সেঞ্চুরি করে ম্যাচ সেরা উইলিয়ামসন 

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সেঞ্চুরি উদযাপন করছেন কেন উইলিয়ামসন: ছবি-সংগৃহীত

walton

অধিনায়কের দায়িত্বটা আরেকবার বুঝিয়ে দিলেন কেন উইলিয়ামসন। বার্মিংহামের এজবাস্টনে দক্ষিণ আফ্রিকার দেওয়া ২৪২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে কলিন মুনরোকে হারিয়ে চাপে পড়ে নিউজিল্যান্ড। এরপর মার্টিন গাপটিলকে ৬০ রানের জুটি গড়েন উইলিয়ামসন। সতীর্থরা একের পর এক সাজঘরে ফিরলেও মাটি কামড়ে পড়ে ছিলেন তিনি।

৫ উইকেট হারানোর পর কিউইরা যখন ধুঁকছে তখন কলিন ডি গ্রান্ডহোমকে নিয়ে করলেন ৯১ রানের জুটি। গ্রান্ডহোম হাত খুলে খেললেও দলকে ধীরে ধীরে জয়ের বন্দরে নিয়ে যান উইলিয়ামসন। 

শেষ ওভারে জয়ের জন্য নিউজিল্যান্ডের দরকার ছিল ৮ রান। হাতে ৪ উইকেট থাকলেও স্বস্তিতে ছিল না কিউইরা। রোমাঞ্চ ছড়াতে থাকা ম্যাচে আন্দ্রে ফেলুকাওয়াওয়ের প্র্রথম বলে এক রান নিয়ে উইলিয়ামসনকে স্ট্রাইক দেন মিচেল স্যান্টনার। কিউই অধিনায়ক তখন সেঞ্চুরির থেকে ৪ রান দূরত্বে। চাপের মুখে অসাধারণ ক্ষিপ্রতায় উইলিয়ামসন বল আছড়ে ফেলেন বাউন্ডারিতে। পুরো ইনিংস জুড়ে সেটিই তার একমাত্র ছক্কা।

ওয়ানডে ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরির পাশাপাশি জয়টাও হাতের মুঠোই নিয়ে নেয় উইলিয়ামসন। ২০১৯ বিশ্বকাপে এটি তার প্রথম সেঞ্চুরি। কিউই অধিনায়ক ১৩৮ বলে অপরাজিত ছিলেন ১০৬ রানে। তার ইনিংসটি সাজানো ছিল ১ ছক্কা ও ৯ চারে। চাপের মুখে দলকে জয় এনে দিয়ে ম্যাচ সেরা হয়েছেন উইলিয়ামসন। 

বাংলাদেশ সময়: ০২১৭ ঘণ্টা, জুন ২০, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
মাগুরায় ডেঙ্গু মশার উপদ্রবে সাধারণ মানুষ অতিষ্ঠ
নয়নার হাত ধরে কলকাতা পাচ্ছে বাংলাদেশের স্বাদ
‘মোবাইল ছিনতাইয়ের জেরে’ রিফাত খুন!
রিইমাজিং নেটওয়ার্কিং ও ডেটা সেন্টারস সামিট অনুষ্ঠিত
বাংলাদেশি পাসপোর্টে বিদেশে রোহিঙ্গা পাচার


রিফাত হত্যা: রাব্বি আকনের স্বীকারোক্তি
জিম্বাবুয়ে ক্রিকেটের সদস্য পদ স্থগিত করলো আইসিসি
ইঁদুরের উপদ্রবে বাঁধ ঝুঁকিতে!
টাঙ্গাইলে বাঁধ ভেঙে তলিয়ে যাচ্ছে বাড়ি-ঘর
একুশে পদকের জন্য মনোনয়ন আহ্বান