প্রোটিয়াদের প্রতিশোধ নাকি নিউজিল্যান্ডের ধারাবাহিকতা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

ডেল স্টেইন, লুঙ্গি এনগিডি ও কাগিসো রাবাদাকে নিয়ে এবারের বিশ্বকাপের সবচেয়ে ভয়ঙ্কর বোলিং লাইনআপ হওয়ার কথা ছিলো দক্ষিণ আফ্রিকার। কিন্তু তাদের ভাগ্য এতই খারাপ কাঁধের চোটে কোনো ম্যাচ না খেলেই দেশে ফিরে যান দলের সেরা পেসার স্টেইন। আর নিজেদের দ্বিতীয় ম্যাচে ইনজুরিতে পড়েন এনগিডি। যার প্রভাব বেশ ভালোভাবেই পড়েছে দক্ষিণ আফ্রিকা দলে। তবে ভালো খবর হলো, হ্যামস্ট্রিং ইনজুরি কাটিয়ে এই ম্যাচ দিয়েই মাঠে ফিরতে চলেছেন ফাস্ট বোলার এনগিডি।

বার্মিংহ্যামের এজবাস্টনেও বুধবার (১৯ জুন) নিজেদের টিকে থাকার লড়াইয়ে এখন পর্যন্ত টুর্নামেন্টের অপরাজিত দল নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে নিজেদের বেশ ভালোভাবেই এগিয়ে রেখেছে নিউজিল্যান্ড। ৪ ম্যাচে ৩ জয় আর ১ ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে আছে কিউইরা। 

দলের ক্রিকেটাররাও আছেন দুর্দান্ত ফর্মে। ট্রেন্ট বোল্ট, জিমি নিশাম, ম্যাট হেনরি, লোকি ফার্গুসনরাও বল হাতে দারুণ সময় কাটাচ্ছেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাই ফেভারিট হিসেবেই মাঠে নামবে গত বিশ্বকাপের রানার্স-আপরা।

তবে দক্ষিণ আফ্রিকাও তৈরি হয়ে নামবে না তা বলা যায় না। অনেকটা প্রতিশোধের ম্যাচই বলা যায় এটিকে। গত ২ বিশ্বকাপে এই নিউজিল্যান্ডের কাছে হেরেই টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েছিল প্রোটিয়ারা। 

সবশেষ ১৯৯৯ বিশ্বকাপে নিউজিল্যান্ডকে হারায় দক্ষিণ আফ্রিকা। কাকতালীয়ভাবে ওই ম্যাচটিও অনুষ্ঠিত হয় এজবাস্টনে। তাই এটি দক্ষিণ আফ্রিকার জন্য একটি প্রেরণা হিসেবে কাজ করতে পারে।

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, জুন ১৯, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
মাগুরায় ডেঙ্গু মশার উপদ্রবে সাধারণ মানুষ অতিষ্ঠ
নয়নার হাত ধরে কলকাতা পাচ্ছে বাংলাদেশের স্বাদ
‘মোবাইল ছিনতাইয়ের জেরে’ রিফাত খুন!
রিইমাজিং নেটওয়ার্কিং ও ডেটা সেন্টারস সামিট অনুষ্ঠিত
বাংলাদেশি পাসপোর্টে বিদেশে রোহিঙ্গা পাচার


রিফাত হত্যা: রাব্বি আকনের স্বীকারোক্তি
জিম্বাবুয়ে ক্রিকেটের সদস্য পদ স্থগিত করলো আইসিসি
ইঁদুরের উপদ্রবে বাঁধ ঝুঁকিতে!
টাঙ্গাইলে বাঁধ ভেঙে তলিয়ে যাচ্ছে বাড়ি-ঘর
একুশে পদকের জন্য মনোনয়ন আহ্বান