ব্যাটে-বলে শীর্ষে ওয়ার্নার ও স্টার্ক

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ওয়ার্নার ও স্টার্ক। ছবি: সংগৃহীত

walton

চলতি বিশ্বকাপে এরই মধ্যে ৩৪টি ম্যাচ মাঠে গড়িয়েছে। ৩৪ ম্যাচ শেষে সেমিফাইনালে নিজেদের নাম নিশ্চিত করে ফেলেছে অস্ট্রেলিয়া। আর সেরা চারের দৌড় থেকে বাদ পড়ে গেছে দক্ষিণ আফ্রিকা, আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ। ভারত অনেকটাই সেমিফাইনালের কাছাকাছি চলে গেলেও বাকি দুই দল নিয়ে এখনো কিছুটা ধোয়াশা রয়ে গেছে।

দেখে নেওয়া যাক কোন দল, কোন কোন ক্রিকেটার ব্যাটে-বলে এগিয়ে আছেন-

১০ দলের মধ্যে পয়েন্ট টেবিলের সবার উপরে আছে অস্ট্রেলিয়া। তাদের পরে ৬ ম্যাচে ৫ জয় নিয়ে আছে ভারত। তবে তিন ও চারে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড থাকলেও এখনো তাদের সেমিফাইনাল নিশ্চিত নয়। সাত ম্যাচে তিন জয় ও তিন হারে বাংলাদেশ আছে টেবিলের পাঁচে। একটি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ায় বাংলাদেশের মোট পয়েন্ট সাত।

একই পয়েন্ট নিয়ে পাকিস্তান আছে ছয়ে। শ্রীলঙ্কার অবস্থান সাত নম্বরে। এরপর যথাক্রমে অবস্থান করছে ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান যাদের সামনে সেমিফাইনালের আর আশা নেই।

সেরা পাঁচ রান সংগ্রাহকের শীর্ষে আছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত তার রান ৫০০। তার পরে ৪৯৬ রান নিয়ে আছেন অস্ট্রেলিয়ারই অ্যারন ফিঞ্চ। তিনে আছেন বাংলাদেশের সাকিব আল হাসান। তার রান সংখ্যা ৪৭৬। চার ও পাঁচে ৪৩২ রান নিয়ে ইংল্যান্ডের জোর রুট এবং ৪১৪ রান নিয়ে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন আছেন।

সর্বোচ্চ উইকেট নেওয়াদের মধ্যে সেরা পাঁচের শীর্ষে আছেন অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার মিচেল স্টার্ক। তার উইকেট সংখ্যা ১৯। তার পরে ১৬ উইকেট নিয়ে আছেন ইংল্যান্ডের জোফরা আর্চার। একই সংখ্যক উইকেট নিয়ে তিনে আছেন পাকিস্তানের মোহাম্মদ আমির। চার ১৫ উইকেট নিয়ে লোকি ফারগুসন এবং পাঁচে ১৩ উইকেট নিয়ে ইংল্যান্ডের মার্ক উড অবস্থান করছেন। 

এছাড়া ব্যাটসম্যানদের মধ্যে ৩২৭ রান নিয়ে আট নম্বরে আছেন বাংলাদেশের মুশফিকুর রহিম এবং বোলারদের মধ্যে ১০ উইকেট নিয়ে দশম অবস্থানে আছেন সাকিব।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, জুন ২৮, ২০১৯
এমকেএম  

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
প্লাজমা দিয়েও বাঁচানো গেল না করোনা রোগী
শর্ত মেনে করতে হবে নাটকের শুটিং
শাহ আমানত বিমানবন্দরে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে প্রস্তুতি
টানা দ্বিতীয়বার সবচেয়ে দামি ক্লাব রিয়াল মাদ্রিদ
রাজাপু‌রে পু‌লিশ‌কে কু‌পি‌য়ে জখম


করোনায় শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের ইমামুল কবীরের মৃত্যু
ফ্লয়েডের এমন মৃত্যু মেনে নিতে পারছেন না ওবামা
সোনাইমুড়ীতে ২৭টি অস্ত্রসহ গ্রেফতার ২ 
করোনায় ভারতে নতুন আক্রান্ত ৭৯৬৪, মৃত্যু ২৬৫ জনের
মহাদেবপুরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেলের ২ আরোহী নিহত