সৌম্য’র দ্বিতীয় শিকার ওয়ার্নার

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

.

walton

দুর্দান্ত সেঞ্চুরির পরও ব্যাট হাতে বাংলাদেশের বোলারদের কচুকাটা করছিলেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। তবে ব্যক্তিগত ১৬৬ রানের মাথায় সৌম্য সরকারের বলে রুবেল হোসেনের হাতে ক্যাচ দিয়ে বিদায় নিয়েছেন। কাকতালীয় ব্যাপার হলো, এর আগে অজিদের প্রথম উইকেটও (ফিঞ্চ) তুলে নিয়েছিলেন সৌম্য, আর ক্যাচ নিয়েছিলেন রুবেল।

বাংলাদেশের বিপক্ষে ব্যাট হাতে রীতিমত ঝড় তুলেছেন ওয়ার্নার। ১১২ বলে চলতি বিশ্বকাপে নিজের দ্বিতীয় ও ১৬তম ওয়ানডে সেঞ্চুরি তুলে নেওয়ার পর আরও আগ্রাসী হয়ে উঠেন এই বাঁহাতি। চার-ছক্কার বন্যা বইয়ে দিয়ে ছাড়িয়ে যান চলতি বিশ্বকাপে সর্বোচ্চ ইনিংস খেলে জেসন রয়ের গড়া কীর্তি 

ইংলিশ ওপেনারের ১৫৩ ছিল এতদিন সর্বোচ্চ, যা ছাড়িয়ে ডাবল সেঞ্চুরির দিকে ধাবিত হচ্ছিলেন ওয়ার্নার। তবে তার ১৪৪ বলে ১৬৬ রানের ঝড় থামান সৌম্য। ১৪ চার ও ৫ ছক্কায় সাজানো এই ইনিংসটি অবশ্য সাকিব আল হাসানের কীর্তিও ম্লান করে দিয়েছে। চলতি বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক এখন অজি ওপেনার।

এর আগে ৪ বাউন্ডারিতে সাজানো নিজের ১১তম ফিফটি তুলে নিয়েছেন উসমান খাজা। ঠিক ৫০ বলে এসেছে তার এই ফিফটি। ফিফটির দেখা পেয়েছিলেন অজি অধিনায়ক ও ওপেনার অ্যারন ফিঞ্চও। অর্থাৎ, অস্ট্রেলিয়ার টপ অর্ডারের প্রথম তিন ব্যাটসম্যান ৫০ ছাড়ানো ইনিংস খেলেছেন। ৫১ বলে ৫ চার ও ২ ছক্কায় ৫৩ রান করে সৌম্য সরকারের বলে রুবেল হোসেনের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন ফিঞ্চ। আউট হওয়ার আগে ওয়ার্নারের সঙ্গে তার জুটিতে এসেছে ১২১ রান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৬.২ ওভার শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ১ উইকেটে ৩৫২ রান।

বিশ্বকাপের ২৬তম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হেরে ফিল্ডিং পেয়েছে বাংলাদেশ। সেমিফাইনালের পথ সহজ করতে হলে এই ম্যাচে জয় ছাড়া কিছুই ভাবার নেই মাশরাফির দলের।

বৃহস্পতিবার (২০ জুন) ট্রেন্ট ব্রিজে বাংলাদেশ সময় দুপুর সাড়ে ৩টায় ম্যাচটি মাঠে গড়ায়। 

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, জুন ২০, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: CWC19
সাভারে বিদ্যুতায়িত হয়ে যুবকের মৃত্যু
চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগের নেতাকে কুপিয়ে জখম
ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২
সংযোগ সড়ক না থাকায় ভরসা মই
ভৈরবে ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু


উল্লাপাড়ার অরক্ষিত সেই রেলক্রসিংয়ে নিযুক্ত হলো গেটম্যান
মাগুরায় ডেঙ্গু মশার উপদ্রবে সাধারণ মানুষ অতিষ্ঠ
নয়নার হাত ধরে কলকাতা পাচ্ছে বাংলাদেশের স্বাদ
‘মোবাইল ছিনতাইয়ের জেরে’ রিফাত খুন!
রিইমাজিং নেটওয়ার্কিং ও ডেটা সেন্টারস সামিট অনুষ্ঠিত