একাদশে ইন সাইফ-মোসাদ্দেক, আউট রুবেল-সাব্বির

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

একাদশে ফিরেছেন সাইফ ও মোসাদ্দেক

walton

আফগানদের বিপক্ষে বাংলাদেশ একাদশে ফিরেছেন মোহাম্মদ সাইফউদ্দিন ও মোসাদ্দেক হোসেন সৈকত। একাদশ থেকে বাদ দেওয়া হয়েছে এক ম্যাচে সুযোগ পাওয়া রুবেল হোসেন ও সাব্বির রহমান।

সেমিফাইনালের আশা জিইয়ে রাখার সংকল্প নিয়ে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন আফগানিস্তান অধিনায়ক গুলবাদিন নাইব। বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় রোজ বোলে শুরু হয়েছে ম্যাচটি।

পিঠের ব্যথার কারণে গত ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পারেননি তরুণ অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তবে এক ম্যাচ বিরতি দিয়েই একাদশে ফিরেছেন চলমান বিশ্বকাপে দারুণ খেলে ৯ উইকেট শিকার করে নেওয়া এই ডানহাতি পেসার।

২০ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে চলতি বিশ্বকাপে প্রথমবারের মতো সুযোগ পেয়েছিলেন পেসার রুবেল হোসেন ও মিডল অর্ডার ব্যাটসম্যান সাব্বির রহমান। কিন্তু সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি ফুজনের কেউই। 

অজিদের বিপক্ষে রুবেল হোসেন ৯ ওভার বল করে ৮৩ রান দিয়ে ছিলেন উইকেটশুন্য। ওভারপিছু রান খরচ করেছিলেন ৯.২২ করে। অন্যদিকে সাব্বির রহমান ওই ম্যাচের সেঞ্চুরিয়ান অজি ওপেনার ডেভিড ওয়ার্নারের রান আউটের সুযোগ মিস করার পাশাপাশি ব্যাট হাতে মুখোমুখি হওয়া প্রথম বলেই আউট হয়ে বাংলাদেশের জেতার সম্ভাবনায় পানি ঢেলে দেন।

বাংলাদেশ একাদশ: 
তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফউদ্দিন,  মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক) ও মোস্তাফিজুর রহমান। 

আফগানিস্তান একাদশ: 
গুলবাদীন নাঈব (অধিনায়ক), সামিউল্লাহ শিনওয়ারী, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদী, আসগর আফগান, মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, ইকরাম আলী খিল (উইকেটরক্ষক), রশিদ খান, দাওলাত জাদরান ও মুজিব উর রহমান।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, জুন ২৪, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
সু চির অস্বীকার: রোহিঙ্গারা বললেন ‘মিথ্যুক’
সোলায়মানের পদত্যাগ নিয়ে জামায়াতে তোলপাড়
রাজশাহীর মধ্য শহর থেকে বাস টার্মিনাল সরবে আগামী বছর
স্মার্ট রেফ্রিজারেটরের বিজ্ঞাপনে মাশরাফি
নেপিদোতে বাংলাদেশ-মিয়ানমার সেনাপ্রধানদের বৈঠক


এবার রাজ্যসভায়ও পাস হলো ‘বিতর্কিত’ নাগরিকত্ব সংশোধনী বিল
আগুনের সূত্রপাত ‘গ্যাস রুমে’, নেভাতে গিয়েই দগ্ধ শ্রমিকরা
বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম উদ্বোধন করলেন মেয়র আতিকুল
মেডিক্যাল বোর্ডের রিপোর্ট কোর্টে, শুনানি বৃহস্পতিবার
চট্টগ্রামে বিজয় স্তম্ভ ও মুক্তিযুদ্ধ জাদুঘর হবে