লজ্জার রেকর্ড গড়ে ট্রলের শিকার রশিদ খান 

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হতাশ রশীদ খান: ছবি-সংগৃহীত

walton

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে টসে জিতে ব্যাট করতে নেমে আফগানিস্তানের বিপক্ষে রানের পাহাড় গড়েছে ইংল্যান্ড। ২০১৯ বিশ্বকাপে এখন পযর্ন্ত দলীয় সর্বোচ্চ ৩৯৭ রান করেছে স্বাগতিকরা। 

ম্যাচটিতে দলীয় ছক্কার রেকর্ড গড়েছে ইংল্যান্ড। ২৫টি ছ্ক্কা মেরে ভেঙেছেন নিজেদের রেকর্ড। চলতি বছরের ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৪টি ছক্কা হাঁকিয়েছিল ইংলিশরা। 

ওয়ানডে ইতিহাসে সর্বোচ্চ ছক্কা মারার রেকর্ড গড়েছেন ইয়ন মরগানও। ৭১ বলে ১৪৮ রানের ইনিংসে ইংলিশ অধিনায়ক ছক্কা মেরেছেন ১৭টি। ওয়ানডেতে এর আগে ১৬টি করে ছক্কা মেরেছেন ক্রিস গেইল, রোহিত শর্মা এবং এবিডি ভিলিয়ার্স। 

রেকর্ডের হাত থেকে নিস্তার পাননি আফগান স্পিনার রশিদ খানও। ব্যাটিংয়ে না হলেও প্রথম স্পিনার হিসেবে সেঞ্চুরি করেছেন ২০ বছর বয়সী তারকা। ইংল্যান্ডের বিপক্ষে ৯ ওভার বল করে বিনা উইকেট ১১১ রান দিয়েছেন রশিদ। রান দেওয়ার ক্ষেত্রে যা বিশ্বকাপ ইতিহাসে রেকর্ড। 

সর্বোচ্চ ১২.২২ ইকোনমি রেটে রান দিয়ে সবাইকে ছাড়িয়ে গেছেন রশিদ। তার ওভারে ১১টি ছক্কা ও ৩টি চার মেরেছে ইংলিশ ব্যাটসম্যানরা। 

আরেকটু হলে মিক ‍লু্ইসকে টপকে যেতেন রশিদ। এখন পযর্ন্ত ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০ ওভারে বিনা উইকেটে ১১৩ দিয়ে রেকর্ডটি অক্ষুন্ন রেখেছেন অস্ট্রেলিয়ার এই সাবেক বোলার। অবশ্য ওহাব রিয়াজের সমান রান দিলেও রশিদ আছেন তিন নাম্বারে। 

ওহাব ১০ ওভারে বিনা উইকেটে দিয়েছেন ১১০ রান। রশিদ এক ওভার কম করেছেন। মরগান-রুটরা যেভাবে ব্যাট করছিল তাতে হয়তো রশিদ বুঝতে পেরেছিলেন সবচেয়ে খরুচে বোলারদের শীর্ষস্থানে বসতে যাচ্ছন তিনি। 

অবশ্য সবচেয়ে খরুচে বোলারদের শীর্ষ তালিকা থেকে বাঁচলেও ক্রিকেট প্রেমীদের কাছ থেকে নিস্তার পাচ্ছেন না রশিদ। এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রলও শুরু হয়ে গেছে আফগান স্পিনারকে নিয়ে।

রশিদকে নিয়ে আরভিসিজেড মিডিয়া নামে এক প্রতিষ্ঠান টুইট করেছে, ‘রশিদ খানের সেঞ্চুরি।’

সিদ্ধার্থ সিং নামে একজন লিখেছেন, ‘রশিদ খান কে?’ 

একই টুইট করেছেন স্পিংক্স নামে একজন। এছাড়া অভিনব এবং নবীন নামে আরো দুই টুইটার ব্যবহারকারী রশিদের বিমর্ষ মুখের ছবি পোস্ট করে ক্যাপশন দিয়েছেন, ‘বোলিংয়ের পর রশিদ খান।’ 

আফগান স্পিনারকে নিয়ে অশালীন মন্তব্য করতেও ছাড়েনি অনেকে। গাবিঙ্ক নামে একজন লিখেছেন, ‘ইংলিশ ব্যাটসম্যানদের দ্বারা রশিদ খান ধর্ষিত।’ 

রাজেস লিখেছেন, ‘এই মুহূর্তের খবর। শিশু রশিদ খানকে নির্যাতনের জন্য জরিমানা করা হবে মরগান-রুটকে।

মুফাদ্দল ভোহরা নামে একজন ঠাট্টা করে লিখেছেন, ‘বিশ্বকাপে দ্রুততম সেঞ্চুরি। রশিদ খান ৪৯ বলে, কেভিন ও ব্রায়ান ৫০ বলে, গ্লেন ম্যাকওয়েল ৫১ বলে, এবিডি ভিলিয়াস ৫২ বলে ও ইয়ন মরগান ৫৭ বলে সেঞ্চুরি করেছেন।’

ইএসপিএনক্রিকিনফো তাদের অফিসিয়াল টুইটার পেজে রশিদের একটি বিমর্ষ ছবি পোস্ট করে ক্যাপশন দিয়েছে, ‘৯ ওভারে ১১০ রান দিয়ে বিশ্বকাপ ইতিহাসে সবচেয়ে খরুচে বোলার এখন রশিদ খান।’

ক্রিকেট ওয়ার্ল্ড কাপ তাদের অফিসিয়াল টুইটার পেজে রশিদের একটি জিআইএফ ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেছে, ‘৯ ওভার, ১১০ রান, শূন্য উইকেট। সেরা দিনে ছিলেন না রশিদ খান।’ 

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, জুন ১৮, ২০১৯ 
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
সাভারে বিদ্যুতায়িত হয়ে যুবকের মৃত্যু
চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগের নেতাকে কুপিয়ে জখম
ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২
সংযোগ সড়ক না থাকায় ভরসা মই
ভৈরবে ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু


উল্লাপাড়ার অরক্ষিত সেই রেলক্রসিংয়ে নিযুক্ত হলো গেটম্যান
মাগুরায় ডেঙ্গু মশার উপদ্রবে সাধারণ মানুষ অতিষ্ঠ
নয়নার হাত ধরে কলকাতা পাচ্ছে বাংলাদেশের স্বাদ
‘মোবাইল ছিনতাইয়ের জেরে’ রিফাত খুন!
রিইমাজিং নেটওয়ার্কিং ও ডেটা সেন্টারস সামিট অনুষ্ঠিত