এই বাংলাদেশ দলকে সমীহ করছেন মাইক হাসি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এই বাংলাদেশ দলকে সমীহ করছেন মাইক হাসি-ছবি:সংগৃহীত

walton

ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপে নিজেদের দারুণভাবে প্রমাণ করে যাচ্ছে বাংলাদেশ। এই আসরে যে টাইগাররা শুধু অংশগ্রহণ করতে আসেনি সেটাই মাঠে বুঝিয়ে দিচ্ছেন মাশরাফি-সাকিবরা। আর সেই ধারাবাহিকতা ধরে রাখতেই বৃহস্পতিবার (জুন ২০) ট্রেন্ট ব্রিজে শক্তিশালী অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ।

অস্ট্রেলিয়ার মতো দলের বিপক্ষে বৈশ্বিক ইভেন্ট ছাড়া খুব একটা দেখা হয় না বাংলাদেশের। বড় দলের তকমা লাগিয়ে লাল-সবুজ জার্সিধারীদের সেভাবে আমন্ত্রণও করতে দেখা যায় না। যার ফলে দ্বিপাক্ষিক সিরিজে দু’দল সর্বশেষ সাক্ষাত করেছে সেই ২০১১ সালে। তিন ম্যাচের সেই সিরিজের শেষ ম্যাচে সেঞ্চুরি করেছিলেন মাইক হাসি।

এরপর বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার ২০১৫’র বিশ্বকাপের ও ২০১৭’র চ্যাম্পিয়নস ট্রফির ম্যাচ দুটি বৃষ্টিতে ভেসে যায়।

টাইগারদের বিপক্ষে অজিদের এ ম্যাচের আগে ক্রিকইনফোর বিশেষজ্ঞ হিসেবে সাক্ষাতকার দেন ক্যাঙ্গারুদের কিংবদন্তি হাসি। যেখানে তিনি মাশরাফির নেতৃত্বে এই দলটিকে বেশ সমীহ করেই কথা বলেছেন।

৮ বছর আগে বাংলাদেশ-অস্ট্রেলিয়া সর্বশেষ সিরিজে মুখোমুখি হয়েছিল শুনে বিস্মিত হাসি বলেন, ‘তখনকার বাংলাদেশ ছিল অনেকটা নতুন দল। আর অজিরা ছিল ভয়ঙ্কর। তারা দ্রুতগতির বল ও আক্রমণাত্মক ব্যাটিং করতো। তবে এটা অতীত। এখনকার বাংলাদেশ অনেক কঠিন দল। তারা নিজেদের প্রমাণ করেছে। তারা শর্ট বলে ভালো খেলে, যেমনটি করেছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। তারা ম্যাচটিতে শর্ট বল অসাধারণভাবে খেলেছে। দলটির ইনফর্ম ও দুর্দান্ত কয়েকজন ব্যাটসম্যান রয়েছে। এছাড়া তারা দীর্ঘ দিন ধরে এক সঙ্গে খেলছে। আমার মনে হয় অস্ট্রেলিয়াকে অবশ্যই তাদের শক্তভাবে নিতে হবে।’

এবারের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে নিজেদের শুরুটা দারুণ করে বাংলাদেশ। তবে নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের বিপক্ষে হার ও শ্রীলঙ্কা ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়া ব্যাকফুটে চলে যায় তারা। তবে ক্যারিবীয়দের বিপক্ষে সর্বশেষ ম্যাচে জিতে আবারও ট্র্যাকে ফেরে টাইগারবাহিনী।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, জুন ২০, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
মৌলভীবাজারে উদ্ধার বিপন্ন ‘সন্ধি কাছিম’
বালিশকাণ্ড: ৩৬ কোটি ৪০ লাখ টাকার অনিয়মের তথ্য
বিয়ের ৭ দিনের মাথায় তরুণীর মরদেহ উদ্ধার, ভগ্নিপতি আটক
‘ছুরি নিয়ে আসামি কীভাবে এজলাসে ঢোকে?’
বন্যার পানিতে ভেসে উঠলো নিখোঁজ শিশুর মরদেহ


পশ্চিম রামপুরায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ শ্রমিকের মৃত্যু
চাঁদ অভিমুখে মানুষের যাত্রা
ক্রসিংয়ে বিয়ের গাড়িতে ট্রেনের ধাক্কা, নিহত বেড়ে ১০
ইয়াবা মামলার ৩ আসামির জামিন বাতিল, গ্রেপ্তারের নির্দেশ
কোনো বিশৃঙ্খলা সহ্য করা হবে না: তথ্যমন্ত্রী