বিব্রতকর রেকর্ড গড়লেন লঙ্কান অধিনায়ক করুনারত্নে

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গোল্ডেন ডাক নিয়ে সাজঘরে ফিরছেন করুনারত্নে: ছবি-সংগৃহীত

walton

বাঁচা-মরার লড়াইয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে নামে শ্রীলঙ্কা। রিভারসাইড গ্রাউন্ডে তখন প্লে-কার্ড ও পপকর্ন হাতে অধীর আগ্রহে দলকে সমর্থন জানাতে প্রস্তুত লঙ্কান সমর্থকরা। কিন্তু কিছু বুঝে ওঠার আগে ইনিংসের প্রথম বলে নেই ওপেনিংয়ে নামা অধিনায়ক দিমুথ করুনারত্নে।

ইনিংসের প্রথম বলে কাগিসো রাবাদার করা ১৩৭ কি.মি. গতির ঝড় সামাল দিতে ব্যর্থ হোন এই লঙ্কান ব্যাটসম্যান। সেকেন্ড স্লিপে করুনারত্নের ক্যাচটি তালুবন্ধী করেন ফাফ ডু প্লেসিস। 

আর তাতেই একটি ব্রিবতকর রেকর্ডের মালিক হলেন করুনারত্নে। বিশ্বকাপের ইতিহাসে ইনিংসের প্রথম বলে গোল্ডেন ডাক পাওয়া একমাত্র অধিনায়ক এখন তিনি। 

শুধু তাই নয়, ২০১৯ বিশ্বকাপে ইনিংসের প্রথম বলে দ্বিতীয় গোল্ডেন ডাক পাওয়া দ্বিতীয় ব্যাটসম্যান করুনারত্নে। আর বিশ্বকাপের ১২টি আসরের মধ্যে পঞ্চম ওপেনার। 

বিশ্বকাপ ইতিহাসে সবার আগে ইনিংসের প্রথম বলে গোল্ডেন ডাকের রেকর্ড গড়েন জন রাইট। যা ছিল ১৯৯২ বিশ্বকাপের অভিষেক ম্যাচের প্রথম বলও। কিউই ব্যাটসম্যানকে এই বিব্রতকর রেকর্ড উপহার দেয় অস্ট্রেলিয়া। 

এরপরেই আছেন বাংলাদেশের হান্নান সরকার। ২০০৩ আসরে শ্রীলঙ্কার বিপক্ষে রেকর্ডটি গড়েন তিনি। ২০১১ বিশ্বকাপে কানাডার বিপক্ষে তৃতীয়জন হিসেব হান্নান সরকারের পাশে বসেন জিম্বাবুয়ের ব্রেন্ডন টেলর। আর বিশ্বকাপের ইতিহাসে চতুর্থ এবং ২০১৯ বিশ্বকাপে প্রথম হিসেবে ইনিংসের প্রথম বলে গোল্ডেন ডাক পান নিউজিল্যান্ড ওপেনার মার্টিন গাপটিল। কিউই তারকা রেকর্ডটি গড়েন আফগানিস্তানের বিপক্ষে।  

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, জুন ২৮, ২০১৯ 
ইউবি

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
মুকসুদপুরে পৃথক সংঘর্ষের ঘটনায় ওসিসহ আহত ৪৫
আগৈলঝাড়ায় শ্বাসরোধ করে গৃহবধূকে হত্যা
নিলুফার মঞ্জুরের মৃত্যুতে জাপা চেয়ারম্যানের শোক
নারায়ণগঞ্জে করোনায় চিকিৎসকের মৃত্যু
পুলিশে করোনা আক্রান্ত ৪ হাজার ছাড়ালো, সুস্থ ১১১৯


ডিআরইউ’র রজতজয়ন্তীতে জাপা চেয়ারম্যানের অভিনন্দন
বাংলাদেশসহ ১১ দেশের জন্য ভ্রমণ নিষেধাজ্ঞা বাড়ালো জাপান
চৌহালী যমুনা নদীতে নৌকাডুবি, ২ মরদেহ উদ্ধার
লালমনিরহাটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কলেজছাত্রের মৃত্যু
ডেপুটি স্পিকারের স্ত্রীর মৃত্যুতে অর্থমন্ত্রীর শোক