সাকিবকে ছাড়িয়ে ফের শীর্ষে ওয়ার্নার

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডেভিড ওয়ার্নার-ছবি: সংগৃহীত

walton

২০১৯ বিশ্বকাপের শীর্ষ রান সংগ্রাহকের আসনটি এখন ‘ম্যাজিক চেয়ার’ খেলার অংশ যেন। প্রতিনিয়তই এই আসনের পরিবর্তন হচ্ছে। সর্বশেষ সোমবার (২৪ জুন) আফগানদের বিপক্ষে ফিফটি হাঁকিয়ে এই আসনে ফের আসীন হয়েছিলেন বাংলাদেশের সাকিব আল হাসান। একদিন পরেই সেই আসন পুনরুদ্ধার করলেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার।

বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে আছেন সাকিব। আফগানিস্তান ম্যাচে ওয়ার্নারকে পেছেনে ফেলে শীর্ষ রান সংগ্রাহকের তালিকায় এক নম্বরে উঠে এসেছিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। ওই ম্যাচের আগে ওয়ার্নারকে টপকাতে সাকিবের প্রয়োজন ছিল ২২ রান। ৪২৫ রান নিয়ে আফগানিস্তানের বিপক্ষে ব্যাট করতে নেমে প্রয়োজনীয় রান তুলে আবার রান সংগ্রহের শীর্ষ স্থান পুনরুদ্ধার করেন সাকিব। কিন্তু তার অবস্থান একদিন পরেই পাল্টে গেল।

রান সংগ্রহে শীর্ষে জায়গা করে নেওয়া ওয়ার্নারের রান এখন ৫০০*। দ্বিতীয় স্থানে নেমে যাওয়া সাকিবের রান ৪৭৬। এদিকে তৃতীয় স্থানে থাকা অ্যারন ফিঞ্চও সাকিবের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন। অজি অধিনায়কের রান ৪৫০*। চতুর্থ স্থানে থাকা ইংলিশ ওপেনার জো রুটের রান ৪২৪। আর পঞ্চম স্থানে থাকা কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনের রান ৩৭৩।

লর্ডসে মঙ্গলবার (২৫ জুন) ইংলিশদের বিপক্ষে টসে হেরে ব্যাটিং করছে অস্ট্রেলিয়া। শুরুতে ব্যাটে করে এরইমধ্যে বিনা উইকেটে ১০০ রানের কোটা পেরিয়ে গেছে অস্ট্রেলিয়া। ফিফটির দেখা পেয়েছেন দুই অজি ওপেনার ফিঞ্চ ও ওয়ার্নার।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, জুন ২৫, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
নীলফামারীতে ফের মৃদু শৈত্যপ্রবাহে জনজীবন বিপর্যস্ত
কৃষি জমির মাটি যাচ্ছে ইটভাটায়, ফসল-সড়কের ক্ষতি
ঈশ্বরগঞ্জে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত
রাজধানীতে সড়ক দুর্ঘটনায় এক ব্যক্তি নিহত
কেরানীগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪


আক্কেলপুরে ট্রেনের ধাক্কায় ব্যবসায়ী নিহত
না’গঞ্জে ব্যবসায়ীকে কুপিয়ে জখম
যশোরে গৃহবধূ ধর্ষণে সেই এসআইয়ের সম্পৃক্ততা পায়নি পিবিআই
‘এক মৃত ব্যক্তির অঙ্গদানে বাঁচতে পারেন আটজন’ 
তাবিথের ওপর হামলা: দারুস সালামের ওসিকে ব্যবস্থার নির্দেশ