৭ উইকেট হারিয়ে হার দেখছে উইন্ডিজ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গেইলের বিদায়ের পর ধস নামে উইন্ডিজ ব্যাটিং লাইনআপে-ছবি: সংগৃহীত

walton

দলীয় ২০ রানেই ২ উইকেট হারানোর শুরুতে কিছুটা গুটিয়ে রেখেছিলেন ক্রিস গেইল। সময় গড়াতেই অবশ্য দেখা দিলেন সরূপে। দুর্দান্ত সব চার-ছক্কা হাঁকিয়ে কিউই বোলারদের ছন্নছাড়া করে দিলেন। মাঝে ফিফটি হাঁকিয়ে তাকে সঙ্গ দিলেন শিমরন হেটমায়ার। তবে পরপর ২ বলে হেটমায়ার ও জেসন হোল্ডারের বিদায়ে বিপাকে পড়ে যায় উইন্ডিজ। যদিও একপ্রান্ত আগলে রেখে সেঞ্চুরির পথে ছুটছিলেন গেইল। কিন্তু ৮৭ রান করে গেইলের পর অ্যাশলে নার্স, এভিন লুইসও বিদায় নেওয়ায় ব্যাপক চাপে পড়ে গেছে উইন্ডিজ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৮ ওভার শেষে উইন্ডিজের সংগ্রহ ৭ উইকেটে ১৬৫ রান।

উইন্ডিজ ইনিংসের শুরুটা হয়েছে নড়বড়ে। ইনিংসের তৃতীয় ওভারেই কিউই ফাস্ট বোলার ট্রেন্ট বোল্টের শিকার হয়ে ফেরেন ক্যারিবীয় ওপেনার শাই হোপ। এরপর নিকোলাস পুরানও বোল্টের শিকার হয়ে ফিরলে চাপে পড়ে যায় উইন্ডিজ। এরপর হেটমায়ারকে নিয়ে ১২২ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামাল দেন গেইল। 

জিমি নিশামের করা ইনিংসের ১৫তম ওভারের শেষ বলে বাউন্ডারি হাঁকিয়ে ওয়ানডেতে নিজের ৫৩তম ফিফটি তুলে নেন গেইল। তার সঙ্গী হেটমায়ার ৪৫ বলে ৫৪ রানের দারুণ এক ইনিংস খেলে কিউই পেসার লোকি ফার্গুসনের বলে বোল্ড হয়ে ফেরেন। পরের বলে সদ্য ক্রিজে আসা হোল্ডারকে বিদায় করে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়েছিলেন ফার্গুসন।

হোল্ডারের বিদায়ের পর ১০ রান যোগ যোগ হতেই বিদায় নেন উইন্ডিজের ভরসা হয়ে থাকা গেইল। গ্র্যান্ডহোমের বলে তুলে মারতে গিয়ে বোল্টের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৮৪ বলে ৮৭ রানের ইনিংস। এই ইনিংসটি ৮ চার ও ৬ ছক্কায় সাজানো।

গেইলের পর অ্যাশলে নার্স ও হ্যামস্ট্রিং ইনজুরির কারণে দেরিতে নামা এভিন লুইসও দ্রুত বিদায় নেন। দুজনেই বোল্টের শিকার। ১৪২-১৬৪ এই ২২ রানের মধ্যে ৫ উইকেট হারিয়েছে উইন্ডিজ।

এর আগে ওল্ড ট্রাফোর্ডে শনিবার (২২) টসে হেরে ব্যাটিং করতে নেমে অধিনায়ক কেন উইলিয়ামসনের ১৪৮ রানের দুর্দান্ত ইনিংসে ভর করে ৮ উইকেট হারিয়ে উইন্ডিজের সামনে ২৯২ রানের লক্ষ্য ছুড়ে দেয় কিউইরা।

বাংলাদেশ সময়: ০১০৮ ঘণ্টা, জুন ২৩, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
চট্টগ্রামের এক মামলায় শামসুজ্জামান দুদুর জামিন
জাতীয় দলে ভালো খেলতে ‘স্বাধীনতা’ প্রয়োজন: ইমরুল
বিটিসিএলের সব স্কুলের প্রাথমিক শাখা হবে ডিজিটাল
আমদানি-রপ্তানির মাধ্যমে অর্থ পাচার হয় ৮০ শতাংশ
‘ফেনী নদী থেকে পানি তুললে বাংলাদেশ অংশে ক্ষতি হবে না’


‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’র চেয়েও জনপ্রিয় ‘কবির সিং’!
আসাম-ত্রিপুরায় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ
আশুগঞ্জ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা
রশিদ খানের জায়গায় আবারও আসগর
চুনারুঘাটে সাহিত্য-সংস্কৃতি উৎসব শুরু ১৭ ডিসেম্বর