৬ হাজার রানের মাইলফলকে সাকিব

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শট খেলার পথে সাকিব: ছবি-সংগৃহীত

walton

বিশ্বকাপে একের পর এক রেকর্ড গড়েই যাচ্ছেন সাকিব আল হাসান। দুর্দান্ত ফর্মে থাকা এই তারকা সর্বশেষ দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ওয়ানডেতে ৬ হাজার রানের মাইলফলক গড়লেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৮ বলে ২৪ রানের ইনিংস খেলার পর এই কীর্তিতে নাম লেখান বিশ্ব সেরা এই অলরাউন্ডার। ৬ হাজার রানের কীর্তি গড়তে সাকিবের দরকার ছিল ২৩ রান।

টনটনে ক্যারিবিয়ানদের দেয়া ৩২২ রানের জবাবে ব্যাট করতে নেমে এই রিপোর্ট পযর্ন্ত ১৪.৫ ওভারে ১ উইকেট হারিয়ে ১০৮ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। ব্যাটিংয়ে আছেন তামিম ইকবাল (৪৬) ও সাকিব (২৪)। এর আগে সৌম্য সরকারকে (২৯) রানে ফিরিয়ে টাইগারদের উদ্বোধনী জুটি ভাঙেন আন্দ্রে রাসেল।

ওয়ানডে ফরম্যাটে নিজের নামের পাশে ৬ হাজার রান লিখতে সাকিব খেলেন ২০২ ম্যাচ ও ১৯০ ইনিংস। যেখানে প্রথম বাংলাদেশি হিসেবে এই কীর্তি গড়া তামিম ইকবাল এ ম্যাচের আগে ১৯৬ ম্যাচ ও ১৯৪ ইনিংসে ৬ হাজার ৬৯৫ রান করেছেন।

এ ম্যাচে ৫ হাজার ৯৭৭ রানে নামা সাকিব চলমান বিশ্বকাপে ব্যাটিংয়ে অসাধারণ পারফরম্যান্স করে যাচ্ছেন। যেখানে এ ম্যাচের আগে ২৬০ রান করে আসরে সর্বোচ্চ রানের তালিকায় পঞ্চমস্থানে রয়েছেন। তিন ম্যাচ খেলে এই বাঁহাতি একটি সেঞ্চুরি ও দুটি হাফসেঞ্চুরির দেখা পেয়েছেন।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, জুন ১৭, ২০১৯
এমএমএস/ইউবি

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
মাগুরায় ডেঙ্গু মশার উপদ্রবে সাধারণ মানুষ অতিষ্ঠ
নয়নার হাত ধরে কলকাতা পাচ্ছে বাংলাদেশের স্বাদ
‘মোবাইল ছিনতাইয়ের জেরে’ রিফাত খুন!
রিইমাজিং নেটওয়ার্কিং ও ডেটা সেন্টারস সামিট অনুষ্ঠিত
বাংলাদেশি পাসপোর্টে বিদেশে রোহিঙ্গা পাচার


রিফাত হত্যা: রাব্বি আকনের স্বীকারোক্তি
জিম্বাবুয়ে ক্রিকেটের সদস্য পদ স্থগিত করলো আইসিসি
ইঁদুরের উপদ্রবে বাঁধ ঝুঁকিতে!
টাঙ্গাইলে বাঁধ ভেঙে তলিয়ে যাচ্ছে বাড়ি-ঘর
একুশে পদকের জন্য মনোনয়ন আহ্বান