দ. আফ্রিকাকে ২০৪ রানের লক্ষ্য দিলো শ্রীলঙ্কা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শ্রীলঙ্কা বনাম দ.আফ্রিকার ম্যাচের একটি দৃশ্য: ছবি-সংগৃহীত

walton

রিভারসাইড গ্রাউন্ডে বাঁচা-মরার ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নেমে দক্ষিণ আফ্রিকাকে মাত্র ২০৪ রানের টার্গেট দিয়েছে শ্রীলঙ্কা। ৪৯.৩ ওভারে ১০ উইকেট হারিয়ে ২০৩ রান সংগ্রহ করে চন্ডিকা হাথুরুসিংহের দল। 

ব্যাটিংয়ে এসে ইনিংসের প্রথম বলেই বিপদে পড়ে শ্রীলঙ্কা। কাগিসো রাবাদার করা প্রথম ডেলিভারীতে সেকেন্ড স্লিপে ক্যাচ দিয়ে গোল্ডেন ডাক নিয়ে সাজঘরে ফেরেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে। আর তাতে বিশ্বকাপের ইতিহাসে প্রথম অধিনায়ক হিসেবে ইনিংসের প্রথম বলে গোল্ডেন ডাক পাওয়ার রেকর্ড গড়েছেন তিনি।

শুরুর ধাক্কাটা আর কাটিয়ে ওঠতে পারেনি শ্রীলঙ্কা। নিয়মিত বিরতিতে উইকেট বিসর্জন দিতে থাকে তারা। অধিনায়কের বিদায়ের পর বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করে কুশল পেরেরা এবং অভিষেক ফার্নান্দোর ব্যাট। দুর্দান্ত খেলতে থাকা দু’জনের ৬৭ রানের জুটি ভাঙেন ‍ডুয়াইন প্রিটোরিয়াস। ৩০ রান করে ফেরেন ফার্নান্দো। পেরেরাকেও (৩০) বোল্ড করেন বিশ্বকাপে অভিষেক ম্যাচ খেলতে নামা প্রিটোরিয়াস। 

এরপরই কেবল যাওয়া-আসার মাঝে থাকে লঙ্কান ব্যাটসম্যানরা। দলীয় ১০০ রানের মাথায় অভিজ্ঞ অলরাউন্ডার অ্যাঞ্জলো ম্যাথিউসকে (১১) বোল্ড করেন ক্রিস মরিস। কুশল মেন্ডিসকে (২৩) নিজের তৃতীয় শিকার বানান প্রিটোরিয়াস।  

ধনাঞ্জয়া ডি সিলভা ও জীবন মেন্ডিস চেষ্টা করেন লড়াই করার। কিন্তু প্রোটিয়া বোলারদের তাণ্ডবে তাদের আয়ু বেশিক্ষণ স্থায়ী হয়নি। ধনাঞ্জয়াকে (২৪) বোল্ড করেন জেপি ডুমিনি। মাটি কামড়ে পড়ে থাকা জীবনকে (১৮) ফেরান মরিস। 

শেষ আশ্রয় হিসেবে থাকা থিসারা পেরেরাও (২১) তার ইনিংসটাকে বড় করতে পারেননি। শেষদিকে লঙ্কানদের ২০০ পেরোনো স্কোর এনে দেন পেরেরা এবং ইসুরু উদানা (১৭)। যাওয়া-আসার মাঝে সুরঙ্গা লাকমাল অপরাজিত ছিলেন ৫ রানে। শেষ উইকেট হিসেবে লাসিথ মালিঙ্গার ব্যাট থেকে আসে ৪ রান। 

দক্ষিণ আফ্রিকার হয়ে তিনটি করে উইকেট নিয়েছেন প্রিটোরিয়াস এবং মরিস। রাবাদার শিকার দুই উইকেট। 

ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপের ৩৫তম ম্যাচটি শুরু হয় শুক্রবার (২৮ জুন), বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। আসরে শ্রীলঙ্কার এটি সপ্তম এবং দক্ষিণ আফ্রিকার অষ্টম ম্যাচ। ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালেরে আশা বাঁচিয়ে রাখতে হলে ম্যাচটিতে জিততে হবে লঙ্কানদের। অন্যদিকে আসর থেকে আগেই বিদায় নিশ্চিত হয়ে গেছে ফাফ ডু প্লেসিসদের।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জুন ২৮, ২০১৯ 
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
আন্দোলন করে বহিষ্কার, ইউএসটিসি কর্মচারীদের বিক্ষোভ
মুসল্লিদের জন্য খুলছে মসজিদে নববীর দুয়ার
প্লাজমা দিয়েও বাঁচানো গেল না করোনা রোগী
শর্ত মেনে করতে হবে নাটকের শুটিং
শাহ আমানত বিমানবন্দরে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে প্রস্তুতি


টানা দ্বিতীয়বার সবচেয়ে দামি ক্লাব রিয়াল মাদ্রিদ
রাজাপু‌রে পু‌লিশ‌কে কু‌পি‌য়ে জখম
করোনায় শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের ইমামুল কবীরের মৃত্যু
ফ্লয়েডের এমন মৃত্যু মেনে নিতে পারছেন না ওবামা
সোনাইমুড়ীতে ২৭টি অস্ত্রসহ গ্রেফতার ২