স্পিনারদের বিপক্ষে ভারতীয় ব্যাটসম্যানরা এত বেশি রক্ষণাত্মক হতে পারে না।’

অবশ্য শেবাগের এমন ক্ষোভ প্রকাশ করাটা স্বাভাবিক বলেই মনে করছেন অনেকে। কেননা আফগানিস্তানের পরে ক্যারিবিয়ানদের বিপক্ষেও ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনকে বেশ সংগ্রাম  করতে হয়েছে রান সংগ্রহের জন্য।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, জুন ২৮, ২০১৯
এইএমএস/ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
সিটি ব্যাংক প্রোডাক্ট আর সার্ভিসে আনছে প্রযুক্তির ছোঁয়া
প্রধানমন্ত্রীর অনুদান পেলো ৩৯৭টি মসজিদ
সিআরপিকে ১০ কোটি টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী
তামাদির বিষয়ে সুস্পষ্ট নির্দেশনা চেয়ে নোটিশ
বিএনপি নেতার মৃত্যুতে মির্জা ফখরুলের শোক


আইপিএল আয়োজন করতে চায় আরব আমিরাত
চার কার্যদিবস পর সূচক বাড়লো পুঁজিবাজারে
পেশা পরিচালনা করতে পারবেন গাইবান্ধার সেই ১৭ আইনজীবী
করোনায় মারা গেলেন সাংবাদিক মোনায়েম খান
পঞ্চগড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু