রাবাদাকে আইপিএলে যেতে মানা করেছিলেন ডু প্লেসিস

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কাগিসো রাবাদা: ছবি-সংগৃহীত

walton

বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বোলিং আক্রমণের নেতৃর্ত্ব ছিল কাগিসো রাবাদার হাতে। কিন্তু সেই দায়িত্ব ভালোভাবে সামলাতে পারেননি ২৪ বছর বয়সী পেসার। প্রোটিয়াদের প্রধান বোলার ৫০.৮৩ গড়ে নিয়েছেন মাত্র ৬ উইকেট। নিজে যেমন পারফর্ম্যান্সে অনুজ্জ্বল ছিলেন তেমনি জ্বলে উঠতে পারেনি দলের অন্যরাও। ফলাফল, ২০০৩ সালের পর আবার প্রথম রাউন্ডেই শেষ হয়ে গেছে দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ অভিযান।

রাবাদার নিষ্প্রভ পারফর্ম্যান্সের কারণ হিসেবে আইপিএলকেই দায়ী করলেন ডু প্লেসিস। জানালেন, গতি তারকা রাবাদাকে এই বছর আইপিএল খেলতে মানা করেছিলেন তিনি। রাবাদা আইপিএল খেলে এবং পুনরায় চোটে পড়েন। যার কারণে বিশ্বকাপে নিজের সেরাটা দিতে পারেননি।

রোববার (২৩ জুন) পাকিস্তানের বিপক্ষে হেরে বিশ্বকাপ নিশ্চিত হয়ে গেছে দক্ষিণ আফ্রিকার। হারের পর ডু প্লেসিসকে জিজ্ঞেস করা হয়েছিল, বিশ্বকাপে রাবাদার চোট সেরেছিল কিনা? 

এই প্রশ্নের উত্তরে ডু প্লেসিস বলেন, ‘আমি মনে করি না এই প্রশ্নের যথাযথ উত্তর দিতে পারব কারণ সম্ভবত তাকে যথেষ্ট বিশ্রাম নেওয়ার কথা বলে হয়েছিল। আমরা মানা করেছিলাম তাকে আইপিএলে যেতে। বিশ্বকাপের আগে তার সতেজ থাকার দরকার ছিল।’ 

বিশ্বকাপের আগে যথেষ্ট চাপ বয়ে গেছে রাবাদার ওপর দিয়ে। গত বছরের শুরু থেকে আর্ন্তজাতিক ক্রিকেট রাবদার চেয়ে সবচেয়ে বেশি বল করেছেন কেবল নাথান লিঁও। আইপিএলে বল হাতে দুর্দান্ত ছিলেন রাবাদা। কিন্তু চোটেও পড়েন।  

কেবল রাবাদা নয়। বিশ্বকাপের আগে তিন ফরম্যাটের ক্রিকেটারদেরই আইপিএল খেলতে মানা করেছিলেন ডু প্লেসিস। বিশ্রামে থাকতে বলেছিলেন তাদের। কিন্তু আইপিএল খেলার ক্লান্তি তারা দূর করতে পারেনি। 

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, জুন ২৪, ২০১৯
ইউবি  

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
জয়ের জন্য রংপুরের টার্গেট ১৭৪
নাগরিকত্ব বিল প্রত্যাহার চান অরুন্ধতীসহ বিশিষ্টজনরা
তারকাদের ব্যাডমিন্টন টুর্নামেন্ট উদ্বোধন করলেন তথ্য সচিব
‘অজয় রায় আমাদের জন্য লাইট হাউস’
বিপিএলের পারিশ্রমিক নিয়ে মুখ খুললেন মুশফিক


উল্লাপাড়ায় ট্রাকচাপায় স্কুলছাত্রের মৃত্যু
মাদককে দেশ ছাড়া করবো: আইজিপি
চট্টগ্রামের এক মামলায় শামসুজ্জামান দুদুর জামিন
জাতীয় দলে ভালো খেলতে ‘স্বাধীনতা’ প্রয়োজন: ইমরুল
বিটিসিএলের সব স্কুলের প্রাথমিক শাখা হবে ডিজিটাল