স্টার্কের বলে বোল্ড তামিম

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তামিম ইকবাল

walton

চলতি বিশ্বকাপে নিজের প্রথম ফিফটির দেখা পাওয়ার পর বেশ ভালোই খেলছিলেন তামিম ইকবাল। কিন্তু অজি ফাস্ট বোলার মিচেল স্টার্কের দ্রুতগতির বল তার ব্যাটের কানায় লেগে ষ্ট্যাম্প ভেঙে দিলে শেষ হয় তামিমের ৭৪ বলে ৬২ রানের ইনিংসটি। এই ইনিংস ৬ বাউন্ডারিতে সাজানো।

অস্ট্রেলিয়ার ছুড়ে দেওয়া ৩৮২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ২৩ রানেই ওপেনার সৌম্য সরকারের উইকেট হারায় বাংলাদেশ। দুই ওপেনার তামিম-সৌম্য উইকেটে থিতু হওয়ার চেষ্টা করছিলেন। কিন্তু প্যাট কামিন্সের করা চতুর্থ ওভারে অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চের সরাসরি থ্রোতে রান আউট হয়ে ফিরেছেন টাইগার ওপেনার সৌম্য সরকার। মূলত তামিম আর সৌম্য’র ভুল বোঝাবুঝিতেই এই সর্বনাশ।

সৌম্য’র বিদায়ের পর ক্রিজে এসে তামিমের সঙ্গে ৭৯ রানের জুটি গড়েন সাকিব। কিন্তু অল্পের জন্য আরও একটি পঞ্চাশোর্ধ্ব ইনিংস থেকে ৯ রান দূরত্বে থাকতে অজি পেসার মার্কাস স্টইনিসের বলে ওয়ার্নারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। তার ৪১ বলের ইনিংসটি ঠিক ৪১ রান পর্যন্ত স্থায়ী হয়।

এর আগে নটিংহ্যামে বৃহস্পতিবার (২০ জুন) টসে জিতে ডেভিড ওয়ার্নারের ১৬৬ রানের বিধ্বংসী ইনিংস, উসমান খাজা ও অ্যারন ফিঞ্চের ফিফটির ইনিংসে ভর করে ৫ উইকেট হারিয়ে ৩৮১ রানের বিশাল সংগ্রহ পায় অস্ট্রেলিয়া। 

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, জুন ২০, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
মৌলভীবাজারে উদ্ধার বিপন্ন ‘সন্ধি কাছিম’
বালিশকাণ্ড: ৩৬ কোটি ৪০ লাখ টাকার অনিয়মের তথ্য
বিয়ের ৭ দিনের মাথায় তরুণীর মরদেহ উদ্ধার, ভগ্নিপতি আটক
‘ছুরি নিয়ে আসামি কীভাবে এজলাসে ঢোকে?’
বন্যার পানিতে ভেসে উঠলো নিখোঁজ শিশুর মরদেহ


পশ্চিম রামপুরায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ শ্রমিকের মৃত্যু
চাঁদ অভিমুখে মানুষের যাত্রা
ক্রসিংয়ে বিয়ের গাড়িতে ট্রেনের ধাক্কা, নিহত বেড়ে ১০
ইয়াবা মামলার ৩ আসামির জামিন বাতিল, গ্রেপ্তারের নির্দেশ
কোনো বিশৃঙ্খলা সহ্য করা হবে না: তথ্যমন্ত্রী