দুর্দান্ত সেঞ্চুরিতে ম্যাচ সেরা রোহিত শর্মা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ম্যাচ সেরার পুরস্কার হাতে রোহিত-ছবি: সংগৃহীত

walton

বিশ্বকাপের সবচেয়ে আকাঙ্ক্ষিত ম্যাচে পাকিস্তানের বিপক্ষে বৃষ্টি আইনে ৮৯ রানের বিশাল জয় পেয়েছে ভারত। শুরুতে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ৩৩৬ রান সংগ্রহ করেছিল কোহলিবাহিনী। দলের এই বিশাল সংগ্রহে রোহিতের ১৪০ রানের ইনিংসটি মূল ভূমিকা রেখেছে। এমন অসাধারণ ইনিংস খেলে ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন রোহিত।

ভারত-পাকিস্তান ম্যাচের যে উত্তেজনা তা আসলে প্রথম ইনিংসেই স্তিমিত করে দেয় ভারত। দুই ওপেনার রোহিত ও লোকেশ রাহুল মিলে এনে দেন ১৩৬ রানের দারুণ এক জুটি। এটি পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপে ভারতের সর্বোচ্চ ওপেনিং জুটিও বটে। 

শিখর ধাওয়ানের বদলে ওপেনিং করতে নামা রাহুল ৫৭ রান করে আউট হলেও অধিনায়ক কোহলিকে নিয়ে ৯৮ রানের জুটি গড়েন রোহিত। এই পথে তিনি তুলে নেন চলতি বিশ্বকাপে নিজের দ্বিতীয় ও সবমিলিয়ে ২৩তম সেঞ্চুরি। 

দারুণ খেলতে থাকা রোহিত এগিয়ে যাচ্ছিলেন দেড়শ রানের দিকে। কিন্তু হাসান আলীর বলে ওয়াহাব রিয়াজের হাতে ক্যাচ দিলে শেষ হয় তার ১১৩ বলে ১৪০ রানের ইনিংসটি। ১৪টি চার ও ৩টি ছক্কায় সাজানো এই ইনিংস। এই ইনিংসই তাকে ম্যাচসেরার খেতাব এনে দিয়েছে।

এই ম্যাচ শেষে চলতি বিশ্বকাপে রোহিতের মোট রান ৩১৯। এখন পর্যন্ত এই বিশ্বকাপে তিনি দ্বিতীয় শীর্ষ রান সংগ্রাহক (৩৪৩ রান নিয়ে শীর্ষে আছেন অ্যারন ফিঞ্চ)। এই ৪ ম্যাচে ২ সেঞ্চুর আর ২ ফিফটি মিলিয়ে দুর্দান্ত ফর্মে আছেন তিনি। 

রোহিতের ১৪০ রানের ইনিংসটি এই বিশ্বকাপে তৃতীয় সেরা ব্যক্তিগত সর্বোচ্চ। শীর্ষে থাকা জেসন রয় ও দ্বিতীয় স্থানে থাকা ফিঞ্চ, দুজনের ব্যক্তিগত সর্বোচ্চ ১৫৩ রান। কিন্তু গড়ের দিক থেকে রোহিতই সেরা। এখন পর্যন্ত ১৫৯.৫০ গড়ে রান করেছেন এই বিধ্বংসী ওপেনার। ১১৯ গড় নিয়ে দ্বিতীয় স্থানে কিউই ওপেনার কেন উইলিয়ামসন।

বাংলাদেশ সময়: ০১২৮ ঘণ্টা, জুন ১৭, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
বেনাপোলে প্রায় আড়াই মাস আটকা ১৯ ভারতীয় ট্রাকচালক
মোরা ত্রাণ চাই না, বেড়ি চাই
রবীন্দ্র সরোবর যেন সবুজের গালিচা
ফলন ভালো হলেও বিক্রি নিয়ে দুশ্চিন্তায় পাহাড়ের কৃষক
করোনায় মারা গেলেন প্রথম কোনো ফুটবলার


শ্বাসকষ্ট নিয়ে চবি শিক্ষকের মৃত্যু
প্রথম ইউরোপীয় দেশ হিসেবে ‘করোনামুক্ত’ মন্টেনিগ্রো
উল্লাপাড়ায় ঘুড়ি কেনাবেচা নিয়ে সংঘর্ষে নিহত এক
ইডিইউতে হারমনি অব আর্টস আজ ও কাল
বিশ্ব তামাকমুক্ত দিবস রোববার