শচীন-লারার রেকর্ড ভাঙতে কোহলির দরকার ৩৭ রান 

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিরাট কোহলি: ছবি-সংগৃহীত

walton

একের পর এক রেকর্ড ভেঙে চলেছেন বিরাট কোহলি। ভারত অধিনায়ক ২০১৯ ‍বিশ্বকাপে এসেই ওয়ানডেতে দ্রুততম ১১ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন। এবার আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম ২০ হাজার রানের রেকর্ড গড়ার হাতছানি তার সামনে। আর মাত্র ৩৭ রান করলে এই রেকর্ড গড়বেন কোহলি। 

অঘটন না ঘটলে বৃহস্পতিবার (২৭ জুন) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রেকর্ডটি হয়ে যেতে পারে কোহলির। ম্যাচটি শুরু হবে ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে, বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। 

কোহলির আগে ২০ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন ১১ জন ব্যাটসম্যান। ভারতীয়দের মধ্যে এই রেকর্ড গড়েছেন কেবল দু’জন। শচীন টেন্ডুলকার (৩৪,৩৫৭ রান) এবং রাহুল দ্রাবিড় (২৪,২০৮ রান)। কোহলির রান এখন পযর্ন্ত ১৯,৯৬৩। 

কোহলির আগে আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম হিসেবে সবার আগে ২০ হাজার রানের মাইলফলক গড়েন শচীন টেন্ডুলকার ও ব্রায়ান লারা। এই দুই ক্রিকেট কিংবদন্তির লেগেছে সমান ৪৫৩ ইনিংস। 

তবে তাদের চেয়ে অনেক দ্রুতই রেকর্ডটি গড়তে চলেছেন কোহলি। এখন পযর্ন্ত তিনি খেলেছেন ৪১৬ ইনিংস। তার মধ্যে আছে ১৩১ টেস্ট, ২২৩ ওয়ানডে ও ৬২ টি-টোয়েন্টি। ওয়ানডেতে ১১০৮৭ রান করেছেন কোহলি। টেস্টে করেছেন ৬৬১৩ রান। ২২৬৩ রান করেছেন টি-টোয়েন্টিতে। 

ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপেও রানের ফোয়ারা বইছে তার ব্যাটে। এখন পযর্ন্ত সেঞ্চুরির দেখা না পেলেও অস্ট্রেলিয়া, পাকিস্তান ও আফগানিস্তানের বিপক্ষে ফিফটি করেছেন কোহলি। 

বাংলাদেশ সময় ১৮২৫ ঘণ্টা, জুন ২৬, ২০১৯ 
ইউবি

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
‘সুন্দর দেশ গড়তে পরিচ্ছন্নতার যুদ্ধ শুরু করতে হবে’
হেরে যাওয়ার হতাশায় দলের নেতৃত্ব ছাড়ছেন জেরেমি করবিন
লোকবল সংকটে বন্ধ ১০৪ স্টেশন: রেলমন্ত্রী   
সব কাগজপত্র দেখার পর খালেদার জামিন নাকচ হয়েছে
সৌমনা দাশগুপ্ত’র একগুচ্ছ কবিতা


ধামরাইয়ে মাইক্রোবাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত
সরকার আবার আগুন নিয়ে খেলা শুরু করেছে: রিজভী
জনসনের জয়ে ট্রাম্পের নজর বাণিজ্যে!
একাত্তরে চট্টগ্রামজুড়ে গণহত্যা
ইয়োগা অনুশীলনের আগের সতর্কতা