ফখর-ইমামকে ফিরিয়ে তাহিরের রেকর্ড

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উইকেট উদযাপন করছেন তাহির: ছবি-সংগৃহীত

walton

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা দুর্দান্ত করে পাকিস্তান। ফখর জামান ও ইমাম-উল-হকের ওপেনিং জুটিতে স্কোরবোর্ডে ৮৮ রান সংগ্রহ করে তারা। ভয়ঙ্কর হয়ে ওঠা এই জুটি ভাঙেন ইমরান তাহির। 

ফখরকে (৪৪) হাশিম আমলার হাতে ক্যাচ বানান তাহির। পরের শিকারটিও প্রোটিয়া স্পিনারের। বাবর আজমকে নিয়ে এগোতে থাকা ইমামকেও (৪৪) ঘুর্ণিতে কাবু করেন তিনি।

ইমামকে ফিরিয়ে একটি রেকর্ডও করেছেন তাহির। বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি এখন তিনি। ৩৯ উইকেট নিয়ে তিনি পেছনে ফেলেছেন অ্যালান ডোনাল্ডকে। পাকিস্তানের বিপক্ষে নামার আগে ৩৭ উইকেট ছিল তাহিরের। ২০১৯ বিশ্বকাপে ৭ ম্যাচ ও ৬ ইনিংসে ১০ উইকেট নিয়ে সপ্তম স্থানে আছেন তিনি।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ২৪.৫ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ১৩৩ রান সংগ্রহ করেছে পাকিস্তান। ব্যাটিংয়ে আছেন বাবর (২৫) এবং মোহাম্মদ হাফিজ (১৭)। 

লর্ডসের লন্ডনে পয়েন্ট টেবিলের তলানির দিকের দুটি দল দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তান মুখোমুখি হয়েছে বিশ্বকাপের ৩০তম ম্যাচে। টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ।

বিশ্বকাপের আসরে বেশ কয়েকটি হারের ফলে দুই দলেরই দেওয়ালে পিঠ ঠেকে গেছে। দুই দলই জিতেছে মাত্র ১ ম্যাচ আর ড্র করেছে আরও একটি। সব মিলিয়ে তিন পয়েন্ট নিয়ে বিশ্বকাপের পয়েন্ট টেবিলে শেষ দিকে জায়গা হাতড়াচ্ছে দক্ষিণ আফ্রিকা-পাকিস্তান দু’দলই।

রোববার (২৩ জুন) ওভালে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় পয়েন্টের খোঁজে একে অন্যের মুখোমুখি হয় ফাফ ডু প্লেসিস-সরফরাজরা। আর এ ম্যাচে যারা জিতবে, তারাই এগিয়ে যাবে পয়েন্ট টেবিলে। 

২০১৯ বিশ্বকাপের আগে বিশ্বকাপে মোট চারবার একে অন্যের মুখোমুখি হয়েছে দক্ষিণ আফ্রিকা-পাকিস্তান। চার সাক্ষাতে তিনবার ম্যাচ জিতেছে প্রোটিয়ারা। একবার মাত্র ম্যাচ জিতেছে পাকিস্তান। তবে সেসব হিসেব বাইরে রেখে বৃষ্টিহীন দিনে দেয়ালে পিঠ ঠেকে যাওয়া দু'দলই খেলবেন পয়েন্টের জন্য।

পাকিস্তান একাদশ: ইমাম-উল-হক, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, হারিস সোহেল, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), ইমাদ ওয়াসিম, শাদাব খান, ওহাব রিয়াজ, মোহাম্মদ আমির ও শাহীন আফ্রিদি। 

দক্ষিণ আফ্রিকা স্কোয়াড: কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), হাশিম আমলা, ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), এইডেন মার্করাম, রাসি ফন ডার ডুসেন, ডেভিড মিলার,  আন্দিলে ফেলুকায়ো, ক্রিস মরিস, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিডি ও ইমরান তাহির।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, জুন ২৩, ২০১৯ 
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
গাজীপুরে পুলিশ পরিচয়ে ডাকাতি, ৪০ লাখ টাকার স্বর্ণ লুট
বাকলিয়ায় ওষুধের দোকানে আগুন
শীতে পুরুষের ত্বকেরও যত্ন প্রয়োজন
শেষবারের মতো নিজ বাসায় অজয় রায়
জেনে নিন বিপিএলের টিকিটের মূল্য


তদারকির অভাবে পশ্চিম রেলে বেহাল দশা, ঘটছে দুর্ঘটনা
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
আমরণ অনশনে পাটকল শ্রমিকেরা
বাবা হলেন জনপ্রিয় কৌতুকাভিনেতা-উপস্থাপক কপিল শর্মা
আত্রাইয়ে ট্রেনে কাটা পড়ে এক ব্যক্তির মৃত্যু