রেকর্ড গড়ে দুর্দান্ত সেঞ্চুরিতে ম্যাচ সেরা মরগান

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্যাট করছেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান।

walton

আফগানিস্তানের বিপক্ষে নিজেদের পঞ্চম ম্যাচে চতুর্থ জয় তুলে নিয়েছে স্বাগতিক ইংল্যান্ড। ওল্ড ট্রাফোর্ডে টস জিতে আগে ব্যাট করতে নেমে স্বাগতিকদের সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ৩৯৭ রান। জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২৪৭ রানে থেমে যায় আফগানদের ইনিংস। ফলে ১৫০ রানের বড় জয় তুলে নেয় ইংল্যান্ড। দুর্দান্ত সেঞ্চুরি করে ছয়ের রেকর্ড গড়ে ম্যাচ সেরা হয়েছেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান।

মরগান যখন ব্যাট করতে নামেন স্কোরবোর্ডে রান তখন ২ উইকেট ১৬৪ রান। ব্যাট হাতে শুরু থেকেই আক্রমণাত্মক ছিলেন মরগান। আফগান বোলারদের ওপর তাণ্ডব চালান এই বাঁহাতি ইংলিশ ব্যাটসম্যান। ৩৬ বলে তুলেন অর্ধশতক।

এরপর আরও আক্রমণাত্মক হয়ে ওঠেন মরগান। উইকেটের চারপাশে ফোটাতে থাকেন রানের ফুলঝুড়ি। ৪৭তম ওয়ানডে অর্ধশতকটাকে ১৩তম ওয়ানডে শতকে পরিণত করেন তিনি। বিশ্বকাপে চতুর্থ দ্রুত সেঞ্চুরির রেকর্ডটি নিজের করে নেন মরগান। প্রথম ৫০ রান করতে তিনি যেখানে বল খেলেন ৩৬টি, দ্বিতীয় ৫০ রান তুলতে তিনি বল খেলেন ২১টি। এই সেঞ্চুরি তোলার পথে এক ইনিংসে ব্যক্তিগত ছয় মারার রেকর্ডটি নিজের করে নেন মরগান। ১৭টি ছক্কা হাঁকান তিনি।

শেষ পর্যন্ত ৭১ বলে ১৪৮ করে প্যাভিলিয়নে ফেরত যান মরগান। মূলত মরগানের ইনিংসের কল্যাণেই রানের পাহাড় গড়তে সক্ষম হয় ইংল্যান্ড।

বাংলাদেশ সময়: ০০৩৩ ঘণ্টা, জুন ১৯, ২০১৯
আরএআর/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: CWC19
সাভারে বিদ্যুতায়িত হয়ে যুবকের মৃত্যু
চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগের নেতাকে কুপিয়ে জখম
ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২
সংযোগ সড়ক না থাকায় ভরসা মই
ভৈরবে ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু


উল্লাপাড়ার অরক্ষিত সেই রেলক্রসিংয়ে নিযুক্ত হলো গেটম্যান
মাগুরায় ডেঙ্গু মশার উপদ্রবে সাধারণ মানুষ অতিষ্ঠ
নয়নার হাত ধরে কলকাতা পাচ্ছে বাংলাদেশের স্বাদ
‘মোবাইল ছিনতাইয়ের জেরে’ রিফাত খুন!
রিইমাজিং নেটওয়ার্কিং ও ডেটা সেন্টারস সামিট অনুষ্ঠিত