অধিনায়কসহ নিউজিল্যান্ড দলের শাস্তি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নিউজিল্যান্ডের জরিমানা। ছবি: সংগৃহীত

walton

ছয় ম্যাচের পাঁচটিতে জিতে এরই মধ্যে চলতি বিশ্বকাপের সেমিফাইনাল অনেকটাই নিশ্চিত করে ফেলেছে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। কিন্তু এই ভালো সময়ের মধ্যেও কিউইদের খারাপ খবর দিলো আইসিসি। স্লো-ওভার রেটের কারণে নিউজিল্যান্ড দলকে জরিমানা করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

রোববার (২৩ জুন) এক বিবৃতিতে আইসিসি শাস্তির বিষয়টি নিশ্চিত করে। শনিবার (২২ জুন) বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হাই-ভোল্টেজ ম্যাচে রুদ্ধশ্বাস লড়াই শেষে জয় পায় নিউজিল্যান্ড। কিন্তু ফল ভালো হলেও শাস্তি থেকে রক্ষা পায়নি দল।

ওল্ড ট্রাফোর্ডে ম্যাচে নির্ধারিত সময়ের মধ্যে ৫০ ওভার শেষ করতে না পারায় অধিনায়ক কেন উইলিয়ামসনকে ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানা করা হয়েছে। দলের বাকি খেলোয়াড়দের প্রত্যেককে ম্যাচ ফি’র ১০ শতাংশ করে জরিমানা গুণতে হচ্ছে।

আইসিসি তাদের বিবৃতিতে জানায়, নির্ধারিত সময়ের মধ্যে এক ওভার কম বোলিং করায় কিউইদের এই জরিমানা করা হয়েছে। আইসিসির নিয়ম অনুযায়ী অধিনায়কের অর্ধেক পরিমান জরিমানা দিতে হচ্ছে দলের বাকি সদস্যদের।

অধিনায়ক উইলিয়ামসন নিজের অপরাধ স্বীকার করে নেয়ায় ও ম্যাচ রেফারি ডেভিড বুনের করা জরিমানাও মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

চলতি বিশ্বকাপে উইলিয়ামসনের অধীনে নিউজিল্যান্ড দল আবারও স্লো-ওভার রেটের দায়ে অভিযুক্ত হলে, বড় মূল্য দিতে হতে পারে কিউইদের। টানা দুবার একই অপরাধের ফলে এক ম্যাচ নিষিদ্ধ হতে হবে উইলিয়ামসনকে।

বাংলাদেশ সময়: ০৯৪৮ ঘণ্টা, জুন ২৪, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
শাহজাদপুরে সরকারি ও ভারতীয় ওষুধ উদ্ধার, আটক ১
মিলিকের হ্যাটট্রিকে শেষ ষোলোয় নাপোলি
চিত্রকর্মে বর্ণিল থানা প্রাঙ্গণ
গ্রুপ সেরা হয়ে শেষ ষোলোয় লিভারপুল
যুক্তরাষ্ট্রের কালো তালিকায় মিয়ানমার সেনাপ্রধানসহ চারজন


সিলেটে অস্ত্রসহ শহীদ ডাকাত গ্রেফতার
হবিগঞ্জ আ’লীগের সম্মেলনে ৭০০০ কর্মীর জন্য বিরিয়ানি
ক্রেতাদের বাজেট অনুযায়ী পোশাক তৈরি করছে ‘সারা’
মায়ের ওপর অভিমান, রাজধানীতে স্কুলছাত্রীর আত্মহত্যা
নোয়াখালীতে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে প্রাণ গেলো দু’জনের