ভারতের বিপক্ষে মাহমুদউল্লাহকে পাবে তো বাংলাদেশ? 

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাহমুদউল্লাহ রিয়াদ: ছবি-সংগৃহীত

walton

আফগানিস্তানের বিপক্ষে জয়ে বিশ্বকাপে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে বাংলাদেশ। সামনে আরেকটি মহারণে নামবে টাইগাররা। কিন্তু ০২ জুলাই, ভারতের বিপক্ষে সেই ম্যাচে অভিজ্ঞ তারকা মাহমুদউল্লাহ রিয়াদকে পাবে তো বাংলাদেশ?

সোমবার (২৪ জুন), সাউদ্যাম্পটনে আফগানদের বিপক্ষে ব্যাটিংয়ের সময় চোট পান মাহমুদউল্লাহ। এই সময় তাকে খুঁড়িয়ে হাঁটতে দেখা যায়। পরে প্রাথমিক চিকিৎসা নেন তিনি। চিকিৎসা নেওয়ার সময় দেখা যায় আগে থেকে মাহমুদউল্লাহর ডান হাঁটুর নিচের পেশিতে ব্যান্ডেজ মোড়ানো। চোটটা হয়তো আগেই পেয়েছিলেন তিনি। 

তবুও দলের প্রয়োজনে সাহস নিয়ে মাঠে নামেন এই অভিজ্ঞ অলরাউন্ডার। ৩৮ বলে করেন ২৭ রান। অবশ্য ঝুঁকি নিয়ে ফিল্ডিং করেননি তিনি।

মাহমুদউল্লাহর চোট ডান পায়ের কাফ মাসেলে। যার কারণে ভারতের বিপক্ষে তার খেলাটা সংশয়ের মুখে। ম্যাচটির আগে ৭ দিন বিশ্রাম পাচ্ছেন তিনি। কিন্তু তাতেও কি সুস্থ হয়ে উঠবেন মাহমুদউল্লাহ?

মাহমুদউল্লাহকে ভারতের বিপক্ষে পাওয়া যাবে কিনা তার আগাম কিছু জানাননি বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন। তিনিও বিষয়টি ছেড়ে দিলেন সময়ের হাতে, ‘স্ক্যানের ফলাফলে তার ডান পায়ের কাফে গ্রেড টিয়ার ওয়ান ধরা পড়েছে। এই মুহূর্তে, ফিজিও (থিহান চন্দ্রমোহন) ছাড়া কোনো কিছু বলা অসম্ভব।’ 

বিশেষত, গ্রেড ওয়ান টিয়ার্স থেকে আরোগ্য লাভ করতে ৭ থেকে ১০ দিন সময় লাগে। যার কারণে এজবাস্টনে, ভারতের বিপক্ষে ম্যাচে মাহমুদউল্লাহকে নিয়ে সংশয় থেকে যাচ্ছে। অবশ্য ০৫ জুলাই, লর্ডসে পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে সুস্থ হয়ে উঠতে পারেন তিনি। 

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, জুন ২৫, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
শাহজাদপুরে সরকারি ও ভারতীয় ওষুধ উদ্ধার, আটক ১
মিলিকের হ্যাটট্রিকে শেষ ষোলোয় নাপোলি
চিত্রকর্মে বর্ণিল থানা প্রাঙ্গণ
গ্রুপ সেরা হয়ে শেষ ষোলোয় লিভারপুল
যুক্তরাষ্ট্রের কালো তালিকায় মিয়ানমার সেনাপ্রধানসহ চারজন


সিলেটে অস্ত্রসহ শহীদ ডাকাত গ্রেফতার
হবিগঞ্জ আ’লীগের সম্মেলনে ৭০০০ কর্মীর জন্য বিরিয়ানি
ক্রেতাদের বাজেট অনুযায়ী পোশাক তৈরি করছে ‘সারা’
মায়ের ওপর অভিমান, রাজধানীতে স্কুলছাত্রীর আত্মহত্যা
নোয়াখালীতে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে প্রাণ গেলো দু’জনের