সেমির আশা বাঁচিয়ে রাখতে প্রোটিয়াদের মুখোমুখি লঙ্কানরা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

walton

দুই পয়েন্ট নিজেদের খাতায় যোগ করতে পারলেই শ্রীলঙ্কা উঠে আসবে বিশ্বকাপের পয়েন্ট টেবিলের ৪ নম্বর অবস্থানে। আর তার পেছনে পড়বে বাংলাদেশ ও পাকিস্তানসহ ইংল্যান্ডের মতো দল। তাই নিজেদের পরবর্তী ম্যাচে লঙ্কানরা যে আঁটঘাট বেঁধেই মাঠে নামবে, তা বলাই বাহুল্য।

শুক্রবার (২৮ জুন) দ্য রিভারসাইড স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় নিজেদের সপ্তম ম্যাচে শ্রীলঙ্কা মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকার। যদিও ইতোমধ্যেই বিশ্বকাপ থেকে বিদায় পর্বে পা রেখেছ দ. আফ্রিকা, তবুও তাদের চেষ্টা থাকবে নিজেদের শেষ ম্যাচ দুটি ভালো করার। আর সেই সুবাদেই লঙ্কানদের পরাজয়ের স্বাদে পোড়াতে চাইবে ডু প্লেসিসের দল।

এই ম্যাচে দক্ষিণ আফ্রিকা দলে অ্যান্দিলে ফেলুকায়োর বদলে জায়গা করে নিতে পারেন জেপি ডুমিনি। পরাশক্তি হলেও বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার সাফল্যের চেয়ে ব্যর্থতা ও কষ্টের পাল্লাটাই ভারী। বল-ব্যাট-ফিল্ডিংয়ে সব জায়গায় ভারসাম্যপূর্ণ দলটি পরিচিত পিচে টস জিতলে ব্যাটিংয়ের সিদ্ধান্তটা নেওয়ার পক্ষপাতী থাকবেন ডু প্লেসিস। শুরু থেকে তাদের চিন্তা থাকবে একটি বড় স্কোর দাড় করানো। যেন সহজেই আটকানো যায় লঙ্কানদের মিশন।

ব্যাট হাতে ভয়ঙ্কর মূর্তি ধারণ করতে পারেন প্লেসিস, ডি কক, মিলার। আড়ালে থেকে ব্যাট হাতে মূল কাজটা অবশ্য করে দিতে পারেন দৃঢ় ব্যক্তির আমলা। বল হাতে রাবাদা-এনগিডি কতটুকু ভয়ঙ্কর তা বলার অপেক্ষা রাখে না। স্পিনার তাহিরের ভূমিকাটাও থাকবে মূখ্য।

আর লঙ্কান বোলারদের মধ্যে ডি সিলভা, উদানা এবং মালিঙ্গা জ্বলে উঠলে ঘাবড়াতে হতে পারে মারমুখী ব্যাটসম্যানদেরও। তবে ব্যাটিং এর জায়গায় একটু দুর্বলতা নিয়েই থাকতে হবে লঙ্কানদের। তবে শেষ চারের আশা জিইয়ে রাখতে ছাড় দেবে না তারাও। এখন শুধু মাঠে বল গড়ার পালা।

দক্ষিণ আফ্রিকা স্কোয়াড: ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), ইমরান তাহির, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, ডোয়াইন প্রিটোরিয়াস, তাবরাইজ শামসি, রাসি ফন ডার ডুসেন, হাশিম আমলা, জেপি ডুমিনি, এইডেন মার্করাম, ক্রিস মরিস, আন্দিলে ফেলুকায়ো, কাগিসো রাবাদা।

শ্রীলঙ্কার স্কোয়াড: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), নুয়ান প্রদীপ, সুরঙ্গা লাকমল, অ্যাঞ্জেলো ম্যাথিউস, জীবন মেন্ডিস, থিসারা পেরেরা, লাহিরু থিরিমান্নে, জেফরি ভেন্ডারসে, ধনাঞ্জয়া ডি সিলভা, অভিষেক ফের্নান্দো, লাসিথ মালিঙ্গা, কুশল মেন্ডিস (উইকেটরক্ষক), কুশল পেরেরা, মিলিন্দা শ্রীবর্ধনে, ইশুরু উদানা।

বাংলাদেশ সময়: ০২৪৫ ঘণ্টা, জুন ২৮, ২০১৯
এইচএমএস/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
চট্টগ্রামে প্রথমবারের মতো করোনা রোগীর শরীরে প্লাজমা থেরাপি
অধ্যক্ষ নিলুফার মঞ্জুরের মৃত্যুতে বসুন্ধরা পরিবারের শোক
ইবনে খালদুনের জন্ম, নেহরুর প্রয়াণ
খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করলেন মান্না
রংপুরে মদপানে পাঁচজনের মৃত্যু


করোনায় ঢাকায় আইনজীবীর মৃত্যু
রাজধানীতে বেড়েই চলেছে করোনার সংক্রমণ
ডা. জাফরুল্লাহর জন্য ফল পাঠালেন খালেদা জিয়া
করোনায় আক্রান্ত হয়ে কাউন্সিলর মাজহারের মৃত্যু
শিবগঞ্জে বজ্রপাতে গৃহিণীর মৃত্যু