হারের যন্ত্রণায় আত্মহত্যা করতে চেয়েছিলেন পাকিস্তানি কোচ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিকি আর্থার-ছবি: সংগৃহীত

walton

চলতি বিশ্বকাপে ভারতের কাছে হারের পরে আত্মহত্যা করার কথা ভেবেছিলেন পাকিস্তান দলের কোচ মিকি আর্থার। গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন তিনি।

আসরে অস্ট্রেলিয়ার বিপক্ষে হারের পর চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের সাথে ক্রিকেট বিশ্বের সব থেকে রোমাঞ্চকর ম্যাচের মুখোমুখি হয় দলটি। তবে টানা ছয় বার হারের ব্যার্থতা তারা এ ম্যাচেও ঘোচাতে পারেনি। আর তারপরই মানসিক চাপে আত্মহত্যার কথা ভাবেন মিকি।

সাক্ষাৎকারে মিকি আর্থার বলেন, 'একটা ম্যাচের হার হজম না করতেই আরও একটা ম্যাচে হেরে যাওয়া। বিশ্বকাপে প্রতিটি দলকে প্রচণ্ড চাপের মধ্যে খেলতে হয়। সংবাদমাধ্যম থেকে সমর্থক, প্রত্যেকেরই দলের কাছে প্রত্যাশা থাকে। এর মাঝে নিজেদের অস্তিত্ব বাঁচানোই কঠিন হয়ে পড়ে মাঝে মাঝে।'

এর পরেই আর্থার জানিয়েছেন, ভারতের কাছে হারের পর মানসিকভাবে তিনি একেবারেই বিধ্বস্ত হয়ে গিয়েছিলেন। তার মনে হয়েছিল, আত্মহত্যা করি। এ প্রসঙ্গে তার বক্তব্য ছিল, 'রোববার (১৬ জুন) ভারতের কাছে হারের পর মানসিক ভাবে আমি এতটাই ভেঙে পড়েছিলাম যে, আমার মনে হয়েছিল আমি আত্মহত্যা করি।'

এদিকে পাকিস্তানি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, আর্থারের ভূমিকায় খুশি নন প্রাক্তন ক্রিকেটাররা থেকে পাক ক্রিকেট বোর্ডেরও একাংশ। এমনও শোনা গিয়েছে, বিশ্বকাপ শেষ হলেই আর্থারকে সরিয়ে দেওয়া হবে। তার সঙ্গে নতুন ভাবে চুক্তি করার কোনও ইচ্ছেই নেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের।

তবে আর্থার নিজের ভবিষ্যৎ নিয়ে এখনই কিছু ভাবতে চাইছেন না। বরং লর্ডসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জয় দলের মতো তাকেও চাঙ্গা করে দিয়েছে। মিকি আর্থার আশাবাদী শেষ তিন ম্যাচে বাংলাদেশ, আফগানিস্তান এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে জিতেই শেষ চারে উঠবে পাকিস্তান।

এর আগে ২০০৭ সালের ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপে পাকিস্তানের তৎকালীন কোচ বব উলমারের মৃত্যু নাড়িয়ে দিয়েছিল গোটা বিশ্বকে। সেবার পাকিস্তানের দায়িত্বে থাকা এ বিশ্বখ্যাত ইংলিশ কোচের মৃতদেহ মিলেছিল হোটেল কক্ষ থেকে। সে মৃত্যু রহস্যের কিনারা হয়নি আজও।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, জুন ২৫, ২০১৯
এইচএমএস/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
বিঅ্যান্ডজি এলিভেটরের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
চাকরিদাতা ও প্রত্যাশীদের মিলনমেলা ইস্ট ডেল্টায়
‘কর্ণফুলী টানেল দেশের প্রবৃদ্ধিকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে’
‘মেয়র-সিডিএ চেয়ারম্যান নেই কেন’ প্রশ্ন মন্ত্রী তাজুলের
বিজ্ঞান কলেজে বঙ্গবন্ধুকে নিয়ে কুইজ প্রতিযোগিতা


সীমান্তে হত্যার প্রতিবাদে জাবি ছাত্রের অনশন
ইংলিশ বোলারদের সামনে ধুঁকছে দক্ষিণ আফ্রিকা
‘পরিবেশের উন্নয়নে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে’
অরুণ জেটলি-সুষমা স্বরাজ-জর্জ ফার্নান্দেজ পদ্মবিভূষণে ভূষিত
প্রজাতন্ত্র দিবসে বিজিবিকে মিষ্টি উপহার বিএসএফের