আফগানদের বিপর্যয়ের কারণ ফাঁস করবেন কোচ সিমন্স!

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আফগান ক্রিকেটারদের সঙ্গে কোচ ফিল সিমন্স: ছবি-সংগৃহীত

walton

২০১৯ বিশ্বকাপে দুরবস্তা কাটছে না আফগানিস্তানে। ৫ ম্যাচের ৫টিতে হেরে শূন্য পয়েন্ট নিয়ে তালিকার একেবারে তলানির দল এখন তারা। মঙ্গলবার (১৮ জুন) স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপে সবচেয়ে বড় ব্যবধান ১৫০ রানে হারায় বোর্ডের অনেক কর্মকর্তাবৃন্দ অভিযোগের আঙুল তুলেছেন দলটির কোচিং স্টাফদের প্রতি।

দলের অসহায় আত্মসমপর্ণের জন্য আফগানিস্তান ক্রিকেট দলের প্রধান নির্বাচক ও সাবেক ফার্স্ট বোলার দাওলাত আহমেদজাই দোষ দিচ্ছেন কোচিং স্টাফদের। 

তবে আহমেদজাইকে উল্টো হুমকি দিয়েছেন আফগানদের প্রধান কোচ ফিল সিমন্স। কি কারণে বিশ্বকাপে আফগানিস্তান দুর্বল পারফর্ম্যান্স করছে তার ভেতরের খবর ফাঁস করে দেওয়ার কথা জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ কোচ। 

আফগানদের পরাজয়ের দায়ভারটা আহমেদজাইকেও নিতে হবে জানিয়েছেন সিমন্স। কারণ দলের ভেতর গোপনে কলকাঠি নেড়েছিলেন আহমেদজাই, এমনটি মনে করেন আফগান কোচ। 

বুধবার (১৯ জুন) ফিল সিমন্স টুইট করে জানিয়েছেন, ‘আমি বিশ্বকাপর মাঝপথে আছি এবং চেষ্টা করছি দল যাতে প্রত্যাশা মতো পারফর্ম করতে পারে। তবে বিশ্বকাপের পর আমি আফগানিস্তানের জনগণকে জানিয়ে দেবো আসগর আফগান থেকে অধিনায়কত্ব নিয়ে নেওয়া ও দলের প্রস্তুতি থেকে শুরু করে সব জায়গায় জনাব দাওলাত আহমেদজাই কিভাবে কলকাঠি নেড়েছিল তার কথা।’ 

হুট করে হাঁটুর চোটের কারণ দেখিয়ে আহমেদ শাহজাদকে দল থেকে সরিয়ে দিয়েছে অাফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। বিশ্বকাপ শুরুর দুই মাস আগে আসগর আফগানকে সরিয়ে গুলবাদিন নাঈবকে ওয়ানডে অধিনায়ত্বের দায়িত্ব দেওয়া হয়। এছাড়া ক্রিকেটের তিন ফরম্যাটে অধিনায়কত্ব দেওয়া হয় ভিন্ন ভিন্ন তিনজনকে। 

বিষয়টি নিয়ে সরব হয়েছিলেন আফগানদের অভিজ্ঞ তারকা মোহাম্মদ নবী ও রশিদ খান। কিন্তু লাভ হয়নি।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, জুন ২০১, ২০১৯ 
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
সাভারে বিদ্যুতায়িত হয়ে যুবকের মৃত্যু
চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগের নেতাকে কুপিয়ে জখম
ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২
সংযোগ সড়ক না থাকায় ভরসা মই
ভৈরবে ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু


উল্লাপাড়ার অরক্ষিত সেই রেলক্রসিংয়ে নিযুক্ত হলো গেটম্যান
মাগুরায় ডেঙ্গু মশার উপদ্রবে সাধারণ মানুষ অতিষ্ঠ
নয়নার হাত ধরে কলকাতা পাচ্ছে বাংলাদেশের স্বাদ
‘মোবাইল ছিনতাইয়ের জেরে’ রিফাত খুন!
রিইমাজিং নেটওয়ার্কিং ও ডেটা সেন্টারস সামিট অনুষ্ঠিত