বিশ্বরেকর্ড গড়া কোহলি ম্যাচ সেরা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

walton

ওয়েস্ট ইন্ডিজকে ১২৫ রানের বিশাল ব্যবধানে হারিয়ে বিশ্বকাপে সেমিফাইনাল প্রায় নিশ্চিত করে ফেলেছে ভারত। আর টিম ইন্ডিয়ার এ জয়ে দারুণ নেতৃত্বের পাশাপাশি দলীয় সর্বোচ্চ স্কোর গড়ে ম্যাচ সেরা হয়েছেন বিরাট কোহলি।

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে প্রথমে ব্যাট করা ভারত নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২৬৮ রান করে। তিন নাম্বারে ব্যাটিংয়ে নামা কোহলি ৮২ বলে ৮টি চারের সাহায্যে ৭২ রান করে জেসন হোল্ডারের শিকার হন।

এই ম্যাচে ব্যক্তিগত ৩৭ রানের মাথায় একটি বিশ্বরেকর্ড গড়েন কোহলি। আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে দ্রুততম সময়ে ২০ হাজার রানের মাইলফলক গড়েছেন তিনি। এই মাইলফলক ছুঁতে কোহলি খেলেছেন ৪১৭টি ইনিংস। করেছেন ৬৬টি সেঞ্চুরি।

কোহলির আগে ২০ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন ১১ জন ব্যাটসম্যান। ভারতীয়দের মধ্যে এই রেকর্ড গড়েছেন কেবল দু’জন। শচীন টেন্ডুলকার (৩৪,৩৫৭ রান) এবং রাহুল দ্রাবিড় (২৪,২০৮ রান)।

কোহলির আগে আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম সময়ে ২০ হাজার রানের মাইলফলক গড়েন শচীন টেন্ডুলকার ও ব্রায়ান লারা। এই দুই ক্রিকেট কিংবদন্তির লেগেছে সমান ৪৫৩ ইনিংস। তিন নম্বরে ছিলেন রিকি পন্টিং। সাবেক অজি অধিনায়ক ৪৬৮ ইনিংসে এই রান করেন।

বাংলাদেশ সময়: ০৩০৫ ঘণ্টা, জুন ২৮, ২০১৯
এমএমএস

Nagad
সোনাইমুড়ীতে চাঁদাবাজির প্রতিবাদ করায় আ'লীগ নেতাকে গুলি
ঘরের মাঠে ফিরেই জয় পেল চ্যাম্পিয়ন লিভারপুল
গুলশানে ট্রাক চাপায় বাইসাইকেল চালকের মৃত্যু
রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়
করোনায় মারা গেলেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক ডিজি


করোনায় মারা গেলেন ফেনীর সাংবাদিকতার বাতিঘর করিম মজুমদার
অক্সিমিটারসহ ১০০ অক্সিজেন  সিলিন্ডার দিল সাইফ পাওয়ারটেক
বগুড়ায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু
ইয়াবা বিক্রি করতে এসে র‌্যাবের হাতে আটক
বর্ষাকালে ইচ্ছে আমার | শাহজাহান সিরাজ