সাকিব-রয়কে হটিয়ে শীর্ষে ওয়ার্নার

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সেঞ্চুরির পর ডেভিড ওয়ার্নার-ছবি: সংগৃহীত

walton

বাংলাদেশের বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরির দেখা পেয়েছেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। ১১২ বলে পাওয়া এই সেঞ্চুরিটি চলতি বিশ্বকাপে তার দ্বিতীয় ও সবমিলিয়ে ১৬তম ওয়ানডে সেঞ্চুরি। তবে সেঞ্চুরি হাঁকিয়ে থেমে থাকেনি তার ব্যাট। নিজের সংগ্রহ নিয়ে গেছেন দেড়শ ছাড়িয়ে। আগেই সাকিবকে ছাড়ানোর পর অপেক্ষা ছিল জেসন রয়কে ছাড়ানোর।

নটিংহ্যামে বৃহস্পতিবার (২০ জুন) অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামার আগ পর্যন্ত চলতি বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন বাংলাদেশের সাকিব আল হাসান। ৪ ম্যাচে তার রান ৩৮৪। কিন্তু এই ম্যাচে প্রথমে ৫৩ রানের ইনিংস খেলে সাকিবকে ছাড়িয়ে যান অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। পরে ১৬৬ রানের ইনিংস খেলে ফিঞ্চকে ছাড়িয়ে অনেকটা দূরে এগিয়ে যান ওয়ার্নার। তার মোট রান এখন ৪৪৭।

চলতি বিশ্বকাপের ২৪তম ম্যাচ পর্যন্ত সর্বোচ্চ ইনিংসের মালিক ছিলেন জেসন রয় (১৫৩)। তবে ১৫৩ রানের ইনিংস আছে অ্যারন ফিঞ্চেরও। বাংলাদেশের বিপক্ষে ওয়ার্নার যেভাবে ব্যাটিং করেছেন তাতে এই কীর্তি যে তার দখলে যাবে সেটা বোঝাই যাচ্ছিল। রুবেল হোসেনের করা ইনিংসের ৪৪তম ওভারে পরপর দুই বাউন্ডারিতে তা হয়েও গেছে। ফলে চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত সর্বোচ্চ স্কোরের মালিক ওয়ার্নার।

বাংলাদেশের বিপক্ষে টসে জিতে ব্যাটিং করে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশের সামনে ৩৮২ রানের টার্গেট ছুড়ে দিয়েছে অজিরা। এই ম্যাচে বড় স্কোর গড়ে সাকিবের সামনে এখনও সুযোগ আছে মুকুট পুনরুদ্ধার করার।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, জুন ২০, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
মৌলভীবাজারে উদ্ধার বিপন্ন ‘সন্ধি কাছিম’
বালিশকাণ্ড: ৩৬ কোটি ৪০ লাখ টাকার অনিয়মের তথ্য
বিয়ের ৭ দিনের মাথায় তরুণীর মরদেহ উদ্ধার, ভগ্নিপতি আটক
‘ছুরি নিয়ে আসামি কীভাবে এজলাসে ঢোকে?’
বন্যার পানিতে ভেসে উঠলো নিখোঁজ শিশুর মরদেহ


পশ্চিম রামপুরায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ শ্রমিকের মৃত্যু
চাঁদ অভিমুখে মানুষের যাত্রা
ক্রসিংয়ে বিয়ের গাড়িতে ট্রেনের ধাক্কা, নিহত বেড়ে ১০
ইয়াবা মামলার ৩ আসামির জামিন বাতিল, গ্রেপ্তারের নির্দেশ
কোনো বিশৃঙ্খলা সহ্য করা হবে না: তথ্যমন্ত্রী