ক্যারিবিয়ানদের বিপক্ষে ভুবনেশ্বরকে পছন্দ শচীনের

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভুবনেশ্বর কুমার. ছবি: সংগৃহীত

walton

ভারতের সবশেষ ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে শেষ ওভারে হ্যাটট্রিক করেন মোহাম্মদ শামি। রুদ্ধশ্বাস ম্যাচে তার হ্যাটট্রিকেই জয় পায় ভারত। তবে ভারতের পরবর্তী ম্যাচের জন্য শামি নয়, বরং চোট পেয়ে বিশ্রামে থাকা ভুবনেশ্বর কুমারকেই মূখ্য মনে করছেন ‘মাস্টার ব্লাস্টার’ শচীন টেন্ডুলকার।

মঙ্গলবার (২৫ জুন) অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ম্যাচের বিরতির সময়ে আইসিসি'র অফিসিয়াল সম্প্রচারকারী চ্যানেলের সঙ্গে কথা বলেন শচীন। এসময় তাকে ভারতের পরবর্তী ম্যাচ সম্পর্কে প্রশ্ন করা হলে তিনি একথা জানান।

শচীন বলেন, ‘শামির জন্য আমার খারাপ লাগছে। আমি হলে ভুবনেশ্বর কুমারকেই দলে নিতাম। বিশ্বকাপে খেলতে আসার আগে ভুবিই ছিল এক নম্বর পছন্দ ছিলো। ও যদি ফিট থাকে, তা হলে অবশ্যই ভুবনেশ্বর কুমারকে দলে নেওয়া উচিত।’

পরবর্তী ম্যাচে বৃহস্পতিবার (২৭ জুন) ভারত মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজের। পাকিস্তানকে হারালেও আর জয় পায়নি দু’বারের এই বিশ্বচ্যাম্পিয়নরা। ফলে ভারতের বিরুদ্ধে মরিয়া হয়ে লড়াই করবেন ক্যারিবিয়ান তারকারা। ক্রিস গেইলের মতো বিধ্বংসী ওপেনার রয়েছেন দলে। প্রধাণত তাকে থামানোর জন্যই দলে ভুবিকে চাইছেন শচীন।

এ নিয়ে শচীন যোগ করেন, ‘ভু্বি তার বলে সুইংটা খুব ভাল করতে পারে। ক্রিস গেইলের মতো ওপেনার থাকার জন্যই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আমি ভুবনেশ্বর কুমারকে দলে নিতাম। শরীরের থেকে বাইরে যাওয়া বলে গেইলের অস্বস্তি রয়েছে। সেই কারণে আমার মনে হয় ভুবনেশ্বরই বেশি কার্যকর।’

এর আগে পাকিস্তানের বিরুদ্ধে বল করতে গিয়ে হ্যামস্ট্রিংয়ে চোট পান ভুবনেশ্বর কুমার। আফগানিস্তানের বিরুদ্ধে এই পেসার সুযোগ পেয়েই চমকে দেন সবাইকে। আর চোট পেলেও এই পেসার এখন নেট অনুশীলন করছেন বলে নিশ্চিত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তাই ভুবনেশ্বর যদি ফিট হয়ে ওঠেন, তা হলে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তাকেই সুযোগ দেওয়া উচিত বলে মনে করেন ভারতের সাবেক অধিনায়ক।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, জুন ২৬, ২০১৯
এইচএমএস/এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
সৌমনা দাশগুপ্ত'র একগুচ্ছ কবিতা
ধামরাইয়ে মাইক্রোবাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত
সরকার আবার আগুন নিয়ে খেলা শুরু করেছে: রিজভী
জনসনের জয়ে ট্রাম্পের নজর বাণিজ্যে!
একাত্তরে চট্টগ্রামজুড়ে গণহত্যা


ইয়োগা অনুশীলনের আগের সতর্কতা
চলে গেলেন অভিনেতা-চিত্রনাট্যকার গোলাপুডি মারুতি রাও
পাটকল শ্রমিকের জানাজা সম্পন্ন, উত্তপ্ত খুলনার শিল্পাঞ্চল
আসামির সেলফিকাণ্ড, ঘটনা তদন্তে ডিবি
৪০ বছরের অভিজ্ঞতায় এত ভয়াবহ বার্ন দেখিনি: সামন্ত লাল