মাইলফলক সেঞ্চুরিতে ম্যাচ সেরা উইলিয়ামসন

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সেঞ্চুরির পর উইলিয়ামসন-ছবি: সংগৃহীত

walton

রোমাঞ্চকর ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৫ রানের জয় পেয়েছে নিউজিল্যান্ড। ম্যাচে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।

উইলিয়ামসন যখন ক্রিজে আসেন কোনো রান না তুলতেই ওপেনার মার্টিন গাপটিলের উইকেট হারিয়ে বসেছে নিউজিল্যান্ড। এরপর দলীয় ৭ রানের মাথায় বিদায় নেন কলিন মুনরোও। তবে এরপর আরেক অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেইলরকে নিয়ে ১৬০ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের পথে নিয়ে যান উইলিয়ামসন। তবে ফিফটির দেখা পেয়েও ইনিংস বড় করতে পারেননি টেইলর। ক্রিস গেইলের বলে জেসন হোল্ডারের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ৯৫ বলে ৬৯ রান।

চলতি বিশ্বকাপে নিজের দ্বিতীয় সেঞ্চুরির দেখা পেয়েছেন কেন উইলিয়ামসন। এটি আবার তার টানা দ্বিতীয় সেঞ্চুরিও। ক্যারিবীয় পেসার কেমার রোচের করা ইনিংসের ৩৭তম ওভারের তৃতীয় বলে বাউন্ডারি হাঁকিয়ে ‘ম্যাজিক ফিগার’ ছুঁয়ে একটি মাইলফক গড়েছেন কিউই অধিনায়ক। একটা রেকর্ড গড়েছেন ক্রিস গেইলও।

আফগানিস্তান ছাড়া টেস্ট খেলুড়ে বাকি দলগুলোর (আয়ারল্যান্ডের বিপক্ষে এখনও খেলা হয়নি) বিপক্ষে সেঞ্চুরির কীর্তি গড়েছেন উইলিয়ামসন। চলতি বিশ্বকাপে তার রান এখন ৩৭৩। চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় পঞ্চম স্থানে থাকা এই ডানহাতি রান গড়ের তালিকায় আছেন শীর্ষে। গড় ১৮৬.৫০। চার ম্যাচে তার রান যথাক্রমে ৪০, ৭৯*, ১০৬* এবং ১৪৮।

ওয়ানডে ক্যারিয়ারের ১৩তম সেঞ্চুরিটি পেতে উইলিয়ামসন খেলেছেন ১২৪ বল, বাউন্ডারি ৮টি। চলতি বিশ্বকাপে ২টি করে সেঞ্চুরির দেখা পাওয়া পঞ্চম ব্যাটসম্যান তিনি। এই তালিকায় বাকি চারজন হলেন- রোহিত শর্মা, সাকিব আল হাসান, জো রুট, ডেভিড ওয়ার্নার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও এটি উইলিয়ামসনের টানা দ্বিতীয় সেঞ্চুরি। এছাড়া অধিনায়ক হিসেবে টানা দুই সেঞ্চুরির রেকর্ডে তিনি সাবেক অজি অধিনায়ক রিকি পন্টিং ও সাবেক জিম্বাবুয়ে অধিনায়ক ব্র্যান্ডন টেইলরের সঙ্গী হয়েছেন।

বাংলাদেশ সময়: ০৩৪৭ ঘণ্টা, জুন ২৩, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
শাহজাদপুরে সরকারি ও ভারতীয় ওষুধ উদ্ধার, আটক ১
মিলিকের হ্যাটট্রিকে শেষ ষোলোয় নাপোলি
চিত্রকর্মে বর্ণিল থানা প্রাঙ্গণ
গ্রুপ সেরা হয়ে শেষ ষোলোয় লিভারপুল
যুক্তরাষ্ট্রের কালো তালিকায় মিয়ানমার সেনাপ্রধানসহ চারজন


সিলেটে অস্ত্রসহ শহীদ ডাকাত গ্রেফতার
হবিগঞ্জ আ’লীগের সম্মেলনে ৭০০০ কর্মীর জন্য বিরিয়ানি
ক্রেতাদের বাজেট অনুযায়ী পোশাক তৈরি করছে ‘সারা’
মায়ের ওপর অভিমান, রাজধানীতে স্কুলছাত্রীর আত্মহত্যা
নোয়াখালীতে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে প্রাণ গেলো দু’জনের