ওয়ার্নারের সেঞ্চুরির পর খাজার ফিফটি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উসমান খাজা

walton

চলতি বিশ্বকাপে টানা দ্বিতীয় সেঞ্চুরি হাঁকিয়েছেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। এরপর ৪ বাউন্ডারিতে সাজানো নিজের ১১তম ফিফটি তুলে নিয়েছেন উসমান খাজা। ঠিক ৫০ বলে এসেছে তার এই ফিফটি।

এর আগে ফিফটির দেখা পেয়েছিলেন অজি অধিনায়ক ও ওপেনার অ্যারন ফিঞ্চও। অর্থাৎ, অস্ট্রেলিয়ার টপ অর্ডারের প্রথম তিন ব্যাটসম্যান ৫০ ছাড়ানো ইনিংস খেলেছেন। ৫১ বলে ৫ চার ও ২ ছক্কায় ৫৩ রান করে সৌম্য সরকারের বলে রুবেল হোসেনের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন ফিঞ্চ। আউট হওয়ার আগে ওয়ার্নারের সঙ্গে তার জুটিতে এসেছে ১২১ রান। এরপর ১১২ বলে নিজের ১৬তম ওয়ানডে সেঞ্চুরি তুলে নেন বাঁহাতি ব্যাটসম্যান। এর আগে পাকিস্তানের বিপক্ষে করেন চলতি আসরের প্রথম সেঞ্চুরি। 

এরপর ক্রিজে আসা খাজাও ওয়ার্নারের সঙ্গে শতাধিক রানের জুটি গড়ে এগিয়ে যাচ্ছেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪১ ওভার শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ১ উইকেটে ২৬৩ রান।

বিশ্বকাপের ২৬তম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হেরে ফিল্ডিং পেয়েছে বাংলাদেশ। সেমিফাইনালের পথ সহজ করতে হলে এই ম্যাচে জয় ছাড়া কিছুই ভাবার নেই মাশরাফির দলের। এ রিপোর্ট লেখা পর্যন্ত এক উইকেটে ৩৪ ওভার অস্ট্রেলিয়ার সংগ্রহ ১৯৮। ব্যাটিংয়ে ১০৩ রানে অপরাজিত আছেন ডেভিড ওয়ার্নার ও উসমান খাজা আছেন ৩৫ রানে।

বৃহস্পতিবার (জুন ২০) ট্রেন্ট ব্রিজে বাংলাদেশ সময় দুপুর সাড়ে ৩টায় ম্যাচটি মাঠে গড়ায়।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দারুণ জয় পেলেও নিজেদের পরবর্তী ম্যাচে উইনিং কম্বিনেশন ভাঙতে হলো বাংলাদেশকে। কেননা ইনজুরির কারণে দলের দুই অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন ও মোসাদ্দেক হোসেন সৈতক ছিটকে গেছেন। তাদের পরিবর্তে অস্ট্রেলিয়ার বিপক্ষে ফিরেছেন পেসার রুবেল হোসেন ও হার্ডহিটার ব্যাটসম্যান সাব্বির রহমান।

এদিকে অজিদের দলে এসেছে তিনটি পরিবর্তন। শন মার্শ, কেন রিচার্ডসন, জেসন বেহরনডর্ফ এর পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন মার্কাস স্টোইনিস, নাথান কোল্টার-নাইল ও অ্যাডাম জাম্পা।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, জুন ২০, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
সৈয়দপুরে অ্যাম্বুলেন্সের ধাক্কায় পথচারী নিহত
নেত্রকোণায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দাদি-নাতির মৃত্যু
আধুনিক সেবা দিতে ঢাকা মেডিকেলে দেশের প্রথম সিবিআরএন
চুরি-ডাকাতি রোধে স্বেচ্ছাশ্রমে রাস্তা পরিস্কার
বিশ্বের ৮৫ শতাংশ ইলিশ উৎপাদন হয় বাংলাদেশে: খসরু


তৃণমূলের নেতাকর্মীরাই আ’লীগের মূল শক্তি: কৃষিমন্ত্রী
পূর্বধলায় ট্রাকচাপায় যুবক নিহত
‘কাঞ্চন পৌরসভা নির্বাচনে কেউ ঝামেলা করলে গুলি চালাবেন’
ছেলেধরা সন্দেহে নারীকে গণপিটুনি, রক্ষা করতে পুলিশ আহত
চিকিৎসা সংকট: দেশের স্বাস্থ্যসেবা মূলত শহরকেন্দ্রিক