লজ্জার রেকর্ড গড়লেন রশিদ খান

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রশিদ খান-ছবি: সংগৃহীত

walton

টি-টোয়েন্টির সবচেয়ে সেরা বোলার। বিশ্বকাপের আগেও আফগানিস্তানের রশিদ খানকে নিয়ে প্রত্যাশা ছিল ব্যাপক। কিন্তু মূল আসর শুরু হতেই প্রত্যাশার ভারে নুইয়ে পড়েছেন লেগ স্পিনার। ইংলিশদের বিপক্ষে তো রীতিমত খাবি খেলেন। গড়লেন এক ‘লজ্জার রেকর্ড’। বিশ্বকাপ ইতিহাসের সবচেয়ে খরুচে বোলার এখন তিনিই।

মঙ্গলবার (১৮ জুন) ওল্ড ট্রাফোর্ডে বল হাতে আফগান বোলারদের রীতিমত তুলোধুনা করেছেন ইংলিশ ব্যাটসম্যানরা। বিশেষ করে ইয়ন মরগান। মোট ১১টি ছক্কা হজম করেছেন রশিদ, যার ৭টিই মেরেছেন ইংলিশ অধিনায়ক। ৯ ওভার বল করে মোট ১১০ রান খরচ করেছেন রশিদ, যা বিশ্বকাপের সবচেয়ে খরুচে বোলিং। এর আগে তার সর্বোচ্চ রান খরচ হয়েছিল ৬৮ রান।

এর আগে এই রেকর্ডের মালিক ছিলেন নিউজিল্যান্ডের মার্টিন স্নেডার। ১৯৮৩ বিশ্বকাপে ১২ ওভারে ১০৫ রান দিয়েছিলেন নিউজিল্যান্ডের এই বোলার। ২০১৫ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০ ওভারে  মোট ১০৪ রান খরচ করেছিলেন উইন্ডিজ পেসার জেসন হোল্ডার। 

তবে ওয়ানডেতে সবচেয়ে খরুচে বোলিংয়ের রেকর্ড এখনও মিক লুইসের দখলে। ২০০৬ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০ ওভারে ১১৩ রান খরচ করেন অজি পেসার। দ্বিতীয় স্থানে থাকা পাকিস্তানের ওয়াহাব রিয়াজ ২০১৯ বিশ্বকাপে ইংলিশদের বিপক্ষেই ১০ ওভারে খরচ করেন ১১০ রান। রশিদ আছেন এই তালিকার তিনে, তাও ১ ওভার কম বল করেই।

এদিকে একই ম্যাচে ছক্কার বিশ্বরেকর্ড গড়েছেন মরগান। ১৭টি ছক্কা মেরে এক ওয়ানডেতে সর্বোচ্চ ছক্কার মালিক এখন তিনি। দল হিসেবেও ২৫টি ছক্কা হাঁকিয়ে বিশ্বরেকর্ড গড়েছে ইংল্যান্ড। ৬ উইকেটে এই ঝড়ো ব্যাটিংয়ে ইংলিশরা সংগ্রহ করেছে ৩৯৭ রান।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, জুন ১৮, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
সাভারে বিদ্যুতায়িত হয়ে যুবকের মৃত্যু
চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগের নেতাকে কুপিয়ে জখম
ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২
সংযোগ সড়ক না থাকায় ভরসা মই
ভৈরবে ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু


উল্লাপাড়ার অরক্ষিত সেই রেলক্রসিংয়ে নিযুক্ত হলো গেটম্যান
মাগুরায় ডেঙ্গু মশার উপদ্রবে সাধারণ মানুষ অতিষ্ঠ
নয়নার হাত ধরে কলকাতা পাচ্ছে বাংলাদেশের স্বাদ
‘মোবাইল ছিনতাইয়ের জেরে’ রিফাত খুন!
রিইমাজিং নেটওয়ার্কিং ও ডেটা সেন্টারস সামিট অনুষ্ঠিত